ঈমানকে দৃঢ় মজবুদ রাখতে হবে।

লিখেছেন লিখেছেন শাজিদ ০৩ নভেম্বর, ২০১৩, ০২:৫৮:৪৭ দুপুর

ধর্মপাণ মুসলমান ভাই বোনকে শুধু একটি কথাই বলব। আপনি "লাইলাহা ইল্লাল্লাহ মোহাম্মাদুর রাসুলুল্লাহ" পড়ে ঈমানদার মুসলমান হয়েছেন, জান্নাত পাওয়ার জন্য এর চাইতে বড় আর কোনো সম্পদ দুনিয়াতে আর নেই তাই এই ঈমানকে রক্ষা করতে হবে যেই কোনো মূল্যে।

মনে রাখবেন নামাজ না পড়লে গুনা হয়, অনেক বড় গুনা। আল্লাহ মাপ না করলে ২ কোটি ৮৮ লক্ষ বছর জাহান্নামের আগুনে শাস্তি পেতে হবে ১ ওয়াক্ত নামাজের জন্য, তারপরেও জান্নাত আছে ঈমানের বদৌলতে। কিন্তু কেউ যদি নামাজ পড়তে হবেনা, নামাজ পড়ার দরকার নাই, নামাজ পড়া মানেই সময় নষ্ট করা ইত্যাদি ইদ্যাদি ধারণা পেষণ করে এবং অন্যকে উতসাহিত করে তখণ তার ঈমান থাকেনা অর্থাত নামাজকে অস্বীকার করলে ঈমান থাকেনা। বুঝার জন্য ছোট্ট একটি উধাহরণ তোলে ধরলাম যে, ঈমানদারেরা কিভাবে নিজের অজান্তে ঈমান হারা হয়ে যায়।

শয়তানের একমাত্র কাজ ঈমানদারের ঈমান হনন করা তাই সে শুধূমাত্র ঈমানদারের পেছনেই লেগে থাকে, নানা ভাবে ধুকা দেয় বেদ্বীনের সাথে তার কোনো কাজ নেই কারণ বেদ্বীনেরা তার সহযোগী সূতরাং দ্বীনের বিরোদ্ধে যারা কথা বলেন, নানা ভাবে প্রলোভন দেখিয়ে দ্বীনী কর্মকান্ড থেকে সরিয়ে নিতে চান, দ্বীনী কর্মকান্ডকে বন্ধ করে দিতে চায় অথবা ধুকা দেয়ার জন্য নিজের মত করেই দ্বীনী কর্মকান্ড করতে চায় তাদের থেকে সর্বদা সতর্ক থাকতে হবে, তাদেরকে বর্জন করতে হবে এবং হেকমতের সহিত দ্বীনে দাওয়াত দিতে হবে। সময় আসছে, বেদ্বীনী গোষ্টী সম্প্রদায়কে এবং তাদের দোসরকে বর্জন করে নিজের ঈমান আকিদাকে দৃঢ় মজবুদ রাখতে হবে এবং দেশও জাতীর কল্যাণে কাজ করতে হবে।

বিষয়: বিবিধ

১৭৪৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File