ভারত পাকিস্তানের মতো আমাদের প্রিয় বাংলাদেশে ও পরমাণু অস্ত্র তৈরি করা উচিৎ..!

লিখেছেন লিখেছেন কুয়েত থেকে ০১ জুন, ২০১৫, ০১:৪৫:৩৪ দুপুর

পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পররাষ্ট্র ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা সারতাজ আজিক বলেছেন, পাকিস্তানের পরমাণু অস্ত্র তৈরি ভারতের আধিপত্য বিস্তারের স্বপ্নকে ধুলিস্যাৎ করে দিয়েছে।

কে কাকে কি ভাবে ধুলিস্যাৎ করে দিয়েছে আমরা সে দিকে না তাকিয়ে আমাদের নিজেদের অস্তিত্ব রক্ষার সার্থ্য সকল রাজনৈতিক সচেনতার সাথে সামরিক শক্তি অর্জন বেশী জরুরী। বর্তমান প্রেক্ষাপটে র্দূবলের স্থান কোথাও নেই।

গতকাল ইসলামাবাদে নাজারিয়া পাকিস্তান কাউন্সিলের এক সমাবেশে বক্তৃতাকালে তিনি এ মন্তব্য করেন।

আজিজ বলেন, পাকিস্তানের শত্রুরা পাক-চীন অর্থনৈতিক করিডোর (পিসিইসি) নির্মাণের পথে নাশকতা সৃষ্টি করতে পারবে না।

পিসিইসি প্রকল্প নস্যাতের জন্য পাকিস্তানের শত্রুরা চক্রান্ত শুরু করেছে। তবে এটি স্পষ্ট হয়ে গেছে যে, শত্রুদের এ হীন চক্রান্ত কখনই সফল হবে না। তিনি আরো বলেন, ভারতকে আঞ্চলিক আধিপত্য বিস্তার করার উচ্চাভিলাষ পূরণ করার সুযোগ দেয়া হবে না।

আজিজ বলেন, শক্তিশালী প্রতিরক্ষা ব্যবস্থার জন্য অর্থনৈতিক সমৃদ্ধি ও স্বনির্ভরতা অর্জন জরুরি। তিনি বলেন, পাকিস্তান ও গোটা অঞ্চলের ভবিষ্যৎ নির্ভর করছে পিসিইসির বাস্তবায়নের ওপর।

আজিজ পাকিস্তানে সন্ত্রাসী কর্মকাণ্ডে ভারতীয় গোয়েন্দা সংস্থা র জড়িত রয়েছে বলে পাকিস্তান সেনাবাহিনীর বক্তব্যের উল্লেখ করে বলেন, পাকিস্তানকে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে হবে। সন্ত্রাসবাদ পাকিস্তানের ক্ষতি করছে।

মুরসির রায়ের প্রতিবাদ বিধিসম্মত : আনাদোলু জানায়, পাকিস্তান সরকার বলেছে, গণতান্ত্রিকভাবে নির্বাচিত মিসরের প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির মৃত্যুদণ্ডের বিষয়ে তাদের প্রতিক্রিয়া আন্তর্জাতিক বিধিসম্মত।

মিসরে আদালতের রায়ের পর দেশটির বিবৃতির পরিপ্রেক্ষিতে মিসরের কড়া প্রতিবাদের জবাবে বৃহস্পতিবার ইসলামাবাদ একথা জানায়। শতাধিক সমর্থকসহ মোহাম্মদ মুরসি মৃত্যুদণ্ডের ঘটনাকে গণতন্ত্রের জন্য ট্র্যাডেজি বলে আখ্যায়িত করে গত সপ্তাহে পাকিস্তান।

পাকিস্তানের প্রতিক্রিয়ার পরিপ্রেক্ষিতে মিসরের পররাষ্ট্র মন্ত্রণালয় গত মঙ্গলবার কায়রোয় পাকিস্তানি রাষ্ট্রদূতকে তলব করে এ প্রতিক্রিয়াকে দেশটির অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ হিসেবে অভিহিত করে।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র কাজি খলিলুল্লাহ মিসরের প্রতিক্রিয়াবিষয়ক এক প্রশ্নের জবাবে বলেন, মিসরের সাবেক প্রেসিডেন্টকে দেয়া মৃত্যুদণ্ড বিষয়ে আমাদের বিবৃতি ছিল আন্তর্জাতিক বিধিসম্মত।

কিন্তু আমি উল্লেখ করতে চাই যে, পাকিস্তান ও মিসরে সাধারণ জনগণের সম্পর্ক ইতিহাস, সংস্কৃতি ও মূল্যবোধের গভীরে নিহিত। আমরা বিশ্বাস করি যে, পাকিস্তান ও মিসরের জনগণের ভ্রাতৃপ্রতিম বন্ধন আগামী দিনে আরো জোরদার হবে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এই মুখপাত্র আফগানিস্তানের ন্যাটো কমান্ডারের একটি বিবৃতিও প্রত্যাখ্যান করেন। জন ক্যাম্পবেল নামের ওই কমান্ডার গত শনিবার বলেছিলেন, আফগানিস্তান ও পাকিস্তানে ব্যাপকভাবে আইএসে (দায়েশ) অন্তর্ভুক্তি চলছে।

খলিলুল্লাহ বলেন, পাকিস্তানে আইএসের কোনো পদচিহ্ন নেই। পাকিস্তানের জনগণের সাথে আইএস কিংবা এর সদস্যদের সাথে আদর্শিক, জাতিগত, কিংবা ভাষাগত কোনো সম্পর্ক নেই।

বিষয়: বিবিধ

১৩৩৭ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

323849
০১ জুন ২০১৫ দুপুর ০২:৩৫
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আপনার লিখাটা খুব ভাল লাগলো, বাংলাদেশ পরমানু বোমা বানানোর দরকার কি? বাংলাদেশ তো ভারতের একটা অংশ!তাই পরমানু বোমা শুধু দাদাদের কাছে থাকলেই চলবে !!!
আপনাকে অনেক অনেক ধন্যবাদ
০২ জুন ২০১৫ দুপুর ১২:২৪
265670
কুয়েত থেকে লিখেছেন : আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আসলে র্দূবলের স্থান কোথাও নেই। পাকিস্তান পারলে আমরা কেন পারবো না? তাদের থেকে আমরা অর্খ ও যোগ্যতার দিক থেকে আমরা অনেক এগিয়ে আছি।
323865
০১ জুন ২০১৫ বিকাল ০৪:১৩
হতভাগা লিখেছেন : পরমানু অস্ত্র যে বানাবে তা টেস্ট করবে কোথায় ?
০১ জুন ২০১৫ সন্ধ্যা ০৬:৪৬
265351
শেখের পোলা লিখেছেন : কেনো? যেখানে বানাবে সেখানে, ভারতে৷
০২ জুন ২০১৫ দুপুর ১২:৩৫
265674
কুয়েত থেকে লিখেছেন : পৃথিবীর মানুষকি শুধূ আমাদের দেশের মানুষের উপরই টেষ্ট করবে? বাংলাদেশ আল্লাহর নেয়ামতে ভরপূর, আর পৃথিবীর যে কোন দেশের মানুষের যোগ্যতা এবং মেধা তালিকায় ও আমরা শ্রেষ্ট। দুর্নীতি ও অবৈধ প্রশাসনিক যোগ্যতাও তো পৃথিবীর মানুষ আমাদের কাছে শিখতে পারে। আপনাকে ধন্যবাদ
323893
০১ জুন ২০১৫ সন্ধ্যা ০৬:৪৮
শেখের পোলা লিখেছেন : পাকিস্তানের কোন বিষয়ের উধৃতি আমাদের জাতীয় স্বপ্ন কাউন্সিলের পরিপন্থি৷ ধন্যবাদ৷
০২ জুন ২০১৫ দুপুর ১২:৪০
265675
কুয়েত থেকে লিখেছেন : আমাদের জাতীয় স্বপ্ন কাউন্সিলেররা তো নিজেদের স্বপ্ন দেখেননা তারাতো অন্যের স্বপ্ন বাস্তবায়নে ব্যস্ত। আপনাকে ধন্যবাদ
323902
০১ জুন ২০১৫ সন্ধ্যা ০৭:০৪
ছালসাবিল লিখেছেন : ঠিক কথা। বানানো ফরজ হয়ে৬ে। আর কতদিন মানুষের দারে ঘুরবো আমরা Smug
০২ জুন ২০১৫ দুপুর ১২:৪৬
265682
কুয়েত থেকে লিখেছেন : আপনার উপব্দির জন্য অনেক অনেক ধন্যবাদ। আমরাতো অন্যের কর্মসূচী বাস্তবায়নে ব্যস্ত নিজেদের সমশ্যা নিয়ে চিন্তা করার সময় কোথায় কর্মকরতাদের। ভাল থাকুন

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File