দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনে নিজেকে উজার করে দেওয়া এক সেনাপতির নাম, শফিকুল ইসলাম মাসুদ ভাই।

লিখেছেন লিখেছেন কুয়েত থেকে ১১ আগস্ট, ২০১৪, ০৮:২১:৪১ রাত

ইসলামী আন্দোলন তথা দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনে নিজেকে উজার করে দেওয়া এক সেনাপতির নাম ড.শফিকুল ইসলাম মাসুদ ভাই। যার প্রতিটি দিনের ঘটনা লিখতে গেলে হাজার পৃষ্ঠার কাব্য হয়ে যাবে।

ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি হবার পর বিছানায় গা এলিয়ে সুখের নিদ্রা যেন স্বপ্নের হরিণ হয়ে গিয়েছিল। সফর করতেন একটানা। গোসল করতে হতো প্রায়ই ফেরীতে। ঘুম চলতো গাড়িতে। অতিরিক্ত সফর করার কারণে জন্ডিসে আক্রান্ত হয়ে পড়েছিলেন।

মাত্র সপ্তাহ খানেক রেস্টে ছিলেন তারপর আবার সফর---------------- চলতো ঘন্টার পর ঘন্টা বক্তব্য। হৃদয় মন আবেশ করা,রক্তের কণিকায় শিহরণ জাগানো বক্তৃতা। আদর্শের দাওয়াত ছড়িয়ে দেবার সীমাহীন প্রচেষ্টা। রাসূল সাঃ বলেছেন বক্তৃতা হচ্ছে যাদুর মত। হাদীসটির বাস্তবতা যেন তার বক্তব্য শুনলেই টের পাওয়া যায়।

শুরু হল হাছিনাবিবির এই আমল। ড. শফিকুল ইসলাম মাসুদ ভাই হাছিনাবিবির কাছে মোস্ট ওয়ান্টেড ব্যক্তিত্ব হয়ে দাড়াল। একে একে ইসলামী আন্দোলনের অধিকাংশ নেতৃত্ব গ্রেফতার হলেও তিনি ছিলেন অধরা।

একাই সামলানোর চেষ্টা করতেন ছাত্রআন্দোলন আবার বৃহত্তর আন্দোলনের সীমাহীন দায়িত্বতো আছেই। তাকে গ্রেফতার করার জন্য হাছিনাবিবির পালিত ছানারা তার স্ত্রী ও ছোট্ট কন্যাকেও পণবন্দি করার চেষ্টা করেছিল।

কিন্তু তিনি পিছু হটেন নি। ভরসাটা যখন একান্তই আল্লাহর উপরে তখন আর পিছু হটার প্রশ্নে আসে কি করে!

স্ত্রী কন্যাকে সময় দিতেই পারতেন না বলতে গেলে। কোথায় দিন, কোথায় রাত্রি আল্লাহই ভাল জানেন।

একদিন স্ত্রীর ফোন, "নামিরার জ্বর হয়েছে। তুমি কি একটু দেখতে আসবে? জ্বরের ঘোরে শুধু আব্বু আব্বু ডাকছে!"

এপাশ থেকে কিছুক্ষণ চুপ থেকে বললেন, ঠিক আছে আসব।

ফোনটা রেখে মাত্র চিন্তা করছেন কখন যাবেন এর মধ্যেই দায়িত্বশীলের ফোন, মাসুদ ভাই, আজকের বিকেলের মিছিলটা আপনার নেতৃত্বে হবে। দায়িত্বশীলের ফোন শেষ হতেই স্ত্রীকে ফোন করলেন,

"আমি আসতে পারছিনা। আমার স্ত্রী ও কন্যার জন্য আমার আল্লাহই যথেষ্ট। এমন নেতার জন্য যদি আপনার মন থেকে দোয়া না আসে তবে বুঝতে হবে নেতাকে ভালোবাসার যোগ্যতাই আপনার নাই।

এমন নেতার জন্য যদি রাজপথে নামতে না পারেন তবে বুঝতে হবে আপনার শরীরে রক্তই নাই। দোয়া করতে যেন ভুলে না যাই-- ইয়া আল্লাহ! তোমার ভালোবাসায় পাগলপারা এই মানুষটিকে তুমি তোমার কুদরতী হাত দিয়ে হেফাজত কর জালিমদের অত্যাচার থেকে।

বিষয়: বিবিধ

১৫৩০ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

253334
১১ আগস্ট ২০১৪ রাত ০৮:৩১
দুষ্টু পোলা লিখেছেন : চাপাবাজি কম করেন। ভুয়া পিএইচডি তার, জানেন না?
১২ আগস্ট ২০১৪ সকাল ০৫:৪৪
197473
কাহাফ লিখেছেন : এমণ মন্তব্য আপনাকেই মানায়, নামেই পরিচয়......।
১৩ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৭:৪১
197814
কুয়েত থেকে লিখেছেন : এই কথাকি দুষ্টু পোলা ছাড়া আর কেউ বলে...? যারা আল্লাহর দ্বীনের জন্য কাজ করে তাদের প্রশংসা অন্যরাই করেন। লক্ষ দুষ্টু পোলা মিলেওকি মাসুদের সমান হবে?ধন্যবাদ
253346
১১ আগস্ট ২০১৪ রাত ০৯:৪৫
কাজি সাকিব লিখেছেন : জীবণে যতবার মাসুদ ভাইয়ের বক্তব্য শুনেছি যতটা মিনিট শুনেছি ততটা মিনিট মনে হয়েছে অন্য কোন জগতে আছি!বাতাসের গতিকে পালটে দেবার মত কোন নেতা যদি ক্ষমতা রাখেন তাদের মাঝে শফিকুল ইসলাম মাসুদ ভাই অন্যতম একজন।
১৩ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৭:৪৭
197819
কুয়েত থেকে লিখেছেন : বাংলা মা কি প্রতিদিন মাসুদ জন্মদেয়..? তার অপরাধ শুধূ ইসলামী আন্দোলন করাই। তবে তাদের ত্যাগের বিনিময়ে বাংলার জমিনে ইসলাম বিজয় হবেই ইন্সা‌'আল্লাহ। আপনাকে ধন্যবাদ
253472
১২ আগস্ট ২০১৪ সকাল ০৫:৪৬
কাহাফ লিখেছেন : মাসুদ ভাইকে আমাদের মাঝে ফিরিয়ে দাও হে খোদা....................
১৩ আগস্ট ২০১৪ রাত ০৮:০১
197820
কুয়েত থেকে লিখেছেন : অমিন সুম্মা আমিন। আপনাকে ধন্যবাদ
253561
১২ আগস্ট ২০১৪ দুপুর ১২:৪৫
ইয়াফি লিখেছেন : আল্লাহ উঁনার হেফাজত করুন!
১৩ আগস্ট ২০১৪ রাত ০৮:০২
197821
কুয়েত থেকে লিখেছেন : হে আল্লাহ আপনিই উত্তম হেফাজত কারি।আপনাকে ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File