ফরজ ও সুন্নাত মেনে চল্লে আর কোন অপরাধই থাকেনা

লিখেছেন লিখেছেন কুয়েত থেকে ১৪ জানুয়ারি, ২০১৩, ০৮:১৮:৩৮ রাত

প্রতি দিন আমরা খবরের মাধ্যমে, পত্রিকার মাধ্যমে,টি ভি ও নেটের মাধ্যমে দেশের যে অপরাধের চিত্র আমরা দেখতে পাচ্ছি, তা রিতি মত অভাগ হওয়া ছাড়া উপাই নেই। কোঁথায় অবস্থান করছি আমরা?

আমাদেরকে কি কোন জবাব দিহি করতে হবে না? দুনিয়াতে না"ই হউক! পরকালেও কি আমাদেরকে জবাব দিহি করতে হবেনা? নাকি আমরা লাইসেন্স পেয়ে গেছি,যে আমাদেরকে মরতেই হবেনা?

যেভাবে আমরা অপরাধ করে পার পেয়ে যাচ্ছি পরকালেও কি তা সম্ভব হবে? আমরা মুসলমান, আমাদের আদর্শ ইসলাম। নিজের আদর্শ যদি নিজেরাই না মানি তাহলে অমুসলিমরা আমাদেরকে কেন মানবে?

কেন আমাদেরকে ভাল বলবে? চিন্তা করতেই হবে আমরা কি আসলে ভাল? কেন আমরা ভাল নই? আমাদের পরিচয় কি? আমাদের প্রভূ মহান আল্লাহ বলেন;

তোমরাই শ্রেষ্ট জাতি মানব জাতির কল্যাণ সাধনের জন্যই তোমাদেরকে প্রেরন করা হয়েছে। তোমরা মানুষদেরকে সৎ কাজের আদেশ দিবে, এবং অসৎ কাজ থেকে মানুষ দেরকে বিরত রাখবে এবং তোমরা আল্লাহর প্রতি দৃড় ঈমান আনবে।(সুরা আলে ইমরান:১১০)

আল্লাহর এই ঘোষণার পর আমাদের অবস্থান সর্ম্পকে যদি আমরা বুঝতেই না পারি, তাহলে আমাদের চেয়ে হতভাগ্য আর কেউ হতে পারে? আল্লাহর প্রিয় হাবিব জনাবে রাসুলুল্লাহ(সাঃ) বিদায় ভাষণে বলেগেছেন।

আমি তোমাদের জন্য দুটি জিনিস রেখে যাচ্ছি একটি আল্লাহর কিতাব,তথা আল কুরআন।দিতীয়টি আমার সুন্নাহ, তথা হাদিস। এই দুটি জিনিস যতক্ষন তোমরা ধারন করে থাকবে, তোমরা পথ ভ্রষ্ট হবেনা(আল হাদিস)

এখন আমরা বুঝতেই পারছি আমাদের এই অপরাধ প্রবণতা কেন। আমরা কোরআন হাদিস মেনে চলিনা বলেই আমরা অপরাধ করেই চলেছি। জবাব দিহির মানশিকতা আমরা হারিয়ে পেলেছি।

আল্লাহর কোরআন মেনে চলা আমাদের জন্য ফরজ। আল্লাহর নবীর হাদীস মেনে চলা আমাদের জন্য সুন্নাত। এই দুটি বিষয়কে মেনে নিলেই আমাদের আর অপরাধ করার সুযোগ থাকবেনা।আসুন মেনে চলি। শ্রেষ্ট মানব জাতিতে পরিনত হই।

বিষয়: বিবিধ

১২২২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File