হেফাজতে ইসলামের দূয়ারে এরশাদ

লিখেছেন লিখেছেন শাজিদ ১৭ নভেম্বর, ২০১৩, ০৪:০৮:১৫ বিকাল



এরশাদ সাহেব উভয় সংকটে পড়েছেন, তিনি উভয় সংকটের ব্যাখ্যাও দিয়েছেন গতকাল। আমরা মহাজোটের অংশিদার এরশাদ সাহেবের একটি চরিত্র দেখেছি। বেগম জিয়া লংমার্চ করেছন আর এর পাশাপাশি এরশাদ সাহেবকে দিয়ে সরকার লংমার্চ করিয়েছে, বেগম জিয়া যখন জেলা ও বিভাগী শহরে সভা সমাবেশ করেছেন একই সাথে এরশাদ সাহেবও সভা সমাবেশে ঝাপিয়ে পড়েছেন।

তার নিজের দল বা তার মহাজোট সরকার বেগম জিয়ার লংমার্চ এবং সভা সমাবেশের বিপরীতে একই কর্ম করে কি পেয়েছেন না পেয়েছেন সেই হিসাব তো তারাই করবেন তবে তারা যে পাল্টা পাল্টি করেছেন এটি স্পষ্ট।

শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ সফি (দা.বা.) এর নেতৃত্বে হেফাজতে ইসলামকে বিতর্কিত করার জন্য সরকার এবং সরকারী দলের নেতারা এমন কোনো বেয়াদপী অবশিষ্ট রাখে নাই যাহা দক্ষিন পূর্ব এশিয়ার মধ্যে আছে। নতুন কোনো আঙ্গীকে বেয়াদপী করতে চাইলে তাহা অন্যন্য মহাদেশ থেকে আমদানী করতে হবে।

বেয়াদপ তো বেয়াদপই, দুনিয়ার ভাল মানুষ গুলি বেয়াদপের সাথে বেয়াদপী করে জবাব দেন না, বরং তাদেরকে আদবের শিক্ষায় শিক্ষিত করার চেষ্টা অব্যাহত রেখে নিজেরা বিয়াদপী মুক্ত থাকেন, এটাই দ্বীনের শিক্ষা।

সরকার এবং তাদের নেতা কর্মীরা হাজার চেষ্টা করেও হেফাজাতে ইসলামের চুলও বাঁকা করতে পারে নাই ইনশাআল্লাহ পারবেও না। আগামীতে নাস্তিক মুরতাদ এবং তাদের দোসর আওয়ামী লীগের একমাত্র ভয় হচ্ছে জাতীয় নির্বাচনে আলেম ওলামাদের ভোট, এরা আগে কোনো দিন ভোট কেঁন্দ্রে যায় নাই এবার কিন্তু স্বপরিবারে যাবেন।

হেফাজতের ভোট কখনও নাস্তিক মুরতাদ এবং তাদের দোসরের বক্সে পড়বে না, নাস্তিক মুরতাদকে সমর্থন করা মানেই ঈমান আকিদার সাথে চ্যালেঞ্জ করা আর হেফাজতে ইসলাম ঈমান আকিদা রক্ষার জন্য যুদ্ধ করতেছে।

বাংলাদেশে দুইটি বৃহত্তর রাজনৈতিক জোট আছে একটি পবিত্র ইসলাম ধর্ম সহ সকল ধর্মাবলম্বীর ধর্মীয় স্বাধীনতার পক্ষে অপরটি হচ্ছে ধর্ম কর্ম লাগবেনা ফ্রি সেক্সের দুনিয়া করার পক্ষে, যাহা গত ৫ বছরের প্রকাশ্যে তারা অনেক দূর এগিয়েছে। হেফাজতে ইসলাম এই ফ্রি সেক্সের দুনিয়ার বিরোদ্ধে যুদ্ধ করতেছেন।

এরশাদ সাহেব হেফাজতের পক্ষে অনেক বক্তব্য দিয়েছেন, অনেক রকম করুনা সহানুবতি দেখিয়েছেন বটে কিন্তু তিনি কখনও এবং এখনও আওয়ামী লীগের ফ্রি সেক্সের দুনিয়ার বিরোদ্ধে টু-শব্দ করেন নাই। সূতরাং এরশাদ সাহেবের এই দুই মূখী চরিত্রের পেছনে কি রয়েছে তাহা গভীর ভাবে চিন্তা করা দরকার।

ইদানিং তিনি নতুন জোট করতেছেন বি. চৌধুরীদেরকে নিয়ে, নির্বাচনের আগে আগে জোট করা মানেই ক্ষমতার মসনদের লোভ। তারা যদি সত্যিকার অর্থে আরেকটি জোট দরকার আছে মনে করতেন তাহলে অন্তত তিন বছর আগে থেকেই সেই জোটের সূঁচনা করতেন এবং জনগনের পাশে এসে দাঁড়াতেন, জোট করার কারণ ব্যাখ্যা করিতেন, জন সম্পৃক্ততা বাড়াইতেন। এরশাদ, বি. চৌধুরীরা তাহা করেন নাই, তারা নির্বাচনের আগে আগে জোট করলে বিএনপির কিছু ভোট হয়ত ভাগ করা যাবে ভাবছেন্।

বিএনপির ভোট ভাগ করতে পারলে আওয়ামী লীগের ভোটের পাল্লা ভারী হয়। এমনও হতে পারে আওয়ামী লীগ একক ভাবে নির্বাচন করলে তার গ্রহনযোগ্য থাকবেনা তাই বিএনপির পরিবর্তে আরেকটি জোট যদি নির্বাচন করে তখন হয়ত বলা যাবে বিএনপি নির্বাচনে না আসলেও বৃহত্তর আরেক জোট নির্বাচন করেছে তারাও অন্তত ১০০ আসন (যাহা আওয়ামী লীগ গুহপালিত বিরোধী দল করা জন্য ছেড়ে দিবে) পেয়েছে সূতরাং নির্বাচন সূষ্ট হাঁড্ডা হাঁড্ডি লড়াইয়ের মাধ্যমে হয়েছে বলা যাবে। বলা যাবে, সংসদে ১০০ আসনের শক্তিশালী বিরোধী দল আছে, অপর দিকে যারা সংসদে যাওয়ার স্বপ্নও দেখেন না তারা সংসদে প্রধান বিরোধী দল হয়ে গেলেন।

এরাশাদ সাহেবরা নিজেদের এই স্বপ্ন এবং সরকারের তথা আওয়ামী লীগের পরিকল্পনা বাস্তবায়নের জন্য হেফাজতে ইসলামরে সাথে ঘনিষ্টতা বাড়ানোর চেষ্টা করছেন কিনা ভেবে দেখা দরকার। হেফাজতের আমীরের সাথে কি আলোচনা হয়েছে তাহা প্রকাশ হয় নাই। আলোচনা যাহাই হইক না কেন সরকার সমর্থীত মিডিয়া/দালালেরা নিরব থাকবেনা তারা হেফজতকে জড়িয়ে এরশাদ সাহেবের জোটকে বলিয়ান কারা লক্ষ্যে প্রচারনায় বীরদর্পে মাঠে নামবে। দেশ টিভির রিপোর্টার নজরুল করিব হেফাজতের প্রধান ভাষ্যকার হয়ে যাবেন। এটি হবে হেফাজতে ইসলামের ঐক্যতাকে নষ্ট করার জন্য নতুন আরেক কৌশল।

-- তবে একটি কথা স্পষ্ট ভাবে বলা যায় পবিত্র কোরান হাদিসের শিক্ষায় শিক্ষিত আলেম ওলামাগন সপ্ত আসমানের উপরে লৌহ কলম এবং স্বপ্ত জমিনের নিচে তা'তচ্ছড়ার জ্ঞানে সম্মৃদ্ধ। তারা সৃষ্টি নিয়ে সময় নষ্ট করেননা বরং সমস্ত সৃষ্টির স্রষ্টার (আল্লাহপাক ছোবাহানাহু তায়ালা) হকুম আহকাম পালনে আল্লাহপাকের করুনায় পাওয়া হায়াত অতিবাহিত করেন। সূতরাং সৃষ্টি জগত নিয়ে যারা জ্ঞানলব্ধ তারা সর্ব জ্ঞানে জ্ঞানী আলেম ওলামাদের সমানে (জ্ঞানের বিচারে)মূর্খ।

বিষয়: বিবিধ

১৪৩৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File