আমিরাতের ব্যার্থ সফর আর জঙ্গিবাদের তকমা এবং জামায়াত নেতৃবৃন্দকে হত্যার চক্রান্ত

লিখেছেন লিখেছেন বর্ণক শাহরিয়ার ০৫ নভেম্বর, ২০১৪, ১০:৩৭:০৮ সকাল

আরব আমিরাত গিয়ে সেদেশে থেকে কোন ধরনের আতিথ্য না পাওয়া, সর্বাত্মক প্রচেষ্টা চালিয়েও আমিরাতের আমিরের সাথে দেখা করতে ব্যার্থ হওয়া এবং শেষমেষ বাংলাদেশে সমুদ্রবন্দর চালির চুক্তি করেও সেদেশে বাংলাদেশের শ্রমিকদের ভিসা খুলে দিতে কান্নাকাটি করে ব্যার্থতা পরিচয় দেয়ায় খাহাছিনার তীব্র ক্ষোভ সৃষ্টি হয়েছে বাংলাদেশ জামায়তে ইসলামীর ওপর।

এমন নিদারুণ ব্যার্থতার গ্লানি আর লজ্জার কারনে শেখাছিনার মন ভিষিয়ে ওঠেছে। তাই তিনি জামায়াত নেতাদের হত্যা করে তার প্রতিশোধ নিতে চাচ্ছেন।

আপাতত দৃষ্টিতে আমাদের সামনে এই Perception এমন মনে হলেও পরপর তিনদিন (পাঁচদিনের ব্যবধান হলেও কার্যদিদবস ছিল তিনদিন) তিনজন নেতাকে ফাঁসীর আদেশ দেয়ার মধ্যে আলাদা একটা perspective রয়েছে। সেটা আমাদের দৃষ্টির ভাহিরে চলে যাচ্ছে।

একের পর এক বিদেশ সফর করেও শেখাহাছিনা সরকার তার অবৈধ তকমাটি মুছে ফেলতে ব্যার্থ হয়েছে। ভারত আর ইসরাইল ছাড়া এই সরকারকে আর কেউই Favor করছে না। তাই তার মনে অনেক ব্যাথা। সবশেষে আরব আমিরাত সফর তার কাটা গায়ে লবণ ছিটিয়ে দিয়েছে।

ব্যার্থ শেখাছিনা এইবার মরণ ছোবল দিতে প্রস্তত হয়েছে। ইসলামপন্থিদের বিরুদ্ধে বহু পুরোন এবং (অ)কার্যকর Strategic সামনে নিয়ে এলেন তিনি। সেটি হল সাম্প্রতিক সময়ের হটটপিক জঙ্গিবাদ। ভারতের বর্মান এবং বাংলাদেশের কয়েকটি স্থানে তথাকথিত কয়েকজন সন্ত্রাসী ধরে নাম দেয়া হল জিহাদী। এরা নাশকতার চক এঁকেছিল।

পরিকল্পনা মাপিক কাজ শুরু করে দিলেন। তিনি ভেবেছেন একের পর এক ফাঁসীর আদেশ দিলে এবং কয়েকটি কার্যকর করলে জামায়াত শিবির বিক্ষুব্ধ হয়ে পড়বে আর তখন তারা রাস্তায় নামবে। আর সরকারের চাওয়াও সেটা। হাছিনা বাহিরের বি্বেকে বলবে দেখেন দেণে এরা কত হিংস্র। আমার অবৈধতাকে বৈধ করে দেন। না হলে এরােআইএস করে পেলবে ইত্যাদি...

কিন্তু সাম্প্রতিক সময়ের সপ্তাহকাল যাবত চলমান হরতালে জামায়াতে ইসলামীর শান্তিপূর্ণ আচরণ এং জনগণের অভূতপূর্ব সমর্থনকে সরকারকে আরো হিংসুটে করে দিয়েছে। তাই তারা তরিগড়ি করে কামারুজ্জামানকে হত্যার জন্য উঠেপড়ে লেগেছে। ভাবছে বোমড়েরর বাসায় ঢিল মারলে বোমরতো বের হবেই।

কিন্তু বারবার একই পলিসি এপ্লাই করলে সেটাযে, জনগণ আর খাবেনা। সেটা নিবোর্ধ সেক্যুলাররা বুঝবেনা। আবার এইটাও বুঝবে না যে, বোমর যদি বের হয়,তবে পানির নীচে ঢুব মেরেও সেখান থেকে রক্ষা পাওয়া যায় না। বারবার জামায়াতকে ক্ষেপিয়ে তুললে জামায়াতের শান্তিপূর্ণ কর্মসূচিতে সাধারণ মানুষের যে সমর্থন পাওয়া যাচ্ছে, তাতে অদূর ভবিতব্যে এই সরকারের দিল্লি গিয়ে আশ্রয় পাওয়াও কঠিন হয়ে পড়বে।

তাই আমরা আশা করব, নিচক হিংসা আর প্রতিশোধের নেশায় নির্দোশ জামায়াত নেতৃবৃন্দদের হত্যা থেকে শেখাছিনা নিস্তার থাকবে। না হয়, প্রজন্ম থেকে প্রজন্মান্ত ইয়াজিদের মতই ধৃকৃত হবেন এই অভেধ সরকার প্রধান হাছিনা।

বিষয়: বিবিধ

১৪২৮ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

281386
০৫ নভেম্বর ২০১৪ সকাল ১১:০১
বিবেক লিখেছেন : ঠিক কথা বলেছনে..... অনেক ধন্যবাদ
০৫ নভেম্বর ২০১৪ সকাল ১১:২০
224989
বর্ণক শাহরিয়ার লিখেছেন : Good Luck
281389
০৫ নভেম্বর ২০১৪ সকাল ১১:০৬
কাহাফ লিখেছেন :
লেখনীতে চিন্তার খোরাক রয়েছে অনেক!
ব্যতিক্রম চিন্তাশীল সুন্দর পোস্টের জন্য অনেক ধন্যবাদ আপনাকে! Thumbs Up Thumbs Up Thumbs Up
০৫ নভেম্বর ২০১৪ সকাল ১১:২০
224988
বর্ণক শাহরিয়ার লিখেছেন : আপনাকেও ধন্যবাদ
281395
০৫ নভেম্বর ২০১৪ সকাল ১১:১২

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 764

"> রায়হান রহমান লিখেছেন :




০৫ নভেম্বর ২০১৪ সকাল ১১:১৯
224987
বর্ণক শাহরিয়ার লিখেছেন : আপাতত আপনারা স্বার্থক। কামারুজ্জামান সাহেবরা যে ইসলামকে বিজয়ী করতে চেয়েছেন, সেই ইসলামের বিপরীতে আপনারা মুর্তি পূজা শুরু করেছেন। তবে মনে রাখবেন, বেশিদিন সুজোগ আল্লাহ আপনাদের দেবেননা।
০৫ নভেম্বর ২০১৪ সকাল ১১:৪৪
225001

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> রায়হান রহমান লিখেছেন : আপনার আল্লা কি দিতে পারেন তার নমুনা ফিলিস্তিনীদের দিকে তাকালেই বুঝা যায়।
০৫ নভেম্বর ২০১৪ সকাল ১১:৫০
225005
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : রায়হান রহমান আপনার নামের কারনে মনে যাচ্ছে আপনি মুসলমান কিন্তু লেখনীতে বুঝা যাচ্ছে আপনি নাস্তিক।
সুতারং সময় আছে ভাই.............
০৫ নভেম্বর ২০১৪ সকাল ১১:৫৭
225008

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> রায়হান রহমান লিখেছেন : অথর্ব মুসলিমের চেয়ে নাস্তিক হওয়া সৌভাগ্যের বিষয়। চীন এবং জাপানের ৯৫% মানুষ নাস্তিক @ মামুন সাহেব।
০৫ নভেম্বর ২০১৪ সকাল ১১:৫৯
225009

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> রায়হান রহমান লিখেছেন : দুঃখিত, মুন্সি সাহেব।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File