কল্পলোকের গল্প নয়-১৯

লিখেছেন লিখেছেন ফাতিমা মারিয়াম ১৪ নভেম্বর, ২০১৪, ০৫:০৯:৩৬ বিকাল

নামটি ছিল তার সুন্দরী

তাকে আমি কখনো দেখিনি। তার জীবনের সেই ভয়ঙ্কর পরিণতির পর তার গল্প শুনেছি। এই গল্পটা এমন একটা গল্প যা শোনার পর মনটা স্বাভাবিকভাবেই দুঃখে ভারাক্রান্ত হয়ে যায়। অনেকক্ষণ মনে এক বিষাদের সুর বাজতে থাকে। অথচ ওর জীবনটা তো এরকম হওয়ার কথা ছিলনা। আর দশটা বাঙালী মেয়ের মতই ওর মনে হয়ত কত স্বপ্ন ছিল, সাধ ছিল..... ছিল বুক ভরা আশা। সব কিছু কেন এমনভাবে ধুলায় মিশে গেল? কেন ঝরে গেল মেয়েটির জীবন?

মেয়েটির নাম সুন্দরী। জন্মের সময় মনে হয় দেখতে বেশ সুন্দর ছিল, তাই হয়তবা বাবা-মা শখ করে নাম রেখেছিল সুন্দরী। গ্রামের মেয়ে। অল্প কিছুদিন সে স্কুলে গিয়েছিল। দরিদ্র পিতামাতার ঘরে বেশি পড়াশোনা করার কথাও নয়। যেখানে ছয়টি ছেলেমেয়েসহ সংসারের অন্যদের ভাত কাপড়ের যোগান দিতেই হত দরিদ্র পিতাকে হিমশিম খেতে হয় সেখানে ছেলেমেয়েকে স্কুলে পাঠানো তো তাদের পরিবারের জন্য অলিক কল্পনা ছাড়া আর কিছুই না।

দিন যেতে থাকে......। দিনে দিনে সুন্দরী বড় হয়। পরিবারের বড় মেয়ে। চার বোন ও দুই ভাইয়ের মধ্যে সুন্দরী সবার বড়। তাই বাবা মায়ের ইচ্ছে ভালো ঘর বর পেলে মেয়েকে বিয়ে দিয়ে দেবে। বয়স সবেমাত্র চৌদ্দতে পড়েছে। এই সময় বেশ দুরের একটা গ্রাম থেকে সুন্দরীর বিয়ের প্রস্তাব আসে। পাত্রের অবস্থা মোটামুটি। সুন্দরীর বাবার পরিবারের চাইতে এদের অবস্থা অনেক ভালো। মেয়েটি খেয়ে পরে দিন কাটাতে পারবে। বাবা-মা অনেক ভেবেচিন্তে এখানেই মেয়ের বিয়ে দিয়ে দিল।

সুন্দরীর স্বামীর নাম রফিকুল মিয়া। শ্বশুর বাড়ি এসে সুন্দরী দেখল তার ভাশুর শফিকুল মিয়া আলাদা সংসারে থাকে। স্বামী ও শাশুড়ি রহিমা খাতুনকে নিয়ে সুন্দরীর সংসার। অর্থাৎ তার বিয়ে হওয়ার আগে থেকেই এরা দুই ভাই পৃথক। শফিকুল মিয়ার সংসারে তারা স্বামী-স্ত্রী ও তাদের তিন সন্তান। আর এই সংসারে রফিকুল ও মা। এখন সুন্দরিও এই সংসারের একজন।

শফিকুলের অবস্থা বেশ ভালো। বাজারে শফিকুলের নিজস্ব দোকান আছে। নিজস্ব জমি আছে। পৈত্রিক সম্পত্তি তার ভাগে যতটুকু পেয়েছিল তার পুরোটাই এখনো তার আছে। এছাড়াও আরও কিছু সে কিনে নিয়েছে। এ থেকে যা ফসল আসে তাতে তার বছরের খোরাক প্রায় হয়ে যায়। সামান্যই কিনে নিতে হয়। দোকানের আয়ও মোটামুটি। সুতরাং তার অর্থনৈতিক কোন সমস্যা নেই বললেই চলে।

রফিকুল টুকিটাকি ব্যবসা করে। এ থেকে যা আয় হয় তা দিয়ে তাদের ছোট সংসার বেশ চলে যায়। এছাড়া জমির ফসলতো রয়েছেই। তবে ওর ভাগে যতটুকু জমি পেয়েছিল তার সবটা এখন আর নেই। কিছু অংশ বিক্রি করে একবার ব্যবসা করার চেষ্টা করেছিল।কিন্তু ব্যবসা লাভজনক না হওয়ায় টাকাটা পুরোই হাতছাড়া হয়ে যায়। এটা সুন্দরীর বিয়ের আগের কথা।

এরপর থেকে রফিকুল আর বড় ধরণের কোন ব্যবসাতে বিনিয়োগ করেনা। সংসারে মানুষ কম। তাই এতেই তার দিন ভালোভাবেই চলে। বিয়ের দুবছর না গড়াতেই সংসারে নতুন মুখের আগমন হল। সংসারে খরচ বাড়ল। আরও দুইবছর না যেতেই আরেকজন।

দুই বাচ্চা, বউ ও মাকে নিয়ে সুখে দুখে রফিকুলের দিন কাটে। মনে বড় আশা জাগে যদি বড়ভাইয়ের মত একটা দোকান তারও থাকত তবে বাচ্চাদের ভবিষ্যৎ নিয়ে তাকে আর ভাবতে হতনা। দোকানের আশায় আরও কিছু জমি হাতছাড়া হয়ে গেল।

এরপর আবার ঋণ করল দোকান দেয়ার জন্য। কিন্তু তার দোকান লাভের মুখ দেখে না। এবার ঋণ শোধ করার জন্য সুদে টাকা নিলো। সুদ বাড়তে থাকে। এক পর্যায়ে আবারও কিছুটা জমি বিক্রি করে সুদের হাত থেকে রেহাই পেল। কেন জানি রফিকুল কোন কিছুতেই উন্নতি করতে পারছেনা। জমি আর সামান্যই আছে।

এবার কেউ কেউ পরামর্শ দিল-বিদেশ চলে যা। কয়েক বছর থাকলেই দেখবি সব কিছুর সমাধান হয়ে যাবে।

সে সবার সাথে পরামর্শ করে বিদেশে যাওয়ার জন্য মনস্থির করল। তার ইচ্ছে সে মালয়েশিয়া যাবে। ওখানে এলাকার অনেকেই আছে। খরচও কম। কয়েক বছর থাকার পর সে আবার জমি কিনবে, পাকা ঘর করবে এবং ব্যবসা করার মত বেশ কিছু টাকা জমলে সে আবার চলে আসবে। তাই বাকি জমিটুকু বিক্রি করে দিল। কিন্তু এই টাকায় তার স্বপ্নের দেশ মালয়েশিয়ায় যাওয়া হবে না। সুতরাং আত্মীয়-স্বজনদের কাছ থেকে বাকী টাকা ঋণ করে সে মালয়েশিয়া চলে গেল। যাওয়ার সময় মাকে বলে গেল-মা তুমি সুন্দরী আর আমার বাচ্চাদের দেখে রাখবে। বড়ভাই শফিকুল ও ভাবি নাজমাকেও অনুরূপ কথা বলে গেল।

রফিকুল ভালো কাজ পেয়েছে। বেতন মোটামুটি। দিন যায়.....মাস যায়। সে নিয়মিত সুন্দরীর কাছে টাকা পাঠায়। সুন্দরী বেশ হিসেব করে টাকা খরচ করে। কারণ তাদের দুজনের ইচ্ছেটা যে একই। একটা ঘর, বাচ্চা দুটোর ভবিষ্যৎ আর কিছু জমানো টাকা যা দিয়ে ব্যবসা করে তারা ভবিষ্যতে সুখে থাকবে.........অভাব থাকবে না। মানুষটা কতদিন বিদেশের মাটিতে পড়ে থাকবে? এইসব ভেবে সুন্দরীও অপচয় করে না।

কিন্তু এই সুখ তার ভাগ্যে বেশিদিন রইল না। হঠাৎ করেই যেন এক কালবৈশাখীর ঝড় সুন্দরীর জীবনটাকে ওলটপালট করে দিল।

রফিকুল মালয়েশিয়া যাওয়ার কয়েক মাস পরের ঘটনা। রহিমা খাতুন তার বোনের অসুখের খবর পেয়ে বোনকে দেখতে গেলেন। যাওয়ার সময় বড় ছেলে ও বড় বউকে বারবার বলে গেলেন এদের দিকে খেয়াল রাখতে। তাকে কিছুদিন ওখানে থাকতে হবে।

সুন্দরীকেও বলে গেলেন-বউ তুই সাবধানে থাকিস। দিনকাল খারাপ! আমি আসা পর্যন্ত এই কয়টা দিন একটু সতর্কভাবে চলবি।

শাশুড়ি যাওয়ার পর কয়েকদিন ভালোই কাটল। রাতের বেলা একটু ভয় লাগত। কিন্তু ধীরে ধীরে সেই ভয় কেটে যায়। ভাশুর এবং জা নিয়মিত খোজ খবর নেয়।

একরাতের কথা। বাচ্চারা ঘুমিয়ে পড়েছে।রাত খুব একটা গভীর হয়নি।সুন্দরী তার ভাশুর শফিকুলের ঘরের দিকে তাকিয়ে দেখল যে ওদের ঘরের সব বাতিও নেভানো। অর্থাৎ ওরাও ঘুমিয়ে গেছে। সুন্দরীও তার সব কাজ সেরে শুয়ে পড়ল।

কিছুক্ষণের মধ্যে তার ঘুম এসে যায়। রাতের বেলা চারিদিকে শুনশান নীরবতা। সুন্দরী ঘুমিয়েছে বেশিক্ষণ হয়নি। সে ঘুমের ঘোরে শুনতে পেল তার জানালায় কে যেন আস্তে আস্তে টোকা দিচ্ছে। চট করে তার ঘুম কেটে গেল। কোন শব্দ না করে সে কান পেতে শোনার চেষ্টা করল সে কি ঠিক শুনেছে না ভুল শুনেছে?

এবার আবারও টোকা দেয়ার শব্দ। এখন একটু জোরে। সুন্দরী লাফ দিয়ে উঠে বসল। কে হতে পারে? সে এখন কি করবে? সে কি চিৎকার দিয়ে ভাইজান বা ভাবীকে ডাকবে? নাকি চুপচাপ বসে থাকবে? আবারও শব্দ হচ্ছে জানালায়।

সে এবার সাহস করে জানতে চাইল-কে? কে ওখানে?

সে শফিকুলের গলা শুনতে পেল! -আমি; দরজাটা খোল সুন্দরী খুব দরকার।

সুন্দরীর বড় জা নাজমার প্রায়ই প্রচণ্ড মাথাব্যথা হয়। রাতবিরেতে ব্যথা হলে যদি ঘরে ঔষধ না থাকে তখন শফিকুল এই ঘরে এসে মায়ের কাছ থেকে মাথাব্যথার ঔষধ নিয়ে যায়। এত রাতে ভাশুরের গলা শুনে সুন্দরীর মনে প্রথমে এই আশঙ্কাই আসল। সে তাড়াতাড়ি দরজা খুলে দিল।

-কি ব্যাপার ভাইজান?

শফিকুল তার প্রশ্নের জবাব না দিয়ে ঘরে ঢুকে দরজা লাগিয়ে দিল।

সুন্দরীর কোন কাকুতি মিনতিই শফিকুলকে তার পাশবিকতা থেকে ফেরাতে পারেনি। লজ্জা,ভয়, অপমান, ক্ষোভ সব কিছু মিলিয়ে সে যেন বোবা পাথর হয়ে গিয়েছিল।

কয়েকদিন হয়ে গেছে কাউকে সে তার এই চরম সর্বনাশের কথা জানাতে পারছেনা। কার কাছে সে মুখ ফুটে এসব বলবে? বড় জাকে? না তা সম্ভব নয়! এই মানুষটিকে সে অত্যন্ত শ্রদ্ধা করে....ভালোবাসে। এই ভালোমানুষটি তার স্বামীর আসল রূপ জেনে গেলে কতটুকু কষ্ট পাবে একজন নারী হয়ে সে তা বোঝে। আর বোঝে বলেই সে ভাবীকে জীবনেও এই কথা বলতে পারবেনা! তার চাইতে নিজের অপমান নিজের মধ্যেই চাপা দিয়ে সে দিন কাটায়।

ইতিমধ্যে রহিমা খাতুন চলে এসেছে। তার বোনের অবস্থার উন্নতি হওয়াতে তিনি তাড়াতাড়িই চলে এলেন। তবে শাশুড়ি আসার আগে এই কয়দিন সুন্দরী বেশ সতর্ক ছিল।ফলে ঐ বদমাশটি আর কোন সুযোগ নিতে পারেনি। তার ইচ্ছে ছিল শাশুড়ি এলে তার কাছে সব কিছু খুলে বলবে। কিন্তু কি এক অজানা বাধা বা লজ্জায় সে মুখ খুলতে পারেনি।

কিছুদিন পরে সুন্দরী আবিষ্কার করল শফিকুলের পৈশাচিকতা তার জীবনের মোড় ঘুরিয়ে দিয়েছে। সে শারীরিক কিছু পরিবর্তন টের পাচ্ছে!! এতদিন সে এই ঘটনা কারোও কাছে প্রকাশ করেনি। কিন্তু এখন?

এখনও সে শাশুড়িকে কিছু বলেনা। নতুন এক আতঙ্কে তার দিন রাত কাটে। তার চিন্তাক্লিষ্ট মুখের দিকে তাকিয়ে রহিমা খাতুন দীর্ঘশ্বাস ফেলেন। তাকে সান্ত্বনা দেন। তার ধারণা চিন্তায় চিন্তায় সুন্দরীর চোখ এত বসে গেছে!!! মুখ শুকিয়ে গেছে!!!

সুন্দরী নীরবে কাঁদে। দিন মাস কেটে যায়। একসময় রহিমা খাতুন ও নাজমার অভিজ্ঞ চোখে সুন্দরীর এই পরিবর্তন ধরা পড়ে। তারা স্তম্ভিত হয়ে যায়! এ কি করে সম্ভব? কিভাবে সুন্দরীর মত ঠাণ্ডা স্বভাবের মেয়ে এই ঘটনা ঘটাল?

দুজনে মিলে পরামর্শ করে ঠিক করল তারা সরাসরি সুন্দরীর কাছে জানতে চাইবে কিভাবে সে এই কাজ করল? একদিন সুযোগ বুঝে তারা দুজন সুন্দরীর কাছে এ বিষয়ে জানতে চাইল। সুন্দরী তখন উপায়ন্তর না দেখে পুরো ঘটনা তাদের কাছে খুলে বলে। ঘটনা শুনে দুজনেই বজ্রাহতের মত বসে রইল।

নাজমা জিজ্ঞাসা করল-তুই সাথে সাথে আমাকে জানালি না কেন?

-আপনি কষ্ট পাবেন দেখে আমি আমি আপনাকে জানাই নি। স্বামীর চরিত্র এমন জানলে কারো কাছে কি ভালো লাগে? এই ঘটনার পর থেকে আমি নিজে সাবধানে থেকেছি তবুও আপনাকে কিছু বলিনি। কিন্তু এখন আমি কি করব?

এরপরের ঘটনা অতি সংক্ষিপ্ত। পরিবারের মানসম্মান বাঁচানোর জন্য নাজমা ও রহিমা খাতুন গ্রাম্য কবিরাজের শরণাপন্ন হয়। কবিরাজ কি একটা ঔষধ দেয় গর্ভস্থ শিশুটিকে হত্যা করার জন্য। ভুল চিকিৎসায় শিশুটির সাথে সাথে সুন্দরীর জীবনেরও ইতি ঘটে।

তারপর? পুলিশ এসেছিল। কিন্তু উপযুক্ত সম্মানী নিয়ে সম্মানের সাথেই তারা বিদায় নিয়েছে!! শফিকুল ধরা ছোঁয়ার বাইরেই রয়ে যায়।

সুন্দরীর অতি দরিদ্র পিতা কোন কিছুই করতে পারেনি। তার সেই সাধ্য নেই। নীরবে অশ্রু বিসর্জন করা ছাড়া তার আর কীইবা করার আছে!!?

পিশাচ শফিকুলের বিকৃত লালসার কারণে আজ বাচ্চা দুটি মাতৃহীন।

এই সমাজে শফিকুলদের বিচার হয়না বলেই সুন্দরীদের জীবন তছনছ হয়ে যায়। যদি সঠিক বিচার হত তবে এসব অনাচার কমে যেত।

[এই ঘটনাটি আমি বছর চারেক আগে শুনেছিলাম। বর্তমানে এই পরিবারের অবস্থা কি তা আমি জানিনা। তাই ঘটনাটি কিছুটা অসম্পূর্ণই রয়ে গেল।]

বিষয়: বিবিধ

৪১৩৮ বার পঠিত, ১৫৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

284195
১৪ নভেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:০৩
সত্যলিখন লিখেছেন :



১৫ নভেম্বর ২০১৪ বিকাল ০৫:৪৯
227697
ফাতিমা মারিয়াম লিখেছেন : আসসালামু আলাইকুম। আপা কেমন আছেন?
284201
১৪ নভেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:২৮
মামুন লিখেছেন : এই সমাজে শফিকুলদের বিচার হয়না বলেই সুন্দরীদের জীবন তছনছ হয়ে যায়। যদি সঠিক বিচার হত তবে এসব অনাচার কমে যেত। - সহমত।

এইসব পিশাচদের হাত থেকে সুন্দরীদের বাঁচাতে নৈতিকতার আমূল পরিবর্তন দরকার। কিন্তু সেটা একদিনে আসবে না। এর জন্য প্রয়োজন দীর্ঘমেয়াদী পরিকল্পনা। তবে সে জন্য সামাজিক কাঠামোকে দৃঢ় ভিত্তির উপর রাখতে হবে। মোটকথা একটি অনুসঙ্গ অন্যটির সাথে লিংকড, তাই বেশ সময় লাগবে এই পরিবর্তন আসতে।

অনেক ভালো লাগা রেখে গেলাম আপনার সুন্দর লিখাটিতে।
জাজাকাল্লাহু খাইর। Thumbs Up Rose Rose Bee Bee
১৫ নভেম্বর ২০১৪ বিকাল ০৫:৫৮
227699
ফাতিমা মারিয়াম লিখেছেন : চমৎকার মন্তব্যের জন্য ধন্যবাদ মামুন ভাই Rose Good Luck Rose
284202
১৪ নভেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:২৮
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
১৫ নভেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:১৫
227703
ফাতিমা মারিয়াম লিখেছেন : আমি এই ঘটনায় আমি ভালো লাগার মত কোন কিছু পাইনি Sad
284213
১৪ নভেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:৪২
লজিকাল ভাইছা লিখেছেন : যাক হ্যারি ভাই এখানে, এখনও এসে পোঁছায়নি। নামাজ পড়ে এসে মন্তব্য করবো । ৪র্থ স্থান টা দখল দিলাম ।
১৪ নভেম্বর ২০১৪ রাত ০৯:০৮
227414
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : আমার ভুল হয়েগেছে Surprised Surprised পোস্টটি আমার চোখে পড়েনি Crying Crying তাই বলি সবাইকে ... পোস্টে যেন একটা ইমেজ দেয় যেন সহজে চোখে পড়ে Don't Tell Anyone Rolling Eyes Rolling Eyes কিন্তু কে শুনে কার কথা Frustrated Frustrated
১৫ নভেম্বর ২০১৪ রাত ১২:৪৪
227466
লজিকাল ভাইছা লিখেছেন : ফাতিমা মারিয়াম আপু প্রথমে খুব আন্তরিক ভাবে দুঃখিত। ১) এই রকম সিরিয়াস একটা পোষ্টে কিছুই না বুঝে, কিছু উপদ্রব করার জন্য । ২) দুঃখ প্রকাশ করছি, সমবেদনা জানাচ্ছি সুন্দরী ও তার ফুলের মত বাচ্ছা গুলোর জন্য।
দারিদ্র্যের নিধারুন কষাঘাত, ও সরলাতার জন্য, আজ ও আমার দেশের হাজার হাজার সুন্দরীরা শফিকুলদের পাশবিকতার নির্মম শিকারে পরিণত হচ্ছে।ঘুষ , সুদ এবং নারী নির্যাতন , এই সামাজিক ক্যান্সার গুলো দূর করতে হলে , ধর্মীয় শিক্ষার মাধ্যমে মানুষের মাঝে মানবিক মূল্যবোধ, মানবতা জাগিয়ে তুলতে হবে। এবং সুন্দরীদের পাশে দাঁড়াতে হবে। সমাজ কে বুঝাতে হবে “ ধর্ষণের বা ব্যাভিচারের ফলে শুধু নারীর ইজ্জত যায় না বরং পুরুষের ইজ্জত ও যায়”। ধন্যবাদ ফাতিমা মারিয়াম আপু ।
১৫ নভেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:২৩
227705
ফাতিমা মারিয়াম লিখেছেন : ইমেজ কিভাবে দিতে হয় হ্যারি?Waiting
১৫ নভেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:২৮
227706
ফাতিমা মারিয়াম লিখেছেন : চমৎকার একটি কথা বলেছেন ভাইছা- “ ধর্ষণের বা ব্যাভিচারের ফলে শুধু নারীর ইজ্জত যায় না বরং পুরুষের ইজ্জত ও যায়”। এটা আমাদের সমাজ বুঝতে চায়না। তাই শুধু মেয়েদের উপরই দোষ চাপায়। ধন্যবাদ Rose Good Luck Rose
১৫ নভেম্বর ২০১৪ রাত ০৮:৫৩
227739
লজিকাল ভাইছা লিখেছেন : আপনাকে ও ধন্যবাদ
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০১:২৬
227983
ক্ষনিকের যাত্রী লিখেছেন : ফাতিমা মারিয়াম লিখেছেন : চমৎকার একটি কথা বলেছেন ভাইছা- “ ধর্ষণের বা ব্যাভিচারের ফলে শুধু নারীর ইজ্জত যায় না বরং পুরুষের ইজ্জত ও যায়”। এটা আমাদের সমাজ বুঝতে চায়না। তাই শুধু মেয়েদের উপরই দোষ চাপায়। ধন্যবাদ
চমৎকার একটি কথা বলেছেন লজিক্যাল ভাইছা ভাইয়া। Happy>-
একথাটি নিয়ে অনেকের সাথে আমার বাড়াবাড়িও হয়েছে। উনারা মানতে চায়না, শুধু বলে, সমাজ পুরুষকে নয় নারীকেই দোষারোপ করবে।
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০১:৩৩
227993
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : Time Out Time Out Time Out AND গেইট, OR গেই Main গেইট ভাইয়া Time Out Time Out Time Out আজকের মধ্যেই শেষ করার নিয়ত করিলুম Worried Worried Worried
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০১:৫২
228008
লজিকাল ভাইছা লিখেছেন : ধন্যবাদ ক্ষনিকের যাত্রী ভাইয়া/ আপু , ওদের কে লজিক দিয়ে বুঝাতে হবে।
১৬ নভেম্বর ২০১৪ বিকাল ০৫:৪৬
228144
লজিকাল ভাইছা লিখেছেন : ১) নামটি ছিল তার সুন্দরী
লিখেছেন ফাতিমা মারিয়াম , ৫৪৮ বার পঠিত | ৯৭ টি মন্তব্য
২) শততম পোষ্টে সকলকে শত গোলাপের শুভেচ্ছা
লিখেছেন সন্ধাতারা , ৫৬৯ বার পঠিত | ১০৫ টি মন্তব্য
আমার কাছে মনে হচ্ছে ব্রাজিল- আর্জেন্টিনা ম্যাচ চলছে । আমার এত ফীলিংস ক্যা রে !!
১৬ নভেম্বর ২০১৪ রাত ১০:০৮
228227
ফাতিমা মারিয়াম লিখেছেন : ভাইছা কি সব ব্রাজিল- আর্জেন্টিনা ম্যাচ চলার কথা বললেন। এখন আমারতো মাথায় প্যাঁচ লেগে গেছেCrying
284214
১৪ নভেম্বর ২০১৪ রাত ০৮:০৯
ক্ষনিকের যাত্রী লিখেছেন : সবাই দেখি দখল করছে, তাই আমিও দখল করলাম ৫ম স্থানটি। Happy Day Dreaming Day Dreaming
১৪ নভেম্বর ২০১৪ রাত ০৯:০৬
227412
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : যাত্রী ভাপু আমিও আপনার পাশেই বুকিং দিয়েছি Love Struck Love Struck
১৪ নভেম্বর ২০১৪ রাত ০৯:০৬
227413
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : যাত্রী ভাপু আমিও আপনার পাশেই বুকিং দিয়েছি Love Struck Love Struck
১৫ নভেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:২৯
227708
ফাতিমা মারিয়াম লিখেছেন : পোস্ট পড়েননি বুঝি?!!! Sad Sad Sad
১৫ নভেম্বর ২০১৪ রাত ১০:৫০
227792
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : অলসের রাজা যাত্রী ভাপু, চিংড়ি ফ্রাই করতে করতে ক্লান্ত এখন Tongue Tongue পোস্ট পড়ার সুযোগ হয়নি এখনও phbbbbt phbbbbt Time Out Time Out Time Out Time Out
১৬ নভেম্বর ২০১৪ সকাল ১০:৫৪
227905
লজিকাল ভাইছা লিখেছেন : হুম বুঝবার পারছি, বুকিং দিয়ে চিংড়ি ফ্রাই করতে গেছে। তার পর দাওয়াত দিবে আমাদেরকে !!
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০১:১৯
227979
ক্ষনিকের যাত্রী লিখেছেন : আপু পোস্টতো তখন পড়েছি যখন কেউ মন্তব্যও করেনি।Happy কিন্তু ব্যস্ততার জন্য মন্তব্য করা হয়নি। Straight Face @ফাতিমা আপুমনি


সেই পোস্ট দিয়ে কিছুটা ক্লান্ততো হয়েছি। অনেক সময় লাগে ছবি আপলোড করতে। কিন্তু পোস্ট আগেই পড়েছি। Smug আমি আপনার মতো অলস নাহ্। phbbbbt @হারিকেন ভাইয়া

জি নাহ্। পড়েই বুকিং দিয়ে চিংড়ী ফ্রাই করতে গেছি।Smug @ লজিকাল ভাইছা
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০১:২৫
227981
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : অলসমণি ভাপু, যাত্রী ভাপু Love Struck Love Struck
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:৪২
228071
ফাতিমা মারিয়াম লিখেছেন : হ্যারি কিন্তু এখনও পোস্ট পড়ে নাইTongue
১৬ নভেম্বর ২০১৪ বিকাল ০৪:৩২
228104
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : আপু, পোস্ট এখন পড়েছি। নিচে নতুন একটা কমেন্টও করেছি।
284221
১৪ নভেম্বর ২০১৪ রাত ০৯:০৫
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : আপু আমি ভালো ছেলেরমতো পোস্ট পড়েই কমেন্ট করতে চাই এখন থেকে Love Struck Love Struck তাই পড়তে যাচ্ছি আগে। Chatterbox Chatterbox এখানে কমেন্ট এর জায়গা দখল করে রাখলাম যাত্রী ভাপুর পাশে Big Grin Big Grin Not Listening Not Listening Time Out Time Out
১৫ নভেম্বর ২০১৪ রাত ১২:৪৮
227468
লজিকাল ভাইছা লিখেছেন : সিরিয়াল টা দেখে খুব সুন্দর লাগতেছেঃ ৪) লজিক্যাল ভাইছা । ৫) ক্ষনিকের যাত্রী । ৬) সূর্যের পাশে হারিকেন । মজাই মজা ।
১৫ নভেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৪৮
227710
ফাতিমা মারিয়াম লিখেছেন : ভালো ছেলের বুঝি এখনও পড়া শেষ হয়নি? Sad Sad Sad
১৫ নভেম্বর ২০১৪ রাত ১০:৪৯
227791
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : @ফাতিমাপু - পড়া চলিতেছে Tongue Tongue

@লজিক্যাল ভাইয়া - বুঝেছি, মজার কারন, দাড়ান, কয়টা দিন ওয়েট করেন Time Out Time Out Time Out Time Out
১৬ নভেম্বর ২০১৪ সকাল ১১:০৪
227911
লজিকাল ভাইছা লিখেছেন : হ্যারি ভাই, একটু মন + যোগ দিয়ে পড়তেছেন। এটা Physics পড়া একটু বুঝে পড়তে হয়। পড়াটা শেষ করতে হ্যারি ভাইয়ার আরো কয়েক দিন .....Good Luck Good Luck
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০১:৩১
227990
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : Time Out Time Out Time Out হেই লজিক্যাল AND গেইট, OR গেইট, NOR গেইট + Main গেইট ভাইয়া Tongue Tongue আজকের মধ্যেই শেষ করার নিয়ত করিলুম Don't Tell Anyone Don't Tell Anyone Applause Applause @লজিক্যাল ভাইয়া
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:৪৪
228072
ফাতিমা মারিয়াম লিখেছেন :

পড়া শেষ হতে আর কত দেরি?
পাঞ্জেরী???????
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:৪৬
228076
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : সত্যিই বলছি Angel সন্ধ্যায় ভিতরেই শেষ করার ইচ্ছে আছে! Tongue Tongue Love Struck Love Struck
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:৫৬
228087
ফাতিমা মারিয়াম লিখেছেন : Time Out Time Out Time Out Frustrated Frustrated Frustrated
284225
১৪ নভেম্বর ২০১৪ রাত ০৯:২৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভয়ংকর নির্মম সত্য!
প্রবাসিরা এই দেশের জন্য কত কষ্ট করে আয় করেন আর এই ভাবে বঞ্চিত হন।
১৬ নভেম্বর ২০১৪ সকাল ১১:২৭
227922
ফাতিমা মারিয়াম লিখেছেন : স্বজনদের কাছ থেকে পাওয়া এই ধরণের আচরণ মেনে নেয়া কষ্টকরBroken Heart
284258
১৪ নভেম্বর ২০১৪ রাত ১১:২৩
নিশা৩ লিখেছেন : মেয়েটার সুন্দর অন্তরের জন্য তার সুন্দরী নামটি সার্থক ছিল। বাস্তবতা কতটা কঠিন! দু'টো নারির জীবনই একসাথে নষ্ট হলো!
১৬ নভেম্বর ২০১৪ সকাল ১১:৩০
227927
ফাতিমা মারিয়াম লিখেছেন : এভাবে কত সুন্দরীর জীবন যে ঝরে যায় তার খবর আমরা জানতেও পারিনা! Sad Sad Sad
284321
১৫ নভেম্বর ২০১৪ রাত ০৩:২২
তার কাটা লিখেছেন : এদের শাস্তি দেয়ার পাশাপাশি সার্বিক ভাবে দেশে নৈতিক পরিবর্তন প্রয়োজন। কোরআন এবং হাদিসের অনুসরন ছাড়া এ পরিবর্তন আদৌ সম্ভব না। ভালো লাগলো। অনেক ধন্যবাদ।
১৬ নভেম্বর ২০১৪ সকাল ১১:৩৫
227932
ফাতিমা মারিয়াম লিখেছেন : পরিবার,সমাজ ও রাষ্ট্রে সুখ শান্তি আনার জন্য ইসলামী সমাজ ব্যবস্থার বিকল্প নেই। চমৎকার মন্তব্যের জন্য ধন্যবাদ।

১০
284385
১৫ নভেম্বর ২০১৪ সকাল ১০:৫০
গাজী সালাউদ্দিন লিখেছেন : গল্প পড়ে গা ঝিম ধরে গেছে, মন্তব্যের ভাষা খুঁজে পাচ্ছিনা!!!!
কাকে বিশ্বাস করবে!!! স্বামীর বড় ভাই! দেবরতো নয়!

সবি পর্নোগ্রাফী আর বাজারের সস্তা চটি সাহিত্যের কল্যাণে হচ্ছে। মায়ে ছেলে, দেবর ভাবী, বাবা মেয়ে, শ্বশুর পুত্রবধু, ভাসুর ছোট ভাইয়ের বউইয়ের যৌন লীলা সব আজ হালাল হয়ে যাচ্ছে চটির কল্যাণে!
বিকৃত রুচির এমন বিস্তার কোথায় গিয়ে যে শেষ হবে আল্লাহ পাক ভাল জানেন।
আপু লিখাটি অত্যোন্ত চমতকার হয়েছে, বাস্তব ঘটনাকে ফুটিইয়ে তুলেছেন সুন্দর সাবলীল ভাষার মাধুর্য দিয়ে।
বিশেষ ধন্যবাদ। ভাল থাকুন।
১৬ নভেম্বর ২০১৪ সকাল ১১:৪৪
227941
ফাতিমা মারিয়াম লিখেছেন : এই অবক্ষয় থেকে পরিবার ও সমাজকে রক্ষা করার জন্য আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। নিজ পরিবার থেকেই শুরু করতে হবে। বর্তমান ডিজিটাল জামানা অনেকদূর নিয়ে গেছে আমাদের সমাজকে। নৈতিক ও ধর্মীয় শিক্ষা এবং তার প্রয়োগই আমাদেরকে রক্ষা করতে পারে।


চমৎকার মন্তব্যের জন্য ধন্যবাদ।
১১
284429
১৫ নভেম্বর ২০১৪ দুপুর ০২:৫৯
সন্ধাতারা লিখেছেন : Very valuable story where we can get the picture of our existing society. Jajakallahu khair.
১৬ নভেম্বর ২০১৪ সকাল ১১:৪৭
227943
ফাতিমা মারিয়াম লিখেছেন : এসব ঘটনাগুলো শুনলে মানুষ হিসেবে নিজেকে খুব অসহায় মনে হয়।
১২
284441
১৫ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:২৯
ফেরারী মন লিখেছেন : ইহাই আজ বাস্তবতা। এই সমাজে সত্য লোকের ভাত নাই। Sad মাঝে মাঝে ইচ্ছে করে দুর কোনো দ্বীপবাসে যদি যেতে পারতাম। হয়তো সাপ ব্যঙয়ের সাথে বাস করতাম তাও ভাল ছিলো।
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ১২:২৮
227962
ফাতিমা মারিয়াম লিখেছেন : Sad Sad Sad
১৩
284609
১৬ নভেম্বর ২০১৪ রাত ১২:৩৭
গন্ধসুধা লিখেছেন : আপু আপনার এই ধরনের লেখাগুলো আমার খুব ভাল লাগে।জীবন থেকে নেয়া বলে হয়তো Rose
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ১২:৩০
227963
ফাতিমা মারিয়াম লিখেছেন : আমাদের ইমামামণি কেমন আছে?Angel খুবই দুঃখিত তোমার সাথে অনেকদিন যোগাযোগ করতে পারিনি বলে!Love Struck Love Struck Love Struck ময়নাপাখিটাকে আমার পক্ষ থেকে অনেক আদর করে দিও।Love Struck Love Struck Love Struck Praying Praying Praying
১৪
284637
১৬ নভেম্বর ২০১৪ রাত ০৩:৪৭
নাছির আলী লিখেছেন : গঠনাটা পড়ে হৃদয়টা কেপে উঠল মনটা ভারাক্রান্ত হয়েগেলো।সমাজের আমুল পরিবর্তন করতে হবে ইসলামী শিখ্খার দ্বারা তাহলেই শফিকুলদের মত পিশাচদের বিচার করা যাবে।সুন্দরিদের সন্তানদের প্রতি রইল হৃদয় থেকে সহানুভূতি।যাযাকাল্লাহ
১৬ নভেম্বর ২০১৪ সকাল ০৫:৫২
227838
কাহাফ লিখেছেন :
সহমত নাছির আলী ভাইয়ের সাথে!!!
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ১২:৩৩
227964
ফাতিমা মারিয়াম লিখেছেন : হুম...ঠিক বলেছেন। ধন্যবাদ।
১৫
284653
১৬ নভেম্বর ২০১৪ সকাল ০৬:০৬
ইবনে হাসেম লিখেছেন : সমাজের একটা আমূল পরিবর্তন ঘটাতে হবে, বিপ্লব যাকে বলে। আর সেই বিপ্লবটা অতি অবশ্যই হবে ইসলামী বিপ্লব
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ১২:৩৫
227965
ফাতিমা মারিয়াম লিখেছেন : আপনার সাথে সম্পুর্ণ সহমত পোষণ করছি। ধন্যবাদ।
১৬
284656
১৬ নভেম্বর ২০১৪ সকাল ০৬:২১
সূর্যের পাশে হারিকেন লিখেছেন :



স্টীকি পোস্টের শুভেচ্ছা Thumbs Up Thumbs Up Star Star
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ১২:৩৬
227966
ফাতিমা মারিয়াম লিখেছেন : পোস্ট বুঝি এখনও পড়া হয়নি? Frustrated Frustrated Frustrated
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০১:৩২
227991
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : ইহা শেষ করিতে পারছি না কেনু? Crying Crying Crying Crying
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০১:৪৬
228004
লজিকাল ভাইছা লিখেছেন : এটা Physics পড়া একটু বুঝে পড়তে হয়। পড়াটা শেষ করতে হ্যারি ভাইয়ার আরো কয়েক দিন লাগতে পারে .....হা হা হা....হা , হ্যারি ভাই ।
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:৪৪
228073
ফাতিমা মারিয়াম লিখেছেন :


পড়া শেষ হতে আর কত দেরি?
পাঞ্জেরী???????
১৭
284661
১৬ নভেম্বর ২০১৪ সকাল ০৭:৫৩
মামুন লিখেছেন : স্টীকি পোষ্টের জন্য শুভেচ্ছা রইলো!

১৬ নভেম্বর ২০১৪ দুপুর ১২:৩৭
227968
ফাতিমা মারিয়াম লিখেছেন : ধন্যবাদ মামুন ভাইHappy
১৮
284688
১৬ নভেম্বর ২০১৪ সকাল ১০:১৯
নেহায়েৎ লিখেছেন : এই সমাজে শফিকুলদের বিচার হয়না বলেই সুন্দরীদের জীবন তছনছ হয়ে যায়। যদি সঠিক বিচার হত তবে এসব অনাচার কমে যেত।

এরকম কাহিনী শত শত পেপার পত্রিকায় প্রকাশিত হয়। আজানা রয়ে যায় হয়তো হাজার হাজার। আল্লাহ ভাল জানেন।
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ১২:৪২
227969
ফাতিমা মারিয়াম লিখেছেন : মনে হয় আট/দশদিন আগে কোন এক অনলাইন পত্রিকায় দেখলাম শ্বশুর কর্তৃক পু্ত্রবধুর শ্লীলতাহানির খবর। খুবই আতঙ্কজনক পরিস্থিতিতে আজ সমাজ দাঁড়িয়ে আছে।
১৭ নভেম্বর ২০১৪ সকাল ০৯:৩৩
228384
নেহায়েৎ লিখেছেন : আসলে সমাজ দাড়িয়ে নাই! মুখ থুবড়ে পড়ে আছে ভাল করে দেখুন।Happy
১৭ নভেম্বর ২০১৪ সকাল ১০:৩৯
228405
ফাতিমা মারিয়াম লিখেছেন : হুমম.......তা ঠিক।
১৯
284692
১৬ নভেম্বর ২০১৪ সকাল ১০:৩০
ইসলামিক বই লিখেছেন : খুবই মর্মান্তিক ঘটনা আপু। Broken Heart
রফিকুল কি বিষটি জানে?? Broken Heart
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ১২:৪৬
227970
ফাতিমা মারিয়াম লিখেছেন : আমি শুধু সুন্দরীর মৃত্যু পর্যন্ত জানি। তারপরের খবর জানিনা। তবে হিসেবে বলে জানারই কথা। কারণ তার বউ মারা গেছে। এখনতো তার কানে সব খবরই যাওয়ার কথা....তাই না?
২০
284693
১৬ নভেম্বর ২০১৪ সকাল ১০:৩০
প্রবাসী আশরাফ লিখেছেন : ঘৃণা প্রকাশের ভাষা নাই এই নরপিশাচদের জন্য...প্রবাসীদের কষ্টের কোন সীমা নাই...মাস শেষে সামান্য কিছু টাকা উপার্জন ছাড়া তেমন সুখের মুখ কখনোই দেখেনা প্রবাসীরা...
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ১২:৪৯
227971
ফাতিমা মারিয়াম লিখেছেন : নৈতিক ও ধর্মীয় শিক্ষার প্রসার ঘটাতে হবে।
২১
284706
১৬ নভেম্বর ২০১৪ সকাল ১১:১৮
প্রেসিডেন্ট লিখেছেন : হুম, এ সমাজ আজ নষ্ট হয়ে গেছে। শফিকুলদের বিচার হয় না, গ্লানিকর মৃত্যু হয় সুন্দরীদের নিয়তি। আর তাইতো জন্ম নিচ্ছে নতুন নতুন শফিকুল।
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ১২:৫৪
227972
ফাতিমা মারিয়াম লিখেছেন : বিচার করবে কে,কারা? যারা করবে তারাতো ধার্মিকদের অপমান আর লাঞ্ছনা করেই খুশি!! আর ২০০টাকার বিনীময়ে পর্ণের নায়ক নায়িকাদের জামিন দেয়!!! হায়রে সমাজ! হায়রে বিচার!!!
২২
284708
১৬ নভেম্বর ২০১৪ সকাল ১১:১৯
আওণ রাহ'বার লিখেছেন : খুবই মর্মান্তিক ঘটনা আপু Straight Face Straight Face Worried Worried Sad Sad Sad Sad
শফিকুলদের বিচার আল্লাহ অবশ্যই করবেন ইনশাআল্লাহ।
স্টিকি পোষ্টে অভিনন্দন আপু

১৬ নভেম্বর ২০১৪ দুপুর ১২:৫৮
227976
ফাতিমা মারিয়াম লিখেছেন : ধন্যবাদ রাহবারHappy
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ১২:৫৯
227978
ফাতিমা মারিয়াম লিখেছেন : আপনাকে সুস্থ দেখে ভীষণ খুশি হয়েছি। আলহামদুলিল্লাহPraying
২৩
284733
১৬ নভেম্বর ২০১৪ সকাল ১১:৪৫
দ্য স্লেভ লিখেছেন : খুবই ভয়ংকর খবর। হৃদয় বিদারক কাহিনী। এমন ঘটনা নিরবে অনেক ঘটছে বলেই আমার বিশ্বাস
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ১২:৫৬
227973
ফাতিমা মারিয়াম লিখেছেন : মনে হয় আট/দশদিন আগে কোন এক অনলাইন পত্রিকায় দেখলাম শ্বশুর কর্তৃক পু্ত্রবধুর শ্লীলতাহানির খবর। খুবই আতঙ্কজনক পরিস্থিতিতে আজ সমাজ দাঁড়িয়ে আছে।
১৭ নভেম্বর ২০১৪ রাত ১২:৪০
228305
দ্য স্লেভ লিখেছেন : সমাজ দাড়িয়ে নেই, পা ভেঙ্গে পড়ে আছে
১৭ নভেম্বর ২০১৪ সকাল ১০:৪১
228407
ফাতিমা মারিয়াম লিখেছেন : ঠিক.......
২৪
284746
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ১২:০৫
রেহনুমা বিনত আনিস লিখেছেন : এই সমাজে শফিকুলদের বিচার হয়না বলেই সুন্দরীদের জীবন তছনছ হয়ে যায় - এটাই আসল কথা।
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ১২:৫৭
227974
ফাতিমা মারিয়াম লিখেছেন : বিচার করবে কে,কারা? যারা করবে তারাতো ধার্মিকদের অপমান আর লাঞ্ছনা করেই খুশি!! আর ২০০টাকার বিনীময়ে পর্ণের নায়ক নায়িকাদের জামিন দেয়!!! হায়রে সমাজ! হায়রে বিচার!!!
১৭ নভেম্বর ২০১৪ রাত ০২:৪১
228350
রেহনুমা বিনত আনিস লিখেছেন : Crying Crying Crying
২৫
284747
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ১২:০৬
লজিকাল ভাইছা লিখেছেন :
Congratulations sister, For such a great six
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ১২:৫৭
227975
ফাতিমা মারিয়াম লিখেছেন : ধন্যবাদHappy
১৬ নভেম্বর ২০১৪ বিকাল ০৫:৪৮
228146
লজিকাল ভাইছা লিখেছেন : তুমুল প্রতিদ্বন্দ্বিতা চলছে দুই আপুর, দুইটা জাক্কাস পোষ্টের মধ্যেঃ
সর্বশেষ নিউজঃ
১) নামটি ছিল তার সুন্দরী
লিখেছেন ফাতিমা মারিয়াম , ৫৪৮ বার পঠিত | ৯৭ টি মন্তব্য
২) শততম পোষ্টে সকলকে শত গোলাপের শুভেচ্ছা
লিখেছেন সন্ধাতারা , ৫৬৯ বার পঠিত | ১০৫ টি মন্তব্য
আমার কাছে মনে হচ্ছে ব্রাজিল- আর্জেন্টিনা ম্যাচ চলছে । আমার এত ফীলিংস ক্যা রে !!
১৬ নভেম্বর ২০১৪ রাত ১০:১৯
228238
ফাতিমা মারিয়াম লিখেছেন : ভাইছা কি সব ব্রাজিল- আর্জেন্টিনা ম্যাচ চলার কথা বললেন। এখন আমারতো মাথায় প্যাঁচ লেগে গেছেCrying
২৬
284766
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০১:১১
ক্ষনিকের যাত্রী লিখেছেন : স্টিকি পোস্টে অভিনন্দন আপুমনি।

১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০১:২৮
227986
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : যাত্রী ভাপু এ ফূল টা আমার জন্য দেয়া যায় না? Broken Heart Broken Heart
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০২:২৩
228020
ক্ষনিকের যাত্রী লিখেছেন : জি না, এটা ফাতিমাপুর জন্য দিয়েছি। আপনি এদিকে নজরও দিবেন নাহ। phbbbbt Tongue
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:৪৫
228074
ফাতিমা মারিয়াম লিখেছেন : ধন্যবাদHappy
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:৪৭
228078
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : এটার উপরে আমি নজর দিয়ে রাখছি, আমাকে না দিলে ফাতিমাপুর হাত ব্যাথা করপে Tongue Tongue Tongue
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:৪৮
228080
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : কিন্তু আপনি আমাকে দেখতে পারেননা কেনু? Crying Crying Crying Crying @যাত্রী ভাপু
১৬ নভেম্বর ২০১৪ বিকাল ০৪:১৫
228094
ফাতিমা মারিয়াম লিখেছেন : হ্যারি ভিষণ হিংসুটে Time Out Time Out Time Out


আমার হাতব্যথা শুরু হওয়ার আগেই ইহা প্রয়োগ করিলামTongue



১৬ নভেম্বর ২০১৪ বিকাল ০৪:৩৪
228105
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : আপু, আমি হিংসুটে নয়। সত্যি বলছি। কিন্তু যাত্রী ভাপু আমাকে দেখতে পারে না, দুচোখে। আমি ১ম হলেও নাকি আমাকে কখনও ফুল দেবে না উনি। কিন্তু কেন? আমার কী অপরাধ? Crying Crying Crying Crying তাই আপনার টাতে নজর দিয়ে রাখিছিলুম Broken Heart Broken Heart Broken Heart
১৬ নভেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:০৩
228178
ক্ষনিকের যাত্রী লিখেছেন : আপুরটাতে নজর দিবেন না, ছোট্ট বাবুর মতো যখন বায়না ধরেছেন তো নেন আপনার জন্য @হারিকেন ভাইয়া

১৬ নভেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:০৫
228179
ক্ষনিকের যাত্রী লিখেছেন : @হারিকেন ভাইয়া, ব্লগে দুচোখে না একচোখেও কাউকে দেখতে পারি না। Tongue Tongue Tongue কিভাবে দেখে আপনি জানেন? Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
১৬ নভেম্বর ২০১৪ রাত ১০:২০
228239
ফাতিমা মারিয়াম লিখেছেন : ফলগুলিও আমারSmug
১৭ নভেম্বর ২০১৪ সকাল ১১:০৪
228414
সূর্যের পাশে হারিকেন লিখেছেন :
@যাত্রী ভাপু - আমিতো আপনাকে স্পষ্ঠ দেখতে পাচ্ছি Rolling Eyes Rolling Eyes কিউট হাসি দিয়ে শুয়ে আছেন Day Dreaming Day Dreaming ছবি দিলুম, এই দেখেন..... Tongue Tongue



@ফাতিমাপু - আপনিও কি স্লেইভ ভাইয়ার মতো খাদক? এত্তগুলো ফল সব নিয়ে যেতে চাচ্ছেন কেনু? Crying Crying Crying Time Out Time Out Time Out
১৭ নভেম্বর ২০১৪ সকাল ১১:২৩
228435
ক্ষনিকের যাত্রী লিখেছেন : আপনিও ছবি দেন হারিকেন সরিয়ে তাহলে দেখবো! Rolling Eyes
আপু নিয়ে ফ্রিজে রেখে দিবে, সব একসাথে খাবে নাকি?Smug @হারিকেন ভাইয়া
১৭ নভেম্বর ২০১৪ দুপুর ১২:১২
228459
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : এই নিন, আমারটা Love Struck Love Struck


একজনকে দিয়ে আবার অন্য জনকে নেয়ার জন্য সাহায্য করাটা কিন্তু ঠিক নয় Surprised Surprised ফাতিমাপুও কি তাহলে ....... Rolling Eyes Rolling Eyes যাকক বল্লাম না! Don't Tell Anyone Don't Tell Anyone ফ্রীজে রাখবে, তবুও আমাকে দেবে না? Broken Heart Broken Heart
২৭
284788
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০১:৫৮
নিরবে লিখেছেন : খুব খুব খুব খুবই বাস্তব ঘটনা। প্রতিনিয়ত ঘটছে দেশে। বউ রেখে বিদেশ যাওয়া ঠিক না।
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:৪৭
228077
ফাতিমা মারিয়াম লিখেছেন : যারা প্রবাসী নয় তাদেরও জীবনে এরকম ঘটে। অতএব আগে নৈতিক ও ধর্মীয় শিক্ষার প্রসার ঘটাতে হবে।
২৮
284810
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০২:৪৫
আব্দুল গাফফার লিখেছেন : বাস্তব চিএ তুলে ধরেছেন,এত দিন শুনেছি দেবরের
কর্তৃক ভাবি এখন ভাসুর । সমাজ এগিয়ে যাচ্ছে ডিজিটাল চেতনায় । অনেক ধন্যবাদ
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:৪৮
228081
ফাতিমা মারিয়াম লিখেছেন : এদের পরিচয় শ্বশুর, ভাশুর বা দেবর নয়; এরা শয়তানের চেলা, পিশাচ।

ধন্যবাদ মন্তব্যের জন্য।
২৯
284825
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:৩০
তারাচাঁদ লিখেছেন : নিজের ঘরে অতৃপ্ত পুরুষ কামভাব নিয়ে জেগে থাকে । বক যেমন মাছ ধরার জন্য ধ্যান করে, তেমনই বদস্বভাবের মানুষগুলো অন্যের সম্ভ্রম লুটার ধ্যানে থাকে । যে নারী স্বামী বিহনে নিঃসঙ্গ থাকে তারাই পাপাচারী পুরুষের লালাসার শিকার হয় বেশী । স্বামী শুধু নারীর সঙ্গীই নয়, নিরাপত্তা প্রহরীও বটে ।
১৬ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:৫৩
228084
ফাতিমা মারিয়াম লিখেছেন : চমৎকার বলেছেন। তবে দুঃখজনক বিষয় হল পরিবারগুলোতে সুশিক্ষার অভাবেই আজ সমাজের এই অধঃপতন। মূ্ল্যবান মতামতের জন্য ধন্যবাদ।
৩০
284857
১৬ নভেম্বর ২০১৪ বিকাল ০৪:০৬
ফেরারী মন লিখেছেন : আজকাল যে মডু মামুদের কি হলো বুঝে আসছে না। ছেলেব্লগার গুলো তাদের পোষ্ট স্টিকি করার জন্য মাথা গরম করে ফেলে কিন্তু তাদের পোষ্ট স্টিকি হয় না কিন্তু আপুদের পোষ্ট দেখি ঝনাৎ করে স্টিকি করে ফেলে। Worried Worried Nail Biting Nail Biting /Happy /Happy
১৬ নভেম্বর ২০১৪ বিকাল ০৪:১১
228092
ফাতিমা মারিয়াম লিখেছেন : Sad Sad Sad At Wits' End At Wits' End At Wits' End Give Up Give Up Give Up Give Up Give Up Give Up Give Up Give Up Give Up Give Up Unlucky Unlucky Unlucky Unlucky Unlucky Unlucky Unlucky Unlucky Unlucky Unlucky
১৬ নভেম্বর ২০১৪ বিকাল ০৪:৩৪
228106
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : কেন ভাইয়া, মামীরা যখন মডারেশ্যনের দায়িত্বে থাকে, তখনতো ছেলেদের পোস্টও স্টিকি হয়! Tongue Tongue আমি দেখছি Tongue Tongue @ফেরারী মন
১৬ নভেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:০০
228175
ক্ষনিকের যাত্রী লিখেছেন : কেন ভাইয়া, মামীরা যখন মডারেশ্যনের দায়িত্বে থাকে, তখনতো ছেলেদের পোস্টও স্টিকি হয়! Tongue Tongue আমি দেখছি Tongue Tongue @ফেরারী মনRolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
১৬ নভেম্বর ২০১৪ রাত ০৯:৫৬
228220
ক্ষনিকের যাত্রী লিখেছেন : আমার প্রতিমন্তব্য থেকে হারিকেন ভাইয়ার নামটি কই গেলো? Surprised Surprised
১৬ নভেম্বর ২০১৪ রাত ১০:০৮
228228
আব্দুল গাফফার লিখেছেন : আমি মড়ু বলছি গত কাল আপনার লেখাসহ লেককেও উপরে ঝুলানো হবে Tongue Tongue
৩১
284871
১৬ নভেম্বর ২০১৪ বিকাল ০৪:৩০
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : পুরো ঘটনা পড়লাম। খুব কষ্ট লাগলো। (আমি না পড়ে দুষ্টুমি করে কমেন্ট করছি যে ওটার জন্য কিছু মনে করিয়েন না আপু। )
১৬ নভেম্বর ২০১৪ রাত ০৯:৫৫
228219
ক্ষনিকের যাত্রী লিখেছেন : দুই দিন পর পড়া শেষ হলো তাহলে! MOney Eyes Tongue আপনি এত্তো অলস? আপনার জন্য অলসের রাজা উপাধীটি পারফেক্ট। Tongue Rolling on the Floor
১৬ নভেম্বর ২০১৪ রাত ০৯:৫৮
228221
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : আপনার ভাইতো Tongue Tongue আপনার নাম ধরে রাখতে হপে নাহ্ phbbbbt phbbbbt @যাত্রী ভাপু
১৬ নভেম্বর ২০১৪ রাত ১০:১৩
228230
ফাতিমা মারিয়াম লিখেছেন : মন্তব্য এডিট করলো কেন? কি মন্তব্য ছিল?
১৭ নভেম্বর ২০১৪ সকাল ১১:০৪
228415
ফাতিমা মারিয়াম লিখেছেন : আমি আপনার সর্বশেষ মন্তব্য ডিলিট করেছি। শেষে কি লিখেছেন?? পড়তে পারিনি। আবার বা যাবে কি?Crying
১৭ নভেম্বর ২০১৪ দুপুর ১২:১৪
228460
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : @ফাতিমাপু, আপনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছিলাম শুধু।
১৮ নভেম্বর ২০১৪ দুপুর ১২:২০
228765
ফাতিমা মারিয়াম লিখেছেন : Happy Praying
৩২
284890
১৬ নভেম্বর ২০১৪ বিকাল ০৫:১৫
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম......ফাতিমা মারিয়াম আপুজ্বি। ষ্টিকি পোষ্টের জন্য আন্তরিক অভিনন্দন ও দোয়া রইলো আপনার জন্য।


১৬ নভেম্বর ২০১৪ রাত ১০:২১
228242
ফাতিমা মারিয়াম লিখেছেন : ধন্যবাদ আপুLove Struck
৩৩
284892
১৬ নভেম্বর ২০১৪ বিকাল ০৫:১৬
মুসা বিন মোস্তফা লিখেছেন : ধন্যবাদ Thumbs Up
১৬ নভেম্বর ২০১৪ রাত ১০:২১
228241
ফাতিমা মারিয়াম লিখেছেন : আপনাকেও ধন্যবাদHappy
৩৪
284900
১৬ নভেম্বর ২০১৪ বিকাল ০৫:৪৮
লজিকাল ভাইছা লিখেছেন : তুমুল প্রতিদ্বন্দ্বিতা চলছে দুই আপুর, দুইটা জাক্কাস পোষ্টের মধ্যেঃ
সর্বশেষ নিউজঃ
১) নামটি ছিল তার সুন্দরী
লিখেছেন ফাতিমা মারিয়াম , ৫৪৮ বার পঠিত | ৯৭ টি মন্তব্য
২) শততম পোষ্টে সকলকে শত গোলাপের শুভেচ্ছা
লিখেছেন সন্ধাতারা , ৫৬৯ বার পঠিত | ১০৫ টি মন্তব্য
আমার কাছে মনে হচ্ছে ব্রাজিল- আর্জেন্টিনা ম্যাচ চলছে । আমার এত ফীলিংস ক্যা রে !!
১৬ নভেম্বর ২০১৪ রাত ১০:২১
228240
ফাতিমা মারিয়াম লিখেছেন : ভাইছা কি সব ব্রাজিল- আর্জেন্টিনা ম্যাচ চলার কথা বললেন। এখন আমারতো মাথায় প্যাঁচ লেগে গেছেCrying
১৬ নভেম্বর ২০১৪ রাত ১০:৪২
228253
লজিকাল ভাইছা লিখেছেন : মাাথায় তো প্যাচ লাগার কিছু নাই!!!!
১৬ নভেম্বর ২০১৪ রাত ১০:৪৫
228257
মুসা বিন মোস্তফা লিখেছেন : চুলের প্যাচ আরকি Tongue
১৬ নভেম্বর ২০১৪ রাত ১১:৩৩
228292
ক্ষনিকের যাত্রী লিখেছেন : এটা পুরনো হয়ে গেছে, নতুনটা আপডেট করেন। Rolling Eyes
৩৫
284950
১৬ নভেম্বর ২০১৪ রাত ০৯:৩৩
আতিক খান লিখেছেন : ভাসুরকে নিয়ে কি আর বলব, সেদিন পড়লাম পিতা কর্তৃক কন্যা নির্যাতিত। পশুর চেয়েও অধম এই সমাজের কিছু মানুষ।
১৬ নভেম্বর ২০১৪ রাত ১০:২৩
228244
ফাতিমা মারিয়াম লিখেছেন : খারাপ কিছু মানুষ সমাজটাকে শেষ করে দিচ্ছে। সাথে থাকার জন্য ধন্যবাদ।
৩৬
284982
১৬ নভেম্বর ২০১৪ রাত ১১:২৯
সুশীল লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
১৭ নভেম্বর ২০১৪ সকাল ১০:৩৭
228403
ফাতিমা মারিয়াম লিখেছেন : আমি এই ঘটনায় আমি ভালো লাগার মত কোন কিছু পাইনি Worried
৩৭
284990
১৬ নভেম্বর ২০১৪ রাত ১১:৫৪
খালেদ সাইফুদ্দিন লিখেছেন : আমাদের সামাজিক অবক্ষ্যের চিত্রগুলি লিখুনির মাধ্যমে তুলে ধরা আমাদেরই দায়িত্ব। আপনাকে ধন্যবাদ।
আশা করছি সমাজ সংশোধনে আপনার লিখা যথেষ্ঠ ভুমিকা রাখবে।
১৭ নভেম্বর ২০১৪ সকাল ১০:৩৬
228402
ফাতিমা মারিয়াম লিখেছেন : এই ঘটনাগুলি আমাদের চারপাশে প্রতিনিয়ত ঘটে যাচ্ছে। সামাজিক বাধা, লজ্জা, অপমান পরিবারের ক্ষতি এসবের ভয়ে সবাই চুপ থাকে। আসলে প্রতিবাদ করলে হয়ত এর পরিমাণ অনেক কমে যেত। ধন্যবাদ।
৩৮
285004
১৭ নভেম্বর ২০১৪ রাত ১২:৫৭
বৃত্তের বাইরে লিখেছেন : দরিদ্র পরিবারের এমন অসংখ্য ঘটনা আদালতে যায়না। পয়সা দিয়ে মুখ বন্ধ রাখা হয়। শফিকুলরা ধরা ছোঁয়ার বাইরে থাকে বলে সুন্দরীদের জীবনের দিয়ে নির্দোষ প্রমাণ করতে হয়।
আপনার প্রতিটা গল্পে আমাদের সমাজের বাস্তব চিত্রগুলো সাহসের সাথে তুলে ধরার জন্য ধন্যবাদ আপু আপনাকে। স্টিকি পোস্টে অভিনন্দন Good Luck Rose Love Struck Love Struck
১৭ নভেম্বর ২০১৪ সকাল ১০:৩৩
228400
ফাতিমা মারিয়াম লিখেছেন : চমৎকার মন্তব্যের জন্য বৃত্তের বাইরেকে ধন্যবাদHappy
৩৯
285047
১৭ নভেম্বর ২০১৪ রাত ০২:৩৩
শহর ইয়ার লিখেছেন : এসব ঘটনা চেপে যাওয়াটাই সুন্দরীদের জীবনে কাল হয়ে দাঁড়ায়। সে রাতে সে যদি রুখে দাঁড়াতো চিৎকার চেচামেচি করে তাহলে হয়তো তার এ পরিণতি হতো না। এখানে শফিকুল অবশ্যই খারাপ। কিন্তু অসচেতন গ্রাম্য মেয়েটি ঘটনা ঘটার পরে বিষয়টি চেপে গিয়ে নিজের চুড়ান্ত সর্বনাশ করেছে। অন্তত নিজের মায়ের কাছে গিয়েও বলতে পারতো। এখন থানা পুলিশ করলেও বড়জোড় পুলিশের পকেট ভারী হবে। আইনের ফাঁক গলে শফিকুল রয়ে যাবে অধরা।
১৭ নভেম্বর ২০১৪ সকাল ১০:৩০
228397
ফাতিমা মারিয়াম লিখেছেন : জ্বি....ঠিকই বলেছেন চিৎকার চেঁচামেচি করলে হয়ত সে এই দূর্ঘটনাটার হাত থেকে রেহাই পেত। কিন্তু জোরপূ্র্বক কেউ ঘরে ঢুকে দরজা লাগিয়ে দিলে তার কি করার ছিল?
৪০
285111
১৭ নভেম্বর ২০১৪ সকাল ১০:০৪
মোস্তফা সোহলে লিখেছেন : আমাদের সমাজে এমন কত ঘটনাই অহরহ ঘটছে তার কয়টাই বা আমরা জানি
১৭ নভেম্বর ২০১৪ সকাল ১০:২৬
228395
ফাতিমা মারিয়াম লিখেছেন : হুম....ঠিকই বলেছেন।
৪১
285115
১৭ নভেম্বর ২০১৪ সকাল ১০:২৬
এ কিউ এম ইব্রাহীম লিখেছেন : প্রবাসীরা সাবধান!!! Happy
আর হ্যাঁ, কুকুরতো থাকবেই....তাই মুগুরও কাছে রাখতে হবে। ধন্যবাদ
১৭ নভেম্বর ২০১৪ সকাল ১০:৩২
228398
ফাতিমা মারিয়াম লিখেছেন : শুধু মুগুর থাকলেই হবে না; মুগুর প্রয়োগ করার সাহস ও শক্তিও থাকতে হবে। ধন্যবাদ।
৪২
285155
১৭ নভেম্বর ২০১৪ দুপুর ০১:৫১
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : এমন পোষ্ট বেশী বেশী চাই। Excellent Excellent Thumbs Up Thumbs Up
১৮ নভেম্বর ২০১৪ দুপুর ১২:০৮
228758
ফাতিমা মারিয়াম লিখেছেন : আচ্ছাHappy Praying
৪৩
285165
১৭ নভেম্বর ২০১৪ দুপুর ০২:১০
আবু ফারিহা লিখেছেন : এ সমাজে শফিকুলদের বিচার হবেনা। সমাজ যতোদিন সংশোধিত না হবে বা সমাজের মোড়লরা যতোদিন সৎ ও অাল্লাহ ভীরু না হবে ততোদিন সুন্দরীরা এভাবেই অকাতরে জীবন দিবে অার শফিকুলরা পার পেয়ে যাবে। ধন্যবাদ বাস্তব ঘটনাটা তুলে ধরার জন্য।
১৮ নভেম্বর ২০১৪ দুপুর ১২:০৯
228759
ফাতিমা মারিয়াম লিখেছেন : আপনাকেও অসংখ্য ধন্যবাদ উৎসাহ দেয়ার জন্য।
৪৪
286537
২১ নভেম্বর ২০১৪ বিকাল ০৫:১৩
আবু বকর সিদ্দিক লিখেছেন : ভালো লাগল.... ধন্যবাদ Rose Rose
২৩ নভেম্বর ২০১৪ সকাল ১১:১৬
230581
ফাতিমা মারিয়াম লিখেছেন : আপনার জন্যও ধন্যবাদ রইলHappy
৪৫
287246
২৩ নভেম্বর ২০১৪ বিকাল ০৪:৩৯
সায়িদ মাহমুদ লিখেছেন : অপস্ সবাই শুধু মনখারাপ করানোর গল্পই লিখে, মন গল্পকারের হদিস থাকলে দিন। অফলাইনে কষ্ট অনলাইনেও কষ্ট কোথাও কি সুখ নেই?
৩০ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:৪৬
233651
ফাতিমা মারিয়াম লিখেছেন : জীবনটাইতো এমন! মেনে নিতেই হবে।Worried
৪৬
288018
২৫ নভেম্বর ২০১৪ রাত ১০:৪৯
ইশতিয়াক আহমেদ লিখেছেন : খুব সুন্দর লিখা ,পড়ে ভালো লাগলো
৩০ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:৪৭
233652
ফাতিমা মারিয়াম লিখেছেন : পড়েছেন?!!!!!Surprised

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File