হাজারও প্রশ্ন

লিখেছেন লিখেছেন শাজিদ ৩০ এপ্রিল, ২০১৩, ০৩:০৬:২১ দুপুর

ফাটল নজরে আসার পর ফেক্টরী বন্ধ করে দেয়া হয়েছিল আশে পাশের প্রতিষ্টান গুলিও গুঠিয়ে নিয়েছিল। উদ্দিশ্য হাঁছিলে ব্যর্থ হয়ে ধরা খাইলে সত্যকে আড়াল করার জন্য মিথ্যাচার করাটা হচ্ছে আওয়ামী লীগের চরিত্র। যেটি জনগন রামুর ঘটানায় দেখেছে, ত্বকী হত্যায় দেখেছে, বিশ্বজীত হত্যায় দেখেছে। আশ্চের্য়্যে বিষয় হইল মিথ্যাচারটি শুরু হয় প্রধানমন্ত্রী থেকে তারপর মাঠে নামে চামচারা। এর মধ্যে একজন (স্বরাষ্ট্রমন্ত্রী) ইতিহাসের শ্রেষ্ট পাগল উপাধী পেয়েছেন।

যাই হউক, সোহেল রানা কে সেই পরিচয়ের আর দরকার নাই, দরকার শুধু বন্ধ করে দেয়া ফেক্টরী আবার চালু হল কেন, বন্ধ ঘোষনার পর শ্রমীকেরা স্ব স্ব এলাকায় ফিরে গিয়েছিল তাদেররকে আসতে বাধ্য করা হল কেন, নিরহ এই শ্রমীককে কারা এবং কেন বাধ্য করেছিল। মিডিয়াতে এবং বক্তাদের মুখে মুখে শুধু ভবন ধ্বসে পড়া, হাজার হাজার বিশেষ করে নারী শ্রমীক হতাহত হাওয়া, উদ্ধার কাজ, অগ্রগতি ব্যর্থতা ইত্যাদি নিয়েই কথা হচ্ছে, আলোচনা সমালোচনা, সমবেদনা, দুঃখ প্রকাশ, সাহার্য্য সহযোগীতা এবং কয়েকজনকে নাটকীয় গ্রেপ্তার ইত্যাদি নিয়েই খবরা খবর আসতেছে।

আমরা সকলেই জানি, চলিত মাসের শেষের সপ্তাহে শাহবাগে নাস্তিকের পক্ষ থেকে একটি বিশাল আকৃতির নারী সমাবেশ ঘটানোর ঘোষনা এসেছিল, দিন তারিখ ঠিক করে আয়োজন কার্যক্রম শুরু হয়েছিল, নারী সমাবেশের বাজেট নির্ধারিত হয়েছিল। বিজিএমইর সাথে ফেক্টরীর নারী শ্রমীক সরবরাহ কারার শর্তে বিজিএমই এর ভবন রক্ষার দেন দরবার হচ্ছিল। রানা প্লেজায় বন্ধ করে দেয়া ফেক্টরী পুনরায় চালু করে নিরহ নারী শ্রমীককে একত্রিত করা হচ্ছিল কিনা, দেশে বাড়িতে চলে যাওয়া নারী শ্রমীককে ফিরে আসতে বাধ্য করা হচ্ছিল কিনা ভেবে দেখা দরকার।

আজ নাস্তিক মুরতাদের গোপন পরিকল্পনার কারণে হাজার হাজার নিরহ নারী শ্রমীককে জীবন দিতে হল কিনা ভেবে দেখা দরকার। মর্মান্তিক এই ঘটনায় সমবেদনা জানানোর ভাষা নেই যারা চলে গেছেন তাদের রুহে মগফেরাত কামনা করছি আর যারা আহত হয়ে বেঁচে আছেন তারা সকলের আরোগ্য কামনা করছি। তবে একজন মুসলমান হিসাবে আস্থা বিশ্বাসের সাথে বলব এটি মহান আল্লাহর একটি গজব তাতে সন্দেহ নাই।

কেন এই গজব? আল্লাহ, আল্লাহর রাসুল (সঃ) এবং ধর্মপ্রাণ মুসলমানের ঈমান আকিদার বিরোদ্ধে অবস্থানকারী সরকার ও সরকারের দোসরের জন্য এটি গায়েবী সতর্কবাণী নয় কি? আলেম ওলামারা নারী ইজ্জত আব্রুর নিরাপত্তার কথা বলেছেন কখনও কাজ বন্ধ করতে বলেন নাই। ইজ্জত আব্রু রক্ষা করে, শালীন পরিবেশে নারীরা দৈনন্দিন কার্যক্রম পরিচলানা করা ইসলামে নিষিদ্ধ নয় কিন্তু সহজ সরল নারীকে নাস্তিকেরা যখন গোপন পরিকল্পনায় সূ কৌশলে ব্যবহার করতে যায় তখনই নেমে আসে পরাক্রমনশালী মহান আল্লাহর এই ধরণের গজব। মানুষেরাই এই ধরণের গজব ডেকে আনে এবং নিজেরাই ধ্বংস হয়।

বিষয়: বিবিধ

১১২৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File