আমাদের আগামী প্রজন্ম কি ইসলামের উপর টিকে থাকতে পারবে..? যেখানে ৫৭ থেকে ৮০ ভাগ লেখা পাঠ্যপুস্তকই বির্ধমীদের..?

লিখেছেন লিখেছেন কুয়েত থেকে ২৬ এপ্রিল, ২০১৫, ০২:৪০:৩৩ দুপুর

আমাদের প্রিয় বাংলাদেশ শতকরা ৯২ ভাগ মুসলমানের দেশ।যে দেশের সব কিছুই চলবে ইসলামের উপর ভিত্তি করেই,দুঃখের বিষয় হলো আমরা মুসলমান বটে কিন্তু ইসলাম সর্ম্পকে আমরা তেমন জ্ঞান রাখিনা।

আমরা মুসলমানের ঘরে জন্ম নিয়েছি বলেই আজ আমরা মুসলমান। কিন্তু আমাদের নতুন প্রজন্ম তথা আমাদের কোমলমতি শিশুরা যারা আমাদের আগামী দিনের ভবিষ্যৎ প্রজন্ম।

মুসলমানের ঘরে জন্ম নিলে মুসলমান হিসেবে গণ্য হয়।কিন্তু তাকে যদি ইসলামের মৌলিক আক্বিদা বিশ্বাস ও আদর্শের সাথে পরিচিত করা না হয়, তাহলে সেকি প্রকৃত মুসলমান হতে পারবে?

আর যে দেশের পাঠ্যপুস্তকে ৫৭ থেকে ৮০ ভাগ লেখা বিধর্মীদের সে দেশের ভবিষ্যৎ প্রজন্ম কি মুসলমান থাকবে? আমাদের ৯২ ভাগ মানুষের সন্তানদের আত্বপরিচয় কি ভূলিয়ে দেয়া হচ্ছেনা?

প্রাইমারি থেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত শিক্ষকদের গড় হার ৫৮ ভাগেরও বেশি। এমনকি কোনো কোনো বিদ্যালয়ে ৮৫ ভাগ শিক্ষকই বিধর্মী। একটি শিশু কোমল মন নিয়ে যখন শিক্ষালাভ শুরু করে তখন তার শিক্ষা গুররি ধর্মবিশ্বাসের উপর তার প্রভাব পড়বেই।

প্রশ্নহচ্ছে এসব বিষয়ে কে দেখবে? ৭ ভাগ জনগোষ্ঠীর কৌশলগত নিযুক্তির ফলে আজ তারা ৬০ ভাগ শিক্ষকতার পদ দখল করে আছেন। সাংবিধানিক উদারতায় সকল ধর্মের সমান সুযোগ এ দেশে স্বীকৃত।

কিন্তু ৯২ ভাগ মানুষের ধর্মীয় অধিকার কে রক্ষা করবে? আসুন চিন্তা করি।

বিষয়: বিবিধ

১২০৭ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

317003
২৬ এপ্রিল ২০১৫ রাত ০৯:১৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এই দেশে কি আসলে মুসলিম আছে??
২৮ এপ্রিল ২০১৫ রাত ০৮:২৭
258479
কুয়েত থেকে লিখেছেন : নাই এ কথাতো বলা যাবেনা,তবে আল্ কুরআনের সঠিক শিক্ষার অভাবে চেতনাহীন হয়ে পড়েছে। যারা কুরআনের শিক্ষা কিছুটা নিয়েছে তারা নুনাফিকদের কাছে জিম্মি হয়ে আছে। আপনাকে থন্যবাদ
317085
২৭ এপ্রিল ২০১৫ সকাল ০৯:২৯

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 764

"> ফুয়াদ পাশা লিখেছেন : সেলফোন, ব্লগ, কম্পিউটার, ফেসবুক, চিকিৎসা, আবিস্কার, উরুজাহাজ, রেডিও, টিভি সবই তো ইহুদী নাসাদের হাত ধরে এসেছে। তো মুমিনদের আছে কি? কোরাণ-হাদীস, বীচি আর সোনা??
২৮ এপ্রিল ২০১৫ রাত ০৮:৪৫
258480
কুয়েত থেকে লিখেছেন : স্পেন যখন মুসলমানেরা শাসন করেছিল ৮০০ বৎসর ধরে তখন ইউরোপ সহ বিশ্ব ছিল অন্দকারে। জ্ঞানের মশাল ছিল মুসলমানদের হাতেই। যখনই মুসলমানেরা কুরআনের জ্ঞান চর্চা ছেড়েছে তখনই পরাধীন হতে শূরু করেছে। এখনো তা অভ্যাহত আমি আর আপনার মত অপর্দাতরা কিই বা করতে পারি?? ভারত শাসন করেছে ৭০০ বৎসর মুসলমানেরা যদি ইচ্ছা করতো ১০০ বছরের মধ্যেই সমগ্র ভারত হিন্দুহীন হয়ে যেত। আর ভারতকে মুসলমানেরাই সাজিয়েছে। আপনাকে ধন্যবাদ
২৯ এপ্রিল ২০১৫ রাত ০২:৩৯
258538

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> ফুয়াদ পাশা লিখেছেন : আরব বর্বরা স্পেন শাসন করেছে, ভারত শানন করেছে। তাতেই মহা খুশি? অথচ ইংরেজরা মাত্র ২০০ বছর বিশ্ব শাসন করে বিশ্ববাসীকে আগামী ২০০০ বছরের জন্য এগিয়ে নিয়ে গেছে। সেই হিসেবে ইংরাজ জাতি কোরাণপূজারী মুসলিমাদের আল্লার বাপদাদার চেয়ে বড়।
317462
২৯ এপ্রিল ২০১৫ বিকাল ০৫:২০
কুয়েত থেকে লিখেছেন : আপনার লেখায় কোন ভাল মানুষের তো দুরের কথা মানুষের গন্ধও পাওয়া যাচ্ছেনা।আপনার পন্চইন্দ্রিয় আপনার নিজের দ্বাবীকরলেও রুহ তথা নিস্বাসটা আল্লাহর।এই জ্ঞান টুকুও যদি আপনার না থাকে তাহলে পশুরা আপনার চেয়েও নিশ্চই ভাল। কারন তারা কৃতজ্ঞ। ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File