শেখ মুজিবের হত্যার পরিকল্পনাকারী আওয়ামীলীগ নয় কি...?

লিখেছেন লিখেছেন কুয়েত থেকে ২৪ আগস্ট, ২০১৪, ১০:৩২:২৮ রাত

আওয়ামীলীগ কি না করতে পারে...? ওরা সব কিছু্ই করতে পারে। পারেনা শুধূ ভাল কাজ করতে, ইসলামের জন্য এবং জাতির কল্যাণে কোন কল্যাণময় কাজ তারা করতে পারেনি। যা করেছে তা সড়যন্ত্র ও অকল্যাণময় কাজই করেছে বেশী। সার্থের জন্য ওরা এমন কোন কাজ নেই যা তারা করেনি।

শেখ মুজিবের হত্যার পরিকল্পনাকারী ও আওয়ামীলীগ। কারন শেখ মুজিবকে হত্যা করার পর যিনি প্রেসিড়েন্ট হলেন তিনি কি আওয়ামীলীগের বাইরের লোক ছিলেন...? তিনি ছিলেন আওয়ামীলীগের অন্যতম প্রতিষ্ঠাতা এবং শেখ মুজিবের বিশ্বস্ত বন্ধু ও মন্ত্রী সভার সিনিয়ার মন্ত্রী ছিলেন।

তিনি খন্দকার মোশতাক আওয়ামীলীগের আদর্শীক নেতা ছিলেন। এবং যুদ্ধকালীন বাংলাদেশের প্রবাসী সরকারেরও তিনি মন্ত্রী ছিলেন। শুধূ কি তাই শেখ মুজিবের হত্যারপর তিনি যে মন্ত্রী সভা গঠন করেছিলেন তারা কি আওয়ামীলীগের বাইরের ছিল...?

খন্দকার মোশতাক গঠিত সরকারের ভাইস প্রেসিডেন্ট ছিলেন জনাব মোহাম্মদ উল্লাহ। এবং ১০ জন কেবিনেট মন্ত্রীর মধ্যে যারা মন্ত্রী ছিলেন তারাও কি কেউ আওয়ামীলীগের বাইরের ছিল...? তাদেরকেও একটু দেখুন...!

(১) আবু সাঈদ চৌধুরী, পররাষ্ট্র (২)অধ্যাপক ইউসুফ আলী,পরিকল্পনা (৩) বাবু ফনী ভূষণ মজুমদার, এলজিআরডি (৪) সোহরাব হোসেন,পূর্ত ও নগর উন্নয়ন,(৫) আব্দুল মন্নান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা,

(৬) বাবু মনোরন্জন ধর, আইন ও বিচার,(৭) আব্দুল মমিন,কৃষি ও খাদ্য, (৮) আসাদ্দুজামান খান,বন্দর,জাহাজ ও অভ্যন্তরীণ নৌযান, (৯)ড.আজিজুর রহমান মল্লিক, অর্থ, (১০) ড. মোজাফফর আহমদ, শিক্ষা বিজ্ঞান, কারিগরি গবেষণা ও আনবিক শক্তি।

এই মন্ত্রী সভার ১১ জন প্রতিমন্ত্রী ছিলেন আওয়ামীলীগের ওরা হচ্ছেন (১) দেওয়ান ফরিদ গাজী (২) মোমিন উদ্দিন আহমেদ,(৩) অধ্যাপক নূরুল ইসলাম চৌধূরী, (৪) শাহ্ মোয়াজ্জম হোসেন,

(৫) তাহের উদ্দীন ঠাকুর, (৬) মোসলেম উদ্দিন খান, (৭) নূরুল ইসলাম মন্জুর (৮) কে এম ওবায়দুর রহমান (৯)ডাঃ ক্ষিতিশ চন্দ্র মন্ডল, (১০) রিয়াজউদ্দিন আহমদ এবং(১১) সৈয়দ আলতাফ হোসেন প্রমুখ।

তাদের প্রেসিডেন্ট ,ভাইস প্রেসিডেন্ট, মন্ত্রী, প্রতিমন্ত্রী কেউ কি আওয়ামীলীগের বাইরের ছিল...? কিন্তু তাদের ভুমিকা কি ছিল, কেন তারা শেখ মুজিবের জন্য একটা প্রতিবাদ সভা একটা মিছিল ও করতে পারলো না..?

আর আওয়ামীলীগের হাজার হাজার নেতা চোর ডাকাত কর্মী বাহিনীরা কোঁথায় ছিল..? তাহলে তারা কি পরাজিত শক্তি ছিল...? না তারাই ছিল আওয়ামীলীগের নেতা হত্যাকারী। নতুন প্রজম্ম এ সব তথ্য জানেনা ইতিহাস কাউকে ক্ষমা করেনা।

বিষয়: বিবিধ

১৩১৬ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

257913
২৪ আগস্ট ২০১৪ রাত ১১:২৭
গ্রামের পথে পথে লিখেছেন : মীরজাফর নবাব সিরাজউদৌলার শুধু প্রধান সেনাপতি ছিলেন্না, তিনি নবাবের নিকট আত্মিয় এবং পরম বন্ধুও ছেলেন। । তাহলে আপনি কি বলবেন মিরজাফরও সিরাজউদৌলার আদর্শীক লোক ছিলেন??
২৫ আগস্ট ২০১৪ রাত ১১:২৪
201911
কুয়েত থেকে লিখেছেন : জি হাঁ নিকট আত্মিয় এবং পরম বন্ধু ছেলেন কিন্তু দলীয় লোক ছিলেননা। আম্লীগের মতো এত বড় নেতৃত্ব দানকারী দল ছিলনা। মিরজাফরা সিরাজউদৌলার আদর্শীক লোক ছিলেন কিন্তু আওয়ামীলীগ মার্কা্ই ছিল।আপনাকে ধন্যবাদ
২৬ আগস্ট ২০১৪ রাত ০৩:৪৩
201937
গ্রামের পথে পথে লিখেছেন : ভাগ্য ভাল মীরজাফরের দেশ প্রেম গোআজমের কাছে লজ্জা পায়? ?
২৮ আগস্ট ২০১৪ বিকাল ০৫:০১
202982
কুয়েত থেকে লিখেছেন : খুব কষ্ট হচ্ছে বুঝি..? তিনিতো বিদেশে থেকেও দেশেই ফিরে এসে জাতির জন্য অনেক বই লেখেছেন। কে লেখেছে তা না দেখে কি লেখেছে তাই দেখুন,হয়ত চিন্তার জগৎ পরিবর্তন হয়েও যেতে পারে যদি আল্লাহ ছাহেন। এটাই বড় সাফল্য অনেক ধন্যবাদ
257917
২৪ আগস্ট ২০১৪ রাত ১১:৫৩
শরিফুল ইসলাম শরীফ লিখেছেন : ম্যাডাম বন্ধু ছিলেন না,চরম শত্রু ছিলেন৷
২৫ আগস্ট ২০১৪ রাত ১১:২৫
201912
কুয়েত থেকে লিখেছেন : আপনাকে অনেক অনেক ধন্যবাদ
257931
২৫ আগস্ট ২০১৪ রাত ১২:৩৫
বাজলবী লিখেছেন : সত্য কথা গুলো নতুন প্রজন্মকে জানা প্রয়োজন। ধন্যবাদ।
২৫ আগস্ট ২০১৪ রাত ১১:২৭
201913
কুয়েত থেকে লিখেছেন : নতুন প্রজন্মকে অবশ্য্ই জানানো প্রয়োজন আপনাকে ধন্যবাদ
258013
২৫ আগস্ট ২০১৪ সকাল ০৯:২২
হতভাগা লিখেছেন : উনারা ডালিমদের ভয়ে এসব পদে অনিচ্ছা সত্ত্বেও বসতে বাধ্য হয়েছিলেন ।
২৮ আগস্ট ২০১৪ বিকাল ০৪:৫২
202978
কুয়েত থেকে লিখেছেন : জনাব সারা বাংলাদেশেই কি ডালিমদের ভয়ছিল...? এই রকম আরো ইতিহাস হয়তো বাংলার জনগণ আরো দেখবে বলেই মনে হচ্ছে। আপনাকে ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File