অবশেষে বের্থতার দায় স্বীকার করলেন..! হে আল্লাহ! শক্তি এবং সাহস ও বৃদ্ধি করেদিন..!

লিখেছেন লিখেছেন কুয়েত থেকে ১১ ফেব্রুয়ারি, ২০১৪, ০৫:৫৮:১৯ বিকাল

দেশের সাধারণ জনগন তথা লক্ষ লক্ষ দেশের নাগরীক এই পেশীবাদি যুলুমবাজ আওয়ামী সৈরাচারী সরকারের অত্যাচার থেকে মুক্তি পেতে। তাকিয়ে আছে বি এন পি, তথা ১৯ দলীয় জোটের প্রবল আন্দেলনের মাধ্যমে এই সরকারের পতন গঠিয়ে স্বস্থীর নিস্বাস পেলতে।

এই হারামজাত সরকার সত্যটি বুঝার জ্ঞান ও তাদের নেই, ভাল মন্দ্ব ছোট বাচ্ছারাও বুঝে কিন্তু বুঝেনা আওয়ামী সরকার।তাদেরকে ঝাঁটা জোতা দিয়ে পিঠিয়ে গন আন্দোলনের মাধ্যমে পতন গটাতেই হবে।

তাই প্রয়োজন মজবুত সিশাঢালা প্রাচিরের ন্যায় ঐক্যবদ্য। অতিতের বের্থতা থেকে শিক্ষা নিয়ে সামনে আগাতেই হবে যদি দেশ রক্ষা করতে হয়। দায়িত্ব কিন্তু সকলের।বি এন পির প্রতি তাকিয়ে আছে দেশের নিরিহ মানুষ।তাই তাদের দায়িত্বটাও বেশী।

আন্দোলনের ব্যর্থতার দায়ে দলের ঢাকা মহানগর কমিটি নতুনভাবে গঠনের সিদ্ধান্ত নেয় বিএনপি। এ বিষয়ে সোমবার মহানগর নেতাদের সঙ্গে বৈঠক করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এসময় নগর কমিটি নিয়ে কথা বলায় সালামকে ধমক দেন বিএনপি চেয়ারপারসন।

কমিটি পুনর্গঠনের বিষয়ে সদস্য সচিব আবদুস সালাম পুরোনো যারা আছেন তাদেরকে নিয়েই নতুন উদ্যোমে কাজ করার বিষয়ে মত দেন। এসময় খালেদা জিয়া সালামকে ধমক দিয়ে বলেন, কমিটি কিভাবে হবে তা তুমি বলার কে? কমিটি করার জন্যই আমি এখানে বসেছি।

দুই বছরেও নগরের ওয়ার্ড কমিটি করা হয়নি। মহানগর কমিটি আন্দোলনে পুরোপুরি ব্যর্থ হয়েছে। এই কমিটি ভেঙে দেয়ার জন্যই আমি এখানে বসেছি। বৈঠকের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

খালেদা জিয়া আবদুস সালামের উপর ক্ষোভ প্রকাশ করে বলেন, ২৯ তারিখের মার্চ ফর ডেমোক্রেসি কর্মসূচি সফল করার দায়িত্ব ছিল ঢাকা মহানগর বিএনপির। অনেকে অনেক বড় বড় কথা বলেন,

কিন্তু কর্মসূচি সফল করতে তারা পুরোপুরি ব্যর্থ হয়েছে। যেখানে সারাদেশে আন্দোলন জোরদার হয়েছে সেখানে ঢাকায় কিছুই হয়নি। এসময় ব্যর্থতার কারন জানতে চান খালেদা জিয়া।

তখন অবশ্য আন্দোলনে ব্যর্থতার দায় স্বীকার করেন সালাম।

বৈঠক সূত্র জানায়, খালেদা জিয়া উপস্থিত নেতাদের উপর তীব্র ক্ষোভ প্রকাশ করে মহানগর কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি করার কথা বলেন।

তিনি বলেন, মহানগরে যে কমিটি গঠন করা হয়েছে তা পকেট কমিটি হয়েছে। এই কমিটিতে অনেক ত্যাগী, পরিক্ষিত, সৎ নেতারা স্থান পাননি। বিনিময়ের মাধ্যমে কমিটি হয়েছে। দলের দুর্দিনে যারা কাজ করেছে তারা নতুন কমিটিতে স্থান পাবে।

তিনি বলেন, এই কমিটিতে কিছু লোক আছে যারা দিনে বিএনপি ও রাতে আওয়ামী লীগ করে। তাদেরকে বাদ দেয়া হবে। আমি সব জানি এসব আর চলবে না। যারা কাজ করেনি তারা বাদ পড়বে।

উপস্থিত নেতাদের উদ্দেশে খালেদা জিয়া বলেন, মামলা ও গ্রেপ্তারের ভয়ে পালিয়ে থাকলে হবে না। আপনারা ঘরে থাকলেও সরকার মামলা দেবে। বিএনপি ছেড়ে দিলেও মামলা দেবে। আপনারা রাজনীতি করতে এসেছেন, তাই রাজপথে থাকতে হবে।

এসময় খালেদা জিয়া বলেন, নতুন কমিটি গঠনের বিষয়ে কেউ বাধা দিলে তা আমি দেখবো।

কমিটি দুইভাগে ভাগ করার বিষয়ে খালেদা জিয়া বলেন, এখন ঢাকা শহরে প্রায় আড়াই কোটি মানুষ। দুই ভাগে ভাগ করার বিষয়টি বিবেচনাধীন। স্থায়ী কমিটির বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত হবে।

বিষয়: বিবিধ

১২৪৬ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

175894
১১ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:১১
সিটিজি৪বিডি লিখেছেন : ভালো লাগলো
১১ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:২০
129143
কুয়েত থেকে লিখেছেন : আপনাকে অসংখ্য ধন্যবাদ
175906
১১ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:২৬
তহুরা লিখেছেন :
175937
১১ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৩২
কুয়েত থেকে লিখেছেন : আম্লীগের শাসনে সবকিছুই সম্ভব!মৃত রা জিবিত, নিজেরাই বিরুধীদল।৪% ভোটকে ৪০% ভাগ করা, রাজাকারেরা বিশিষ্ট মুক্তি যোদ্ধা,নাস্তীকরা ইসলামের সেবাদাস।আপনাকে ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File