ফাঁসির আগে কালিমায়ে ত্বাইবা পড়ানো হয় তাদেরকেই যারা কালিমায়ে ত্বাইবা প্রতিষ্টার অপরাধে অপরাধী....!

লিখেছেন লিখেছেন কুয়েত থেকে ২৯ নভেম্বর, ২০১৫, ০৯:৫৫:১১ রাত

কি বিচিত্র আমাদের তথা মুসলমানদের বিচার ব্যবস্থা। নিজেদের ক্ষমতা পাকা পোক্ত করার জন্য এবং কুফরী শক্তি তথা ত্বাগুতকে খুশী রাখার জন্য যা ইচ্ছা তাই করা হচ্ছে। তারপরেও তারা চিরদিন ক্ষমতায় থাকেনা। কিন্তু ইতিহাসে কলংক্ষিত হয়েই থেকে যায়।

ফাঁসির আগে কালিমায়ে ত্বাইবা পড়ানো হয় তাদেরকেই যারা কালিমায়ে ত্বাইবা প্রতিষ্টার অপরাধে অপরাধী। ফাঁসির আগের রাতে শহীদ আল্লামা সায়্যিদ কুতুব (রহ.) কে কালিমায়ে ত্বাইবা পড়ানোর জন্য জেলের ইমামকে পাঠানো হলো । জেলের ইমাম সাহেব এসে শহীদ আল্লামা সায়্যিদ কুতুব (রহ.) কে কালিমার তালকিন দেয়ার চেষ্টা করতে লাগলেন।

আল্লামা সায়্যিদ কুতুব শহীদ ইমাম সাহেবকে জিজ্ঞাসা করলেন আপনি কি জন্য এখানে এসেছেন? ইমাম সাহেব বললেন, আমি আপনাকে কালিমায়ে ত্বায়েবা পড়াতে এসেছি।

মৃত্যুদন্ড কার্যকর করার আগে আসামীকে কালিমায়ে ত্বায়েবা পড়ানো আমার দায়িত্ব। আল্লামা সায়্যদ কুতুব শহীদ ইমাম সাহেবকে বললেন, এই দায়িত্ব আপনাকে কে দিয়েছে..? ইমাম সাহেব বললেন, সরকার দিয়েছে।

আল্লামা সায়্যিদ কুতুব শহীদ বললেন, এর বিনিময়ে কি আপনি বেতন পান? ইমাম সাহেব বললেন হ্যাঁ আমি সরকার থেকে বেতন এবং ভাতা পাই। তখন আল্লামা সায়্যিদ কুতুব শহীদ (রহ.) সেই ইমাম সাহেবকে জিজ্ঞাসা করলেন।

আপনি কি জানেন কি কারণে আমাকে ফাঁসি দেয়া হচ্ছে?

ইমাম বললেন, না এ ব্যাপারে আমি বেশি কিছু জানি না। আল্লামা সায়্যিদ কুতুব শহীদ বললেন, আপনি আমাকে যেই কালিমায়ে ত্বায়েবা পড়াতে এসেছেন, সেই কালিমায়ে ত্বায়েবার ব্যখ্যা লেখার কারণেই তো আমাকে ফাঁসি দেয়া হচ্ছে। কি আশ্চর্য!

যেই কালিমায়ে ত্বায়েবা পড়ানোর কারণে আপনি বেতন- ভাতা পান সেই কালিমায়ে ত্বায়েবার ব্যখ্যা মুসলিম উম্মাহকে জানানোর অপরাধেই আমাকে ফাঁসি দেয়া হচ্ছে। সুতরাং বোঝা যাচ্ছে, আপনার কালিমার বুঝ আর আমার কালিমার বুঝ এক নয়। সুতারাং আমাকে আপনি কালিমায়ে ত্বায়েবা পড়ানোর কোন প্রয়োজনই নেই।

বিষয়: বিবিধ

১৩২১ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

352072
৩০ নভেম্বর ২০১৫ রাত ১২:৩৮
শেখের পোলা লিখেছেন : সঠিক উত্তর৷ ধন্যবাদ৷
৩০ নভেম্বর ২০১৫ বিকাল ০৪:০০
292360
কুয়েত থেকে লিখেছেন : আপনাকে ও ধন্যবাদ মন্তব্যটি করার জন্য।
352103
৩০ নভেম্বর ২০১৫ সকাল ১১:০৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এই তথাকথিত আলিম রা অর্থের বিনিময়ে কালাম কে বিক্রয় করতে সর্বদা প্রস্তত।
৩০ নভেম্বর ২০১৫ বিকাল ০৪:০২
292361
কুয়েত থেকে লিখেছেন : আপনি সঠিক বলেছেন আলেমদের কারনেই আজ ইসলামের সঠিক শিক্ষা জাতি পাইনি। আপনাকে ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File