বিচারপতিরা অবসরে গিয়ে প্রদান করা বিষয়ে আশু পদক্ষেপ নেয়া প্রয়োজন। তাহলে আইনের শাসন উন্নতির পথে এগিয়ে যাবে এবং দেশ বিদ্যমান গভীর সঙ্কেট থেকে রক্ষা পাবে।

লিখেছেন লিখেছেন কুয়েত থেকে ২৩ জানুয়ারি, ২০১৬, ০৪:০৫:২১ বিকাল

অবসরে যাওয়া বিচারপতিদের রায় লেখা প্রসঙ্গে বর্তমান প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার দেয়া বক্তব্য অবিলম্বে কার্যকর করার জন্য আমরা এবং জাতির জাগ্রত বিবেক সকল ব্লগার ভাই বোন এবং বন্ধুদের প্রতি আহবান জানাচ্ছি।

বর্তমান প্রধান বিচারপতির বক্তব্যে জাতির কাছে পরিষ্কার হয়ে গেছে, অবসরে গিয়ে বিচারপতিদের মামলার রায় লেখা আইন ও সংবিধানের পরিপন্থী।

এতে গোটা জাতি ক্ষতিগ্রস্ত হয়েছে। ত্রয়োদশ সংশোধনীসহ গুরুত্বপূর্ণ যেসব রায় বিচারপতিরা অবসরে গিয়ে প্রদান করেছেন সেসব বিষয়ে

আশু পদক্ষেপ নেয়া প্রয়োজন।

তাহলেই আইনের শাসন আরেক ধাপ উন্নতির পথে এগিয়ে যাবে এবং দেশ গভীর সঙ্কেট থেকে রক্ষা পাবে। বর্তমান প্রধান বিচারপতির বক্তব্য অনুযায়ী বাংলাদেশের সংবিধানের ত্রয়োদশ সংশোধনী বাতিল সংক্রান্ত সুপ্রিম কোর্টের দেয়া রায় আইন সঙ্গত নয়।

দেশের জনগণ দেশের সংবিধান অনুযায়ী দেশ পরিচালনা দেখতে চায় এবং বর্তমান প্রধান বিচারপতির বক্তব্যের আশু বাস্তবায়ন প্রয়োজন , এবং দেশের জনগন ও তা চায়।

বেসরকারি একটি টিভি চ্যানেলের একটি অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত বিচারপতি সামসুদ্দিন আহমেদ চৌধুরী মানিক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা সম্পর্কে ব্যপক সমালোচনা করেছেন ।

জনাব মানিক বলেন , প্রধান বিচারপতি একজন বিএনপি জামাত পন্হী লোক এবং তিনি বিএনপি জামাতের এজেন্ডা বাস্তবায়ন করে যাচ্ছন । তিনি পিস কমিটির সদস্যও ছিলেন ।

তিনি আরও বলেন , সালাউদ্দিন কাদের চৌধুরীর লোকজনের কথামতো ট্রাইব্যুনালে বেন্চ গঠন করে বিচারক নিয়োগ করেন । এছাড়াও আরও আক্রমনাত্বক রুচীহীন কথা বলেন তিনি ।

উল্লেখ্য , এই বিচারপতি মানিক ইতিপুর্বে লন্ডনে শারিরীকভাবে লান্চিত ও হয়েছিলেন এবং একজন বিতর্কিত ব্যাক্তি হিসাবে বিবেচিত হচ্ছেন !

আর এসব ঘটনার মধ্য দিয়ে আমাদের দেশের সাংবিধানিক সম্মানের এই প্রতিষ্ঠানটি নিশ্চয় কলংক্ষিত হচ্ছে এবং দেশের সম্মান ও বৃদ্ধি পাচ্ছে না !

বিষয়: বিবিধ

১৩১২ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

357495
২৩ জানুয়ারি ২০১৬ রাত ০৮:১১
শেখের পোলা লিখেছেন : কানার কাছে কিবা রাত আর কিবা দিন৷ ওরা অন্য পথে ঠিকই সব বৈধ করে নেবে৷ ক্ষমতা ওদের হাতে৷প্রেসিডেন্ট থেকে ঝাড়ুদার সাব ওদের৷
২৩ জানুয়ারি ২০১৬ রাত ১০:৫১
296637
কুয়েত থেকে লিখেছেন : ক্ষমতাবানদের সব সময় সবকিছু সাথে থাকার পরও কেউ ক্ষমতায় চিরদিন থাকতে পারে নাই এরাও পারবেনা। কিন্তু ইতিহাসে কলংকিত হয়েই থাকতে হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File