যুদ্ধাপরাধীর বিচার চাই, বিচারের মাধ্যমে ফাঁসি চাই তবে ..............

লিখেছেন লিখেছেন শাজিদ ০৫ ফেব্রুয়ারি, ২০১৩, ০৭:২৯:১২ সন্ধ্যা

১. যেই কোনো অপরাধীর কৃত অপরাধ অনুসারে যত উপযুক্ত শাস্তি চাই। কাদের মোল্লারা যুদ্ধকালীন সময়ে হানাদারের সহযোগী হয়ে অপরাধ করেছিল আজ তাদের সেই অপরাধের বিচার চলছে, শাস্তি হচ্ছে, অবশ্যই এটি তাদের প্রাপ্য তবে এই অপরাধীদের মূলে যারা ছিল (হানাদার) তাদের ফাঁসি চাইলে লজ্জা লাগে কেন? কাদের মোল্লারা অপরাধী আর হানাদারেরা দুলাভাই নাকি?

২. দেশে শান্তি চাই, দেশের উন্নতি চাই, স্বাধীন সার্বভৌম দেশ কখনও কোনো ক্ষেত্রে (সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ইত্যাদি) কারও পারাধীন হতে চাই না, পরাধীন থাকতে চাই না। আমাদের সাংস্কৃতিক জগত আধুনিকতার নামে উরোপীয় উলঙ্গতার কাছে পরাধীন হয়ে গেল কেন? আমরা অর্থনৈতিক ভাবে অন্যের করুনার পাত্র কেন? আমাদের ঐতিহ্যবাহী সামাজিক ব্যবস্থা আজ ভেঙ্গে চুড়মার হয়ে যাচ্ছে কেন? আমাদের রাজনীতির মূলমন্ত্র ভিন্নদেশ থেকে আসে কেন?

৩. দেশের উন্নতি চাইলে দেশময় শান্তি অপরিহার্য্য, শান্তি চাইলে ঐক্যবদ্ধতা অপরিহার্য্য। ঐক্যবদ্ধতা চাইলে সহনশীলতা অপরিহার্য্য। সহনশীলতার জন্য ক্ষোভ, আক্রোশ, ঘৃনা, প্রতিশোধ প্রবনতা ত্যাগ অপরিহার্য্য। বিশ্বাস করেন কি?

৪. যারা দেশের মধ্যে অশান্তির বিস্তার ঘটাচ্ছেন, যারা আমাদের সাংস্কৃতিকে ধ্বংস করে অশলীন, নগ্ন, উলঙ্গতায় বিস্তৃত করে আমাদের নারী সমাজকে ভোগ্য পণ্য বানাচ্ছে, যারা আমাদের যুবক শ্রেনীকে যুবতীর উপর লেলিয়ে দিচ্ছে, যারা আমাদের নতুন প্রজন্মকে পরিবার/সমাজ থেকে বিচ্ছিন্ন করে দিচ্ছে, যারা আমাদের চরিত্র সকীয়তাকে ধ্বংস করে ভিন্ন ধেশীয় সকিয়তা চরিত্রে রূপান্তর করছে তাদের ফাঁসি চাই কি? তারা যুদ্ধাপরাধীর চাইতে কম অপরাধী কি? যুদ্ধাপরাধীরা নয় মাস যুদ্ধাপরাধ করেছে আর আজকের অপরাধীরা আবাহমান কাল অপরাধ করে যাবে তাদের ফাঁসি হাওয়া জুরুরী নয় কি?

বিষয়: বিবিধ

১০৬৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File