বাংলাদেশর প্রধান মন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকার গণতন্ত্র, সংবিধান, আইনের শাসন ও মানবাধিকার সমুন্নত রাখতে অঙ্গীকারবদ্ধ।জাতি কি লজ্জিত নয়..?

লিখেছেন লিখেছেন কুয়েত থেকে ০৯ ডিসেম্বর, ২০১৫, ০৫:৪০:২৯ বিকাল

বাংলাদেশর প্রধান মন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকার গণতন্ত্র, সংবিধান, আইনের শাসন ও মানবাধিকার সমুন্নত রাখতে অঙ্গীকারবদ্ধ।জাতি কি লজ্জিত নয়..? জাতি লজ্জিত

পতিত স্বৈরাচারের পিঠে চড়ে আরেক স্বৈরাচার সেই পতিত স্বৈরাচারের পতন দিবসে বাণী দেয়। এর চেয়ে লজ্জাজনক হাস্যকর কৌতুক আজকের এ ঐতিহাসিক দিনে জাতির জন্য আর কি হতে পারে।

ধিক জানাই বর্তমান স্বৈরাচারের এ লজ্জাজন বাণীকে (গণমাধ্যমে পাঠানো এক বাণীতে শেখহাসিনা বলেন, আওয়ামী লীগ সরকার গণতন্ত্র, সংবিধান, আইনের শাসন ও মানবাধিকার সমুন্নত রাখতে অঙ্গীকারবদ্ধ।

স্বৈরাচারী শাসন উৎখাত করে গণতন্ত্র পুনরুদ্ধার, জনগণের ভোট ও মৌলিক অধিকারসমূহ প্রতিষ্ঠার লক্ষ্যে দীর্ঘ সংগ্রাম করেছেন উল্লেখ করে প্রধান মন্ত্রী শেখ হাসিনা বলেন, এ আন্দোলন-সংগ্রামে দেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয়।

নূর হোসেন, বাবুল, ফাত্তাহ, ডা. মিলনসহ অগণিত গণতন্ত্রকামী মানুষ আত্মাহুতি দেন। স্বৈরাচারী শাসক গণআন্দোলনের কাছে নতি স্বীকার করতে বাধ্য হয়।

শহিদদের রক্তের বিনিময়ে অর্জিত হয় গণতন্ত্র। এ অর্জন ধরে রাখতে আমরা বদ্ধপরিকর। বাণীতে শেখ হাসিনা দেশবাসীর এই স্বতঃপ্রণোদিত ত্যাগ ও অধিকার রক্ষায় আপসহীনতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে

গণতন্ত্র ও অধিকার আদায়ের সকল আন্দোলনে জীবনোৎসর্গকারী দেশপ্রেমিক শহিদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।

বাকরুদ্ধ হয়ে যাই, লজ্জিত হই, ব্যথিত হই যখন গনতন্ত্র হরনকারী স্বৈরাচার হাসিনা নুর হোসেন, বাবুল, ফাত্তাহ, ডা. মিলনসহ এসব গনতন্ত্রের শহীদদের নাম মুখে উচ্চারন করে।

লজ্জিত আমি, লজ্জিত এসব শহীদদের বিদেহী আত্মা, তাদের পরিবার পরিজনরা, লজ্জিত পুরো জাতি। আওয়ামীলীগের গনতন্ত্র এই জাতির জন্য কি কোন দিন কোন কল্যাণ বয়ে আন্তে পারবে..?

বিষয়: বিবিধ

১১৮৪ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

353368
০৯ ডিসেম্বর ২০১৫ সন্ধ্যা ০৭:৫২
আনিসুর রহমান লিখেছেন : একটি সমাজে যখন অর্থনৈতিক বৈষম্য ব্যাপক হয়। আইনের শাসন লুণ্ঠিত হয় এবং জনগণের গণতান্ত্রিক অধিকারের জন্য কোন জায়গা থাকে না তখন এই ধরনের বক্তব্য আশাটা স্বআভাবিক নয় কী?
০৯ ডিসেম্বর ২০১৫ রাত ০৮:১৫
293358
কুয়েত থেকে লিখেছেন : আপনার কথাই টিক, আমাদের কিইবা করার আছে। আমাদের দেশে আইনের শাসন বলতেই নেই জনগণের গণতান্ত্রিক অধিকার আল্লাহ কবে প্রতিষ্ঠা করে তা তিনিই ভাল জানেন। আপনাকে ধন্যবাদ
353379
০৯ ডিসেম্বর ২০১৫ রাত ০৮:৫৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : নির্লজ্জ হওয়াই এখন চেতনার প্রধান কথা!
১২ ডিসেম্বর ২০১৫ সন্ধ্যা ০৬:০৫
293645
কুয়েত থেকে লিখেছেন : আপনাকে ধন্যবাদ বর্তমানে বাংলাদেশের ঐতিয্যই হলো যত নির্লজ্য হওয়া যায় ততই এ দেশে প্রতিষ্টা লাব করা যায়।
353434
১০ ডিসেম্বর ২০১৫ সকাল ০৬:৪২
সাদাচোখে লিখেছেন : আসসালামুআলাইকুম।
মিথ্যা কথা, সত্যের মত অকপটে বলা ও তার উপর গোয়ারের মত অবিচল থাকাকে গনতান্ত্রিক বিশ্বে তথাকথিত 'রাজনীতি' হিসাবে গন্য হয় এবং তা বাড়তি 'ফ্রিডম অব স্পীস' অধিকার দিয়ে প্রটেকটেড্‌।

সো জাতি লজ্জিত হবে কেন? জাতি স্পীসলেস, স্তম্বিত হবে মাত্র।

বলাকে
অথর্ব অপদার্থ অশিক্ষিত মানুষজনকে ক্ষমতা দিলে
১২ ডিসেম্বর ২০১৫ সন্ধ্যা ০৬:০৭
293646
কুয়েত থেকে লিখেছেন : আওয়ামীলীগরা মিথ্যাকে যেভাবে বলতে পারে অন্যরা সত্যকেও সে ভাবে সাজিয়ে বলতে পারেনা। আপনাকে ধন্যবাদ
353618
১২ ডিসেম্বর ২০১৫ সকাল ০৯:৪১
দূর্বল ঈমানদার লিখেছেন : আওয়ামীলীগ মানবাধিকার সমুন্নত রাখতে অঙ্গীকারবদ্ধ নয় ।
ওরা কুত্তাধিকার সমুন্নত রাখতে অঙ্গীকারবদ্ধ ।
১২ ডিসেম্বর ২০১৫ সন্ধ্যা ০৬:০৯
293647
কুয়েত থেকে লিখেছেন : আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আওয়ামীলীগরা মিথ্যাকে যেভাবে সাজিয়ে বলতে পারে অন্যরা সত্যকেও সে ভাবে সাজিয়ে বলতে পারেনা।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File