বাংলাদেশে জামায়াতে ইসলামী যে কারনে রাজনীতি করার যোগ্য নয়...!

লিখেছেন লিখেছেন কুয়েত থেকে ১৩ জানুয়ারি, ২০১৪, ১২:৫৩:০৮ দুপুর

বাংলাদেশে ঈমানদার এবং নামাজী লোকেরা মসজিদে আর ঘরেই অবস্থান করবে, কারন বাইরে যে অবস্থা তা ঈমানদারদের জন্য উপযোগী নয়, তা হল এই যে,যারা বলবে একরকম করবে তার উল্টো টি।

রাজপথ রাজনীতিতে থাকবে যারা তাদের যে যোগ্যতা থাকা দরকার তা জামায়াতের নেই। কয়েকটি প্রধান কারনে জামায়াতে ইসলাম বাংলাদেশের রাজনীতিতে বড়ই বেমানান।

# জামায়াত একমাত্র বড় রাজনৈতিক দল যে দলে নেতার ছেলে, মেয়ে, স্ত্রীরা পরবর্তীতে গদিনসীন হতেপারেনি, যা গণতন্ত্রের চেতনার সাথে বড়ই অসামঞ্জস্যপূর্ণ।

# জামায়াত নেতারা মন্ত্রিত্ব পেয়েও ঘুষ দুর্নীতি করতে পারেনি। যা বাংলাদেশের জন্য কলংক জনক, দেশের সর্বোচ্চ পর্যায়ে থেকেও বাক্তিগত সম্পদ বৃদ্ধি করতে না পারায় তা সাধারন জনগণকে হতাশ করেছে।

# জামায়াতের প্রত্যেকটি অর্থনৈতিক প্রতিষ্ঠান সততা ও দক্ষতার কারনে লাভজনক হিসেবেই প্রমানিত হয়েছে। দলীয় কোন প্রতিষ্ঠানের এইরুপ মুনাফা অর্জন দলীয় দুর্নীতির চেতনার সাথে মোটেই খাপ খায়না।

# বিগত দুই বছরে প্রথম সারির সব নেতারা জেলে থাকার পরেও আন্দোলনে কর্মী বাহীনির স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ এবং তাদের ত্যাগ ও কোরবানী ঘরে থাকতে পারেনি ওয়াক্ত মত খেতে পারেনি অফিশে বসতে পারেনি তারপরও আন্দোলনের ময়দান ছাড়েনি তা চিন্তারই বিষয়।

# সরকারী দালাল টিভি চ্যানেল গুলোতে জামায়াত শিবিরের তাণ্ডবের কথা প্রচার করা সত্ত্বেও এখন পর্যন্ত লাঠি আর ঢিল ছাড়া কোন অস্ত্র ব্যবহার করেনি, সস্ত্রমহড়া দেখাতে না পারায় তাণ্ডবের অর্থকে মলিন করে দিয়েছে।

# জামায়াতের ছাত্র সংগঠন শিবির চাঁদাবাজি, টেন্ডারবাজি, ইভটিজিং ইত্যাদির সাথে জড়িত নেই, এবং সবাইকে নামাজ এবং কুরআন পড়ার তাগিদ দেয়। ব্রেন ওয়াশ না হলে এরকম আচরন এই বয়সে সম্ভব নয় বলে বুদ্ধিজীবিরা মনে করেন।

# জামায়াত একমাত্র দল যার কর্মীরা তাঁদের মাসিক ইনকামের ৩-৫ শতাংশ সংগঠনকে দান করেন। রাজনীতি করার মূল উদ্দেশ্যই হল পকেট ভরা। টাকা খরচ করে রাজনীতি করার এই কালচার রাজনৈতিক চিরাচরিত উদ্দেশ্যকেই ভীষণ ভাবে কলঙ্কিত করে দিয়েছে।

# অন্য দল থেকে কেউ জামায়াতে যোগ দিলেই তাকে ফুলের মালা দিয়ে সাথে সাথেই ইলেকশনের জন্য নমিনেশন দেওয়া হয়না বরং সাংগঠনিক প্রক্রিয়ায় স্বাভাবিক ভাবে কর্মী থেকে নেতা পর্যায়ে উন্নীত হতে হয়, যা বংলাদেশের জন্য মোটেই শোভনীয় নয়।

# আজ পর্যন্ত শুনি নাই জামায়াত শিবিরের দুই দলের মাঝে মারামারি হয়েছে। নমিনেশন নিয়ে মারামারি তো হয়না বরঞ্চ কেউ নেতা নির্বাচিত হলে কান্নায় ভেঙ্গে পড়েন আল্লাহর ভয়ে।

কারন নবীজী বলেছেন তোমরা প্রত্যকেই দায়িত্বশীল প্রত্যকেই তার দায়িত্ব্যর জন্য আল্লাহ কাছে জবাবদিহি করতে হবে। বাংলাদেশের মত উদার গণতান্ত্রীক দেশে জাবাবদিহী করলে নেতাই হওয়া যায়না।

# জামায়াত এবং শিবির আদর্শিক রাজনীতির কথা বলে। বাংলাদেশের মানুষ মনে করেন ইসলাম শুধু মসজিদে থাকবে রাজপথে চলবে মানুষের তৈরী করা আইন যা জামায়াত করতে পারবে না।

বাংলাদেশের জন্য রাজনীতি এবং আদর্শ বিপরীতার্থক শব্দ। তাইতো জামায়াতের আদর্শিক রাজনীতি বাংলাদেশের জন্য বডই বেমানান।

বিষয়: বিবিধ

১৮১৭ বার পঠিত, ২৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

162029
১৩ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:৫৬
হতভাগা লিখেছেন : স্বাধীনতার বিরোধিতা করার কারণে বাংলাদেশে জামায়াতে ইসলামী রাজনীতি করার যোগ্য নয়
১৩ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:১৩
116267
কুয়েত থেকে লিখেছেন : লেখাটি কি নাপড়েই মন্তব্য করলেন? আওয়ামীলীগের নির্বাচনের ইতিহাস যেমন স্বাধীনতার ইতিহাসও তেমনিই, কোন পার্থ্যক্য নেই। ধন্যবাদ
১৩ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:১৯
116268
আমি মুসাফির লিখেছেন : বাম রাজনীতিকরাও স্বাধীনতার বিরোধিতা করেছিল তারা তো বহাল তবিয়তে আছে ।

১৩ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:২২
116281
আয়নাশাহ লিখেছেন : কেবল মাত্র এবং একমাত্র ভারতের দালাল্ যারা তারাই তথা কথিত স্বাধীনতার পক্ষে ছিল। তাদের সংখ্যা ১% এর বেশী হবেনা। দেশের ৯৯% মানুষ ছিল এর বিরদ্ধে। এমনকি শেখ মুজিবও ছিলেন এর বিরদ্ধে। প্রমাণ চান? শতাব্দীর ইতিহাস সাক্ষী।
১৩ জানুয়ারি ২০১৪ রাত ০৮:৪০
116380
শেখের পোলা লিখেছেন : আর কয়েক বছর পরে চেতনা আর বাজারে বিকোবে না৷ অপেক্ষা করুন৷ মোহ ভঙ্গ হতে শুরু করেছে৷
162033
১৩ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:১২
রাইয়ান লিখেছেন : সহমত...। অনেক ধন্যবাদ ।
১৩ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৫১
116285
কুয়েত থেকে লিখেছেন : আপনাকেও ধন্যবাদ
162040
১৩ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:৫৫
প্রেসিডেন্ট লিখেছেন : অপ্রিয় সব বাস্তব সত্য কথা তুলে ধরেছেন। Rose Rose Rose Rose
১৩ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৫২
116286
কুয়েত থেকে লিখেছেন : পড়ার জন্য অনেক অনেক ধন্যবাদ
162048
১৩ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:২৫
আয়নাশাহ লিখেছেন : দুঃখ হয়, বার বার নিজেকে ধিক্কার দিতে মন চায়। কেনো আমরা আমাদের জাতিকে সত্যের পক্ষে থাকার জন্য বুঝাতে পারলাম না।
১৩ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৫৮
116287
কুয়েত থেকে লিখেছেন : জাতিও বুঝেনি আমরাও বুঝাতে পারিনি। দুঃখ লাগছে একটি কারনে শাসকগোষ্টির একজনের অপরাধও যদি জামায়াত করতো তাহলে মনকে বুঝাতাম আমরা অপরাধী। মতপ্রকাশের স্বাধীনতাই যদি অপরাধ হয় এই স্বাধীনতান কি মূল্য? আপনাকে ধন্যবাদ
162050
১৩ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৩০
নাবীল লিখেছেন : বাংলাদেশের রাজনীতি কি শুধু ভারতীয় কুত্তা আওয়ামীদের জন্য।
স্বাধীনতার পরে তথাকথিত স্বাধীনতার পক্ষের শক্তি বলে পরিচিত শেখ মুজিবর চেলা চামুন্ড়রা হিন্দুদের সম্পদ দখল করেছিলো এখনো করছে এবং তারাই জামাত কে ফাসানোর জন্যই হিন্দুদের বাড়ীতে আগুন দিচ্ছে।
১৩ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:০২
116288
কুয়েত থেকে লিখেছেন : আপনি টিকই বলেছেন, অপরাধীদেরই মূল্য দিচ্ছে এই জাতি। শক্তির জয় জনগণের ক্ষয়। আপনাকে ধন্যবাদ
162060
১৩ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৫৯
মুিনর লিখেছেন : ভাই ঠিকই বলেছেন শাহবাগ চত্বরের গাঁজাখোর নাস্তিকদের জন্য বাংলাদেশের রাজনীতি। ভাল মানুষদের বাংলাদেরশে রাজনীতি করার কোন অধিকার নাই। বাংলাদেশে রাজনীতি করতে হলে ভারতের দালালী করতে হবে। ইসলাম বিরোধী কথা বলতে হবে। অসত্য কথাকে সত্য মনে করতে হবে। তাহলে বাংলাদেশে রাজনীতি করা যাবে।
১৩ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:০৬
116289
কুয়েত থেকে লিখেছেন : দুঃখ লাগছে একটি কারনে শাসকগোষ্টির একজনের অপরাধও যদি জামায়াত করতো তাহলে মনকে বুঝাতাম জামায়াত অপরাধী। আপনাকে ধন্যবাদ
162066
১৩ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:১১
লাঠীপেটা লিখেছেন : বাইতুল মালের নামে কুটি কুটি টাকা যায় কই??
হসপিটাল,রেটিনার কথা বাদই দিলাম ।
ঝামাত শুধু পাকিতে রাজনৈতি করার অধিকার আছে কারন কাদের মুল্লার ফাসিতে পাকিরা কিভাবে কাশি দিলো সেটা জাতী দেখেছে ।
১৩ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:৪২
116291
কুয়েত থেকে লিখেছেন : তাল কে তিল বানানোই তো নব্বমুক্তিযোদ্ধাদের ইতিহাস বা কাজ। পাকিরা বল্লে দোষ ভারত করলেও দোষনেই!দালালী আর দেশ প্রেম একজিনিস নয়। ধন্যবাদ
162114
১৩ জানুয়ারি ২০১৪ বিকাল ০৫:১৯
বড়মামা লিখেছেন : ভাই হতাশায় ভেঙ্গে পরলে চলবেনা মনকে আরো শক্ত করতে হবে।মজলুম দ্বীনি ভাইদের এই ত্যাগ শিকার এবং নানান পেরেশানী একদিন দুর হবে ইনশাআল্লাহ ।আল্লাহর দুশমনেরা কাটা গায়ে লবনের ছিঠা দিয়া আনন্দ পায় যেমন হোসেন [রাঃ]শহিদ হওয়ার পর তাঁর পরিবারে লোকের সাথে মুসলিম নামদারী ইয়াজিদ বাহিনীর লোকেরা তামাশা কেছিলো।ঐদিন একটা শিশু বচ্ছা মনের দুঃক্ষে বলেছিলো আল্লাহ যদি বিচার না করেন তাহলে মনে করবো আল্লাহ নেই ।তার কথা শুনে আমার কান্না এসে গেলো।আল্লাহ দৈর্যশীলদের সাথে আছেন।আমরা মুছাফির পরকালের প্রতিদানের উপর ঈমান রাখি ।আমরা আল্লাহর সাহায্যের আশায় থাকবো এবং আমাদের যা করোনীয় তা পালন করবো।আপনাকে অনেক ধন্যবাদ।
১৩ জানুয়ারি ২০১৪ বিকাল ০৫:২৮
116319
কুয়েত থেকে লিখেছেন : আপনাকেও অনেক অনেক ধন্যবাদ। মজলুম দ্বীনি ভাইদের এই ত্যাগ শিকার এবং নানান পেরেশানী একদিন দুর হবে ইনশাআল্লাহ। ভাল থাকুন দোয়া করবেন
162129
১৩ জানুয়ারি ২০১৪ বিকাল ০৫:৫৮
জাগো মানুস জাগো লিখেছেন : I see jamat islami's weak point was to support not divided in 71.Now our Bangladesh current political crisis India's injustice involvement prove that truth.Another all point Jamat is correct in their way..So people of Bangladesh very soon full of support this party & pro islami parties here.
১৯ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৪৮
118660
কুয়েত থেকে লিখেছেন : আপনার মূল্যবান মন্তব্যটির জন্য এবং লেখাটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্বের অতন্ত্র প্রহরী হিসেবে এই দল থাকাটা অত্যন্ত জরুরী। ভারত আমাদের সাংবাদিক, রাজনীতিবিদ, লেখক এবং সেনাবাহিনী কিনতে পারলেও জামায়াতকে কিনতে ব্যর্থ হয়েছে।ভাল থাকুন
১০
162299
১৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৭:৪৯
ইবনে হাসেম লিখেছেন : শুধু একতরফা ভাবে কথা বললে হবে না ভাই। আত্মসমালোচনার ও ভীষণ প্রয়োজন রয়েছে এই মূহুর্তে। বিএনপি-র মত ধ্বজভংগ একটি দলের সাথে আর কতকাল গাঁটছড়া বেঁধে থাকা প্রয়োজন এটিও বারবার ভাবতে হবে। রাজনৈতিক স্ট্রাটেজি বদলের ও সময় এসেছে। সর্বোপরি কর্মীদের রিপোর্টিং ব্যবস্থা নামক যে ছাঁকনিটি রয়েছে, সেই ছাঁকনির ছিদ্রগুলো মনে হয় বড় হয়ে গেছে, যেজন্য ছাঁকনিটি আর ১৫/২০ বছর আগরে মতো কাজ করে না, ফলে অনেক অযোগ্যরা ছাঁকনির ফাঁক গলে উপরে চলে গিয়েছে। আর তাদের কারণে জামায়াত শিবিরের খ্যাতিতে ক্রমঃ ধ্বস নেমে আসছে।
আল্লাহ এই দলটিকে আরো তাকওয়ার পথে এগিয়ে নিন, এই প্রার্থনা।
১৯ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৫৯
118671
কুয়েত থেকে লিখেছেন : ভাই অতীতের কর্মকান্ড থেকে শিক্ষা নিয়ে আমাদেরকে সামনের দিকেই অগ্রসর হতে হবে।আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্বের অতন্ত্র প্রহরী হিসেবে এই দল থাকাটা অত্যন্ত জরুরী।দেশে এবং বাইরে আমাদের দেশের শত্রুর অভাব নেই, আমাদের সম্পদতো ঈমান এবং দেশপ্রেম,এটার জন্যই তো নাস্তিক মুরতাদ বেঈমান দালালদের ঘুম হারাম হয়ে গেছে। ভারত আমাদের এই দেশের সাংবাদিক, রাজনীতিবিদ, লেখক এবং সেনাবাহিনী কিনতে পারলেও জামায়াতকে কিনতে ব্যর্থ হয়েছে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File