রাজাকার, রেজাকার, রাজা কার?

লিখেছেন লিখেছেন কুয়েত থেকে ২০ ফেব্রুয়ারি, ২০১৩, ১০:৪৩:০৯ রাত

কি লেখব? চিন্তা করে সমধান খুঁজে পাচ্ছিনা।আজ রাজাকার নিয়ে কঠোর আন্দোলন হচ্ছে! এই আন্দোলনে জাতি কি পাবে? জাতির জনগণই বা কি পাবে? দেশের সমস্যা কি রাজাকাররাই?

না অন্য কিছু ? আমরা কাকে খুশী করছি? বহু দিন প্রবাশে থাকার পরও দেশে চলে আসতে মন চাইলেও পারিনা। কেননা দেশের যে পরিস্থীতি কি করব দেশে এসে কি ভাবে দেশের শান্তী আসবে।

নানা চিন্তায় দিনাতিপাত করতে হয়। রাজাকার কি সব রাজনৈতিক ব্যক্তি রাই? নাকি আরো জগন্য বেক্তিরা দেশে আছে! যারা রাজাকারের চেয়েও দেশের জন্য বেশী ক্ষতি কর।

তাহলে তাদের কি বিচারের প্রয়োজন নেই? হাজার কটি টাকার লুট পাট। আরো বহু দৃষ্টান্ত রয়েছে।এ নিয়ে বহু লেখালেখী হয়েছে কিন্তু সমধান কিছুই হয়নি, মনে হয় হবেও না।

কারন এখানে সড়যন্ত্র রয়েছে।এখন দেশ আমাদের, রাজা ও আমাদের। রেজাকারেরা পাকি দের সাথেই উড়ে গেছে। আছে তাদের ছায়া রাজাকার রা।

ছায়া কারো ক্ষতি করতে পারেনা। এই ছায়ারা দেখছি সব রাজনৈতিক দলেই আছে এবং থাকবে। এখন প্রশ্ন হচ্ছে আমার দলে থাকতে পারবে কারন আমি ক্ষমতায়।

অন্য জায়গায় থাকা যাবেনা। কারন তারা ক্ষমতায় নেই। অতিরন্জিত কোন কিছুই ভাল নয়।সে যেই হউক, অতিরন্জিত কারিদেরকে লান্চনা ভোগ করতেই হয়, সাথে নিরিহ জাতির জনগণকেও তা ভোগ করতে হয়।

এই রেশারেশীর রাজনীতি যতদিন আমরা ত্যাগ করতে পারব না ততদিন আমাদের ভোগান্তীরও শেষ হবে না। তাহলেকি এই জাতি সারা জীবন ভোগতেই থাকবে?

বিষয়: বিবিধ

১০৮৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File