কাঠগড়ায় একজন মুজাহিদ

লিখেছেন লিখেছেন ড: মনজুর আশরাফ ০৯ মে, ২০১৩, ০২:৫৯:১৯ দুপুর

একজন মুজাহিদ কাঠগড়ায় দাড়িয়ে কোরআন পড়ছেন -- নির্বিঘ্ন ভেজা চোখে এক মনেই পড়েই যাচ্ছেন আল্লাহর লেখনী -- যিনি নিজেও একজন শক্তিমান লেখক ও বক্তা। কিন্তু একে তো পৃথিবী বাঁচিয়ে রাখবে না -- রাখবে কেন? এরা যে পৃথিবীকে তুচ্ছ মনে করেছেন!! এদের আজীবনের একটাই তো সাধ -- সে আসলেই এক বিরাট ও কঠিন সাধ -- স্রষ্টার দেখালাভ !

প্রভুদের কাছ থেকে প্রাপ্তির গ্যরান্টি নিয়ে আসা বিচারকের বুলি আওড়ানো ছিল এক চমকপ্রদ ব্যপার! একটু ধ্যন দিলেই বিচারকেরা বুঝত প্রভুরা কি লিখে দিয়েছে - "১৭ বছর বয়স পর্যন্ত এই ব্যক্তি ১৭০ জন মহিলা ধর্ষণ করেছে!!!" অবশ্য ধ্যন দেয়ার সময় কই? কখন একাউন্টে স্বপ্নের টাকাগুলো আসবে সে চিন্তায় বিভোর বিচারকেরা -- কবে বেরুবে বিশ্বভ্রমনে -- বউ অথবা গার্লফ্রেন্ডের সান্নিধ্যে আটলান্টিকের পারের দৃশ দেখার স্বপ্ন কিংবা বিদেশবিভুইয়ে বাড়ি কিনে শান্তিতে জীবন কাটিয়ে দেয়ার সুখ কোন দুনিয়া-পুজারী বোকার মত ত্যাগ করতে পারে?

একই সময়ে কয়েক জন একবিংশ শতকের আসহাবে কাহাফেরা পরিকল্পনা নেয় প্রতিবাদের - এ যে তাদের স্রষ্টার নির্দেশ -- জুলুমের প্রতিবাদ করার! যে স্রষ্টাকে তারা প্রানের চেয়েও বেশি ভালবাসে তার কথা কিভাবে ফেরাবে এই যুগ-যুগান্তরের আল্লাহ-ওয়ালারা!

ঠিক সেই সময়ে ফেরাউনের প্রেতাত্মা ভড় করে গণভবনের উপর! আরেক ভয়ঙ্কর পরিকল্পনায় তৈরী হয়ে যায় বুনো সন্ত্রাসীর দল!

স্বাক্ষী হয়ে যায় ধৈর্যের মূর্ত প্রতীক মহাকৌশলী ও শক্তিধর আল্লাহর কাছে!

আহারে, চিরন্তন সেই সময় আবার ফিরে আসে!

বিষয়: বিবিধ

১৮০৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File