দেউলিয়া আওয়ামীলীগ দুষ্টের লালনে....

লিখেছেন লিখেছেন কুয়েত থেকে ২৮ জুন, ২০১৩, ১০:৩৮:৫৬ রাত

বাংলাদেশের রাজনৈতিক বড় দল দুটির একটি হল বাংলাদেশ আওয়ামীলীগ। যারা পালা ক্রমে দেশের ক্ষমতায় আসছে আবার যাচ্ছে ও। অতিতে যখনই তারা ক্ষমতায় এসেছে জনগণের চেয়ে নিজেদের নেতা কর্মীদের ভাগ্যই পরিবর্তন করেছে।জাতির বড়কোন পরিবর্তন তারা করতে পারেনি।

জাতির উন্নয়নে সু-নাগরিক তৈরী, দক্ষ শ্রমিক, পেশাজীবি মানুষের উন্নয়ণে কোন পদক্ষেপ নেয়নি। সৎ-চরিত্র এবং ভাল মানুষের কোন মূল্যই তাদের কাছে নেই বল্লেই চলে। প্রশাসনিক কর্মকর্তা থেকে শুরু করে উর্ধতন দায়িত্বশীল পর্যায়ে সকলেই দুর্নীতি ও মিথ্যার জন্য বিশ্ব সেরা ইতিমধ্যেই প্রমানিত হয়েগেছে।

দুষ্টের লালন করতে গিয়ে দেশের যে ক্ষতি করা হয়েছে তা বিশ বছরেও দেশ মাথা তুলে দাড়াতে পারবেনা। রিমান্ডের যে বিশ্ব শেরা রেকর্ড জাতিকে উপহার দিল তা জাতি চিরদিন স্বরণ করবে।

নিজের দলের জোড়া খুনের আসামীকে ১দিনের রিমান্ড আর নিরঅপরাধ নেতাদেরকে ১৭ দিনের রিমান্ড। এ ছাড়াও নেই এমন কোন অপরাধ যা আওয়ামীলীগ নেতা কর্মীরা করেনি। এর কোন বিচার নেই দলিয় লোক হওয়ার কারনে।

আর ইসলামের সাথে যে আচরণ করা হয়েছে তা কোন বির্ধমীদের পক্ষেও সম্ভব ছিলনা। কিন্তু নাস্তিকরা তো কোন ধর্মকেই সয্যকরেনা, এই আওয়ামী সরকারে ১৩ জনই নাস্তিক মন্ত্রী।

আর দেশের জনগণের কি র্দুদশা তা লেখে শেষ করা যাবেনা। দল হিসেবে আওয়ামীলীগ তথা বামলীগ যে দেউলিয়া হয়ে গেছে তার প্রমান নিজেরাই এখন তা উপলব্দি করতে শুরু করেছে।

বিষয়: বিবিধ

৯৯০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File