থাবা বাবার মৃত্যু ও আমার একটি কথা।

লিখেছেন লিখেছেন হারানো ওয়াছিম ১৬ ফেব্রুয়ারি, ২০১৩, ০১:৪৯:৫৫ দুপুর



থাবা বাবার মুত্যু নিয়ে শুরু হইছে ঝড়। এখন যেখানেই যাই শুধু থাবা বাবার কথা। ফেজবুক, ব্লগ সবখানে একটা বিষয়। কেই তার মৃত্যুতে ব্যথিত, কেউ আনন্দিত।

কেউ আনন্দিত কারন তিনি একজন নাশ্তিক ছিলেন। বাংলাদেশে নাস্তিকের সংখা মোটেও কম নয় কিন্তু তিনি তার মধ্যে একটু ব্যতিক্রম ছিলেন। নাস্তিক অর্থ যে কোন ধর্মই বিশ্বাস করে না। অর্থাৎ ইসলাম, হিন্দু , খিষ্টান কোন ধর্মই না। কিন্তু তিনি মহানবী (সঃ) কে প্রচুর মিথ্যাচার করেছেন। তিনি নিজেকে একজন ইসলামের শত্রু হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। ( http://nuranichapa.wordpress.com/author/thabababa/ )।

আমি মানলাম তিনি ইসলামের ঘোর শত্রু ছিলেন। কিন্তু তাকে এখন কেন হত্যা করতে হবে।? তিনি তার সর্বশেষ পোষ্ট করেছেন আগষ্ট ২০১২ তে। তিনি তো আরো অনেক বছর আগে থেকে লেখালেখি করে আসতেছেন। হত্যা করলে তো আগেই করা যেত। এখন হত্য করার মানে হলো, শাহাবাদের আন্দলনের জন্য হত্যা করা । আমার কাছে তাই মনে হয়। আর তাকে ধর্মের জন্য কি হত্য করতে হবে?ইসলাম ধর্ম কি আপনাকে হত্যা করতে বলছে কোথাও। না। না। না। হত্যা কারিরা আর যাই ভাবেন না কেন একজনকে হত্যা করে আন্দলন থামাতে পারবেন না। সংবাদে দেখলাম coxbazar এর আজকের হরতাল সফল হয় নাই। আপনাদের পতন শুরু হইছে।

শেষ কথাঃ আস্তিক-নাস্তিক ইস্যুতে বিভক্ত করার চেষ্টা চলছে প্রজন্ম চত্বরের আন্দোলনকারীদের।আবারো হাতিয়ার হিসেবে ব্যবহার হচ্ছে ধর্ম, পুঁজি করা হয়েছে ধর্মকে। প্রজন্ম চত্বরে বাঙালি এক হয়েছে রাজাকারের ফাঁসির দাবি নিয়ে, কোন ধর্মীয় ইস্যু নিয়ে নয়। প্লিজ ধর্ম এবং ফাঁসির দাবি এই দুইটা ফ্যাক্ট গুলিয়ে এক করে ফেলবেন না।

বিষয়: বিবিধ

১৩০৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File