সময়ের সাহসী সন্তান সত্যের সংগ্রামের সিপাহশালার মাহমুদুর রহমান তোমায় লাল সালাম

লিখেছেন লিখেছেন ফকির মজুমদার ২৩ ফেব্রুয়ারি, ২০১৩, ০৯:৫০:০৪ রাত

শনিবার সন্ধ্যায় আমারদেশ পত্রিকার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মাহমুদুর রহমান বলেন, “শাহবাগের ‘তথাকথিত’ তরুণরা সন্ত্রাসবাদের ‘উস্কানি’ দিচ্ছে। ইসলাম ও রাসুল সম্পর্কে ‘কুরুচিপূর্ণ অপপ্রচার’ চালাচ্ছে।”

ধর্মীয় উন্মাদনা সৃষ্টি এবং হামলা-ভাংচুরের অভিযোগে শনিবার মাহমুদুর রহমানের বিরুদ্ধে শাহবাগ ও রমনা থানায় পাঁচটি মামলা হয়েছে। মামলা দায়েরের পর তিনি এই সংবাদ সম্মেলন ডাকেন।

তিনি বলেন, “ইসলাম বিরোধী ব্লগ্ বন্ধ ও জড়িতদের গ্রেপ্তার করতে ইতিপূর্বে হাইকোর্ট রুল জারি করেছে। অথচ সরকার তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে গানম্যান দিয়ে প্রটেকশন দিচ্ছে। বর্তমান সরকার এসব ধর্মদ্রোহী ও জঙ্গীবাদীদের মদদ দিচ্ছে। সরকারই এদের উস্কানিদাতা।”

শাহবাগ আন্দোলনের সমালোচনা করে মাহমুদুর বলেন, “শাহবাগের ফ্যাসিবাদীদের মাধ্যমে সরকার সন্ত্রাসবাদ, জঙ্গিবাদকে উস্কে দিচ্ছে। বিচারাধীন মামলা নিয়ে শাহবাগের আন্দোলনকারীরা যা করছে তা স্বাধীন বিচার ব্যবস্থার জন্য অবমাননাকর।”

আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক প্রশ্ন রাখেন, কথায় কথায় আদালত অবমাননার মামলা হয়। একটি বিচারাধীন বিষয় নিয়ে যখন শাহবাগে ফাঁসির দাবি তোলা হয়, জবাই করার কথা বলা হয়, তখন আদালত অবমাননা হয় না?

পুলিশের মামলা কিংবা শাহবাগের ‘গণজাগরণ মঞ্চে’র আল্টিমেটামে শংকিত নন বলে জানান মাহমুদুর রহমান।

শুক্রবার রাজধানীসহ দেশব্যাপী তাণ্ডবের পর শাহবাগের ‘গণজাগরণ মঞ্চ’ থেকে আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেপ্তারের জন্য শনিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘন্টার আলটিমেটাম দেয়া হয়।

মাহমুদুর রহমান বলেন, “মামলার ভয় দেখিয়ে লাভ নেই। আমি এতে শঙ্কিত নই। ধর্মদ্রোহী ও সন্ত্রাসবাদে উস্কানিদাতাদের বিরুদ্ধে আমার এবং আমার দেশ পত্রিকার অবস্থানের কোনো পরিবর্তন হবে না। আমি আগে বলেছিলাম শাহবাগে ফ্যাসিবাদের পদধ্বনি শোনা যাচ্ছে। গত ১৭ দিন বোঝা গেছে, ওই পদধ্বনি আরও বেড়েছে।”

“আমি শুনেছি আমার নামে বেশ কয়েকটি নতুন মামলা করা হয়েছে। কেউ বলেছে, চারটি, কেউ বলেছে পাঁচটি। কেউ বলেছে ২০টি মামলার কথা। হয়ত গ্রেপ্তারও করা হবে। আমিও তো কার্যালয়ে বসে আছি। পুলিশ এসে আমাকে গ্রেপ্তার করে নিক। এজন্য প্রস্তুত আছি।”

বিষয়: বিবিধ

১৩৪০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File