এক ডজন প্রেমীকের অধীকারী (পত্রিকার ভষায়) ঐশী বোরাক পড়েছে

লিখেছেন লিখেছেন শাজিদ ১২ সেপ্টেম্বর, ২০১৩, ০৭:৫৪:০৬ সন্ধ্যা



ঐশীকে হঠাত বোরকা পরিহিতা দেখে আশ্চ্যর্য হয়েছি। গনমাধ্যমে যার ১২ জন প্রেমীকের খরব সহ মাদক, ইয়াবার সংবাদ এসেছে সেই ঐশী আজ পক্কা পর্দা নছীব। ঐশীর চেহেরা ইতিমধ্যে সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে সে যদি শত বছরও বেঁচে থাকে তখনও চিনতে অসুবিধা হবেনা সূতরাং তার আগামী দিন চিন্তা করে আজকে চেহেরা লুকানোর চেষ্টায় যদি বোরকা পড়ানো হয় তাহলে তো বলতে হয় উদ্দিশ্য মুলক ব্যবস্থা।

প্রায় ১৯ বছর বয়সী ষোড়শী ঐশী সহ সকলেই পর্দা নছীব হাওয়া প্রয়োজন মনেকরে আজকের ঐশীকে বোরকা পড়ানো হয় তাহলে তো সরকার এবং আমাদের প্রগতীবাদী ও নারী নেত্রীদের স্ববিরোধী হয়ে গেল।



আল্লামা শাহ আহমদ সফি (দা.বা.) বলেছেন হে নারীরা, মা বোনোরা, আমার মেয়ে সমতূল্যরা তোমরা শালীন পোষাকে চলাফেরা করা কোনো পুরুষ যেন তোমাদের অভয়ব দেখে আকৃষ্ট না হয়, তোমরা অন্তত প্রধানমন্ত্রীর ন্যায় পোষাকে আচ্ছদিত থাক। অর্থাত প্রধানমন্ত্রীর পোষাক মোটমুটি শালীন বলা যায় যদিও বা তিনি শাড়ীর উপর গাউন বা বোরকা পড়েন না।

আল্লামা শাহ আহমদ সফি (দা.বা.) এর ১৩ দফা পরামার্শ বা দাবীর কোথাও একথা বলা নাই যে দেশের সকল নারীরা বোরকা পড়া বধ্যতা মূলক করতে হবে। তিনি কোথাও বলেন নাই যে গার্মেন্টসের নারী শ্রমীকেরা চাকুরী ছাড়তে হবে অথবা বোরকা পড়তে হবে বরং তিনি বলেছেন শালীন পোষাকে আচ্ছাদিত হাও নিজেকে পুরুষ নামের পশু থেকে রক্ষা কর এবং একই সাথে তাদের ন্যার্য অধীকার ও পারিশ্রমীকের কথা বলা হয়েছে।

তিনি বলেছেন, শিক্ষা ব্যবস্থায় ধাপে ধাপে নারী পুরুষের সহশিক্ষা বন্ধের ব্যবস্থা কর এবং যতদিন না সম্ভবন হয় ততদিন শালীন পোষাকে থাক অর্থাত ছাত্রছাত্রীরা একে অপর থেকে পর্দা কর। নারী পুরুষ আল্লাহর সৃষ্টি, নারী পুরুষের মাধ্যমেই আল্লাহ দুনিয়া আবাদ করেছেন, নারী পুরুষের আকৃষ্টতা আল্লাহ প্রদত্ত এটি ঠেকানো যায় না ঠেকানো যাবেও না। আল্লাহ চাইলে নারী পুরুষ ব্যতিরেকে দুনিয়া আবাদ করতে পারেন (হযরত সৈয়দানা ইসা আঃ উধাহরণ) কিন্তু করেন না। নারী পুরুষের আকৃষ্টতার উপমা তেঁতুলের মত।

আল্লামা শাহ আহমদ সফি (দা.বা.) এর এই পরামার্শে সরকারের "এ" শ্রেনী থেকে "শুন্য" শ্রেনী পর্যন্ত সকলেই তেলে বেগুনে হয় যায়, আলোচনা সমালোচনার ঝড় উঠে সারাদেশে, সংসদে বসে তুমুল তর্ক বিতর্ক হয় তেঁতুল উপমা নিয়ে লজ্জায় মাথা কেটে যায় প্রধানমন্ত্রী সহ নারী সাংসদ মতিয়া, চুমকীরা আর নারী নেত্রীদের। নাস্তিক ইনুদের ভাষায় আল্লামা সফি হচ্ছেন তেঁতুল হুজুর, কোনো কোনো ভূঁইফোর টক'শো বুদ্ধিজীবীর ভাষায় তিনি আবু জাহেলের অনুসারী, বাংলা সাহিত্যের অধ্যাপক ড. আনোয়ার হোসোন সাহেবের ভাষায় আল্লামা সফিরা ধর্মান্ধ মৌলবাদী, মাননীয় প্রধানমন্ত্রীর ভাষায় তিনি (আল্লামা সফি)বেগম জিয়ার প্রেমীক।

আজকে অবাক লাগছে যে, এই প্রধানমন্ত্রী, মতিয়া, চুমকী, ইনু মেনন সেলিম লেলীন রনি, জ্ঞানপাপী বুদ্ধিজীবী এবং তিলক ওয়ালী নারী নেত্রীরা এক ডজন প্রেমীককে দেহদান কারী ইয়াবা মাদক সেবী ঐশীকে আল্লামা সফির মত ধর্মান্ধ মৌলবাদীর পোষাক বোরকা পড়িয়েছেন। হে জ্ঞান পাপীরা, আজকে আপনাদের লজ্জা, প্রগতিবাদকে বর্গা দিয়েছন নাকি! আপনাদের প্রগতীবাদীর মধ্যে এমনও আছে যারা বিয়ে করেনা বরং বউ ভাড়া করেন (ঢাকা বিশ্ববিদ্যালয়ে আছে শতাদিক)। আজকে ঐশীর গায়ে বোরকা দেখে মনে হচ্ছে আপনারা হয়ত কোথাও বর্গা/ভাড়ায় গিয়েছন অথবা বর্গা/ভাড়ায় নিয়েছন।

বিষয়: বিবিধ

২৫২৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File