তবলীগের মূল দাওয়াতই হলো, তুমি একটি আয়াত জানলেও তা অন্যর কাছে পৌছিয়ে দাও। তাও নবীজি (সাঃ) বলেছেন।এই কাজটি প্রতিটা মুমিনের জন্য ফরজ..!

লিখেছেন লিখেছেন কুয়েত থেকে ১১ জানুয়ারি, ২০১৬, ০৭:৩৩:১৫ সন্ধ্যা

তবলীগ মানে ডাকা, আহবান করা,দাওয়াত প্রদান করা তথা আল্লাহর দিকে মানুষকে ডাকা। বিশ্ব মানবতাকে গোমরাহির পথ থেকে ডেকে আল্লাহর পথে নিয়ে আসার নামই হলো দাওয়াত ও তবলীগ।

তবলীগের মূল দাওয়াতই হলো, তুমি একটি আয়াত জানলেও তা অন্যর কাছে পৌছিয়ে দাও। তাও নবীজি (সাঃ) বলেছেন।এই কাজটি প্রতিটা মুমিনের জন্যই ফরজ।

নবীজি আয়াত জানার কথা বলেছেন। এই আয়াত জান্তে হবে সরা সরি আল কুরআন থেকে। সর্ব প্রথম জ্ঞান অর্জন ফরজ আল কুরআনকে দূরে রেখে দাওয়াত ও তবলীগ করলে আল্লাহর নিকঠ দুই পয়সার ও মূল্য নেই।

টংগীর মাঠে দাওয়াত ও তবলীগ এর কথা তো খুবই ভাল লাগে। যেখানেই আল্লাহ বলেছেন ভাল কাজের আদেশ কর সেখানেই বলেছেন মন্দ কাজের নিষেধ করো।

টংগীর মাঠে দাওয়াত ও তবলীগ খুব ভাল কথাই বলেন,সুবহান আল্লাহ বললে এতো নেকী হয়.

আলহামদুলিল্লাহ বললে এত নেকী হয়। আল্লাহু আকবার বললে এত নেকী হয়.সুন্দর করে ওজু করে নামাজ পড়লে অতিতের গুনাহ মাফ হয়ে যায়।

এগুলো সব ভাল কথা। বুখারী মুসলিমের হাদিস।

আপনি যখন হাত তুলে দোয়া করবেন সারা দেশের লোককে নিয়ে নেতা নেত্রীকে নিয়ে তার আগে একটু মন্দ কাজের নিষেধ করবেন না..?

মন্দ কাজের নিষেধ এভাবে করুন, আল্লাহর রাসুল (সাHappy আলীকে (রাঃ) বললেন হে আলী তুমি যত উচু কবর আছে তা ভেংগে চৌচির করে দিবে।

আপনারা ও বলুন, হোক না কেন শাহ পরান, হোক না কেন শাহজালাল, হোক চিশতীর কবরসহ দেশের সব কবর ভেংগে মাটির সাথে মিশিয়ে দিতে হবে..।

আল্লাহর রাসুল (সাঃ) বললেন, আলী যত

ছবি মূর্তি আছে ভেংগে ফেল। আপনারা আখেরী দোয়ার আগে বলুন, ২৪ ঘন্টার মধ্যে দেশের সব মুর্তিভেংগে ফেলতে হবে।

আপনি বলুন,২৪ ঘন্টার মধ্যে এ দেশে যতপতিতালয় রয়েছে, সুদি ব্যাংকিং রয়েছে তা বন্ধ করতে হবে।

আপনাদের ভাল কথার সাথে একটু মন্দ কাজের

নিষেধ করা যায় না..?

আপোষ করে ইসলামের কাজ করা যায়না।বাতিলকে খুশীকরে কি বুঝাতে চাচ্ছেন? আপনারা কি কানাকে হাইকোর্ট দেখাচ্ছেন।আপনার এই আখেরী মুনাজাতে যদি সারা পৃথিবীর মানুষ জড়ো হয় তাহলে সারা পৃথিবীর মুনুষই পাপী,

কেননা আপনারা এই মুনাজাতকে সুন্নাত দিয়ে

প্রমান করতে পারবেননা। আপনাদের যদি আখেরী

মুনাজাত চলে তাহলে আরাফার মাঠে একটু আখেরী মুনাজাত করলে হতনা..?

কথার কথা আপনাদের খুব ভাল মনে আছে যারা হজ্জ করতে যায় তারা সবাই আল্লাহর মেহমান, আপনাদের খুব ভাল মনে আছে যে আরাফার মাঠে যত দোয়া কবুল হয়, আর কোন সময়, আর কোন দিনে, আর কোন অবস্থায় এত দোয়া কবুল হয়না।

অতএব, এ বছর হাজীর সংখ্যা ছিল ১ কোটি, এই ১ কোটি হাজী নিয়ে মক্কার ইমাম একটু আখেরী মুনাজাত করলে হতনা..? পৃথিবীর সর্বশ্রেষ্ট জায়গায়,

আল্লাহর মেহমানদের কে নিয়ে আখেরী মুনাজাত চলেনা।

আর আপনাদের এই তোরাগ নদীর তীরে আখেরী মুনাজাত চলে.?

বিষয়: বিবিধ

১৩২৯ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

356669
১১ জানুয়ারি ২০১৬ রাত ০৮:৪৫
শেখের পোলা লিখেছেন : বহুপথ অতিক্রম করে ক্লান্ত শ্রান্ত, ক্ষুধায় কাতর মলিন বেশে এক জন এলেন, কাবার চত্তরে হাত তুলে বহু সময় দোওয়া করে বুক ভাঁসালেন৷ তার পর কষ্টকরে পাহাড় বেয়ে উপরে উঠেও হাত তুলে বহুক্ষন দোওয়া করলেন৷ রসুল সঃ বলেন, তার দোওয়া কেমন করে কবুল হবে, তার পরনে হারাামের টাকায় কেনা পোষাক আর শরীর তৈরী হয়েছে হারাম টাকায় কেনা থাবারে৷ অতএব সব আখেরী মুনাজাতই বেকার যায়৷
১২ জানুয়ারি ২০১৬ রাত ০২:৩৫
296095
কুয়েত থেকে লিখেছেন : তাদের দোয়া কি করে কবুল হবে? তাদের পরনে হারাামের টাকায় কেনা পোষাক আর তাদের শরীর তৈরী হয়েছে হারামের টাকায়। শেষ বয়সে এসে গলি পথ দিয়ে জান্নাতে যেতে চায়। জান্নাত তো রাজ পথ দিয়েই যেতে হয়। আপনাকে ধন্যবাদ
356692
১১ জানুয়ারি ২০১৬ রাত ০৯:৫২
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : মনের কথা বলেছেন। এই তাবলিগের দ্বারা দ্বীন ইসলাম প্রতিষ্ঠায় কোনো কাজে আসবে কিনা আল্লাহই ভালো জানেন।
১২ জানুয়ারি ২০১৬ রাত ০২:৩৯
296096
কুয়েত থেকে লিখেছেন : ওরা তো দ্বীন প্রতিষ্টার কাজ করে না। খেদমতে দ্বীন করেন তথা দীনের খেদমত। দ্বীন প্রতিষ্টার আন্দোলন করতে হলে মর্দে মুমিন হতে হয়। আপনাকে ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File