আল্লাহ কি বলেছেন, নবীজি (সাঃ) কি করেছেন!

লিখেছেন লিখেছেন কুয়েত থেকে ০১ এপ্রিল, ২০১৩, ০৪:৫৯:২৯ বিকাল

আমাদেরকে একটাই কথার উপর একমত হতেই হবে যে, আমরা মুসলমান, আমাদের একটাই পরিচয় আমরা মুসলিম জাতি। আমাদের একটাই আকিদাহ ''তাওহীদ''। লা ইলাহা ইল্লাল্লাহ,মুহাম্মাদুর রাসুলুল্লাহ ।

আমাদের করনিয় আল্লাহ কি বলেছেন , নবীজি কি করেছেন। তা আমল করা এবং বাস্তবে তা পরিনত করা। অর্থাৎ আল্লাহর দাসত্ব করা এবং নবীজির পূর্ণ আনুগত্য করা।নবীজি বিদায় ভাষনে বলে গেছেন।

আমি তোমাদের জন্য দুটি জিনিস রেখে যাচ্ছি , একটি আল্লাহর কিতাব তথা আল্ কুরআন, দ্বিতীয়টি আমার সুন্নাহ তথা আল্ হাদিস। এই দুটি জিনিস যতক্ষন(যতদিন) তোমরা ধারণ করে থাকবে, ততদিন তোমরা পথভ্রষ্ট হবেনা।

আল্লাহ পাক কি বলেছেন মানব জাতির জন্য তার প্রিয় হাবিব জনাবে মুহাম্মাদুর রাসুল্লুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের মাধ্যমে। তাই আমাদেরকে করতে হবে।এবং নবীজি যা করার নির্দেশ আমাদেরকে দিয়েছেন তা গ্রহন করা।

এখানে দলাদলীর কোন বিষয় নেই ,থাকতেও পারেনা। কারন আল্লাহ বলেছেন, নবীজি তা করেছেন। আমাদেরকে ও তাই করতে হবে।মাঝকানে কে কি বলেছেন সেটাই আমাদেরকে বিভক্ত করে দিয়েছে।

তাই আসুন আল্লাহর ওয়াস্তে আমরা মূল বিষয়ে ফিরে আসি। কোন ভেদাবেদ থাকবেনা। এবং এটাই মূল নীতি।কেউ আমরা কারো দোষমন নই। আমাদের একটাই দেহ,আমাদের একটাই পরিচয় আমরা ভাই ।আমরা আপন ভাই।।

বিষয়: বিবিধ

১২৬৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File