আমাদের প্রধানমন্ত্রী সংসদে বলেছেন আ.লীগ ক্ষমতায় বলেই সুষ্টুভাবে নির্বাচন হয়েছে

লিখেছেন লিখেছেন কুয়েত থেকে ১৭ জুন, ২০১৩, ১১:২১:১৫ সকাল

চার সিটি নির্বাচন সম্পর্কে সংসদে প্রধানমন্ত্রী:

স্বাধীনতাবিরোধী ও সামরিক সরকারের লোকেরা ঐক্যবদ্ধ হয়েছে ॥ ভোটারদের টাকাও দেয়া হয়েছে

শেখ হাসিনা বলেন, বিরোধী দলের নেতা ও উপনেতা নেই। তিনি সদস্য হিসেবে কিছু কথা বললেন। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে জনগণ ভোট দিতে পেরেছে। সুষ্ঠুভাবে নির্বাচন হয়েছে।

আগে ভোট চুরি ভোট ডাকাতি হয়েছে। নির্বাচন মানে ১০টি গুন্ডা ৫টি হুন্ডা। তাদের সময় চট্টগ্রাম নির্বাচন, ঢাকা ১০ নির্বাচন, মাগুরা নির্বাচন, জিয়া ও এরশাদের এবং বিরোধী দলের নেত্রীর অধীনে অনুষ্ঠিত সকল ও নির্বাচনই ছিলো ভয়-ভীতি ভোট কারচুপি। ১ লাখ ভুয়া ভোটার দিয়ে নির্বাচন করতে চেয়েছিল। কিন্তু আমরা তা প্রতিহত করেছি।

... তিনি বলেন, আমাদের একটাই টার্গেট একটি অবাধ নিরপেক্ষ নির্বাচন করা। জনগণ সুষ্ঠুভাবে ভোট দিয়ে যাকে ইচ্ছা নির্বাচিত করবে। আমাদের আমলে ৬ হাজারের কাছাকাছি নির্বাচন হয়েছে। একটি নির্বাচনেও সরকার হস্তক্ষেপ করেনি। নির্বাচন মানেই ভোট চুরি করা ছিল। এ বিষয়ে আমরা স্বচ্ছতা এনেছি।

তিনি বলেন, তারা দুর্নীতি করে টাকা কামিয়েছে, মামলাও মোকাবিলা করতে সাহস পাচ্ছে না। আজো একটি মামলার রায় ছিল, বিরোধী দলের নেত্রী যাননি সংসদের কাজে ব্যস্ত থাকার কথা বলা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, সিটি করপোরেশন নির্বাচন নির্দলীয়, কিন্তু তা দল হিসেবে চিহ্নিত হয়েছে। একাত্তরের স্বাধীনতাবিরোধীরা এক হয়েছে। সামরিক সরকারের লোকেরা এক হয়েছে। তারা ভোটারদের টাকা দিয়েছে।

এক রিকশাওয়ালাকে ১ হাজার করে ১০ জনকে ১০ হাজার টাকা দিয়েছে। জনগণ ভোট দিয়েছে, নিরপেক্ষ নির্বাচন হয়েছে, ভোটাররা কয়েকটা টাকা পেল। সুষ্ঠু নির্বাচন হলে তারা হয়তো টাকা থেকে বঞ্চিত হতো।

তিনি বলেন, আমি বলে দিয়েছি সিটি নির্বাচনে রেজাল্ট যা হবে মেনে নিতে হবে। কোন গ-গোল করা যাবে না। নির্বাচনে ভোট চুরি, সন্ত্রাস, ব্যালট বাক্স চুরি এগুলো আজ নেই। গণতন্ত্র এক ধাপ এগিয়েছে। আর আওয়ামী লীগই তা করেছে।

তিনি আরো বলেন, জনগণ যাকে ভোট দিয়েছে তারা নির্বাচিত হয়েছে। তাদের অভিনন্দন জানাই। অসাংবিধানিক কেউ আসলে কেউ রক্ষা পাবে না নির্বাচনও হবে না। ইসি স্বাধীনভাবে নিরপেক্ষ নির্বাচন করেছে।

আগামী নির্বাচনে জনগণ ভোট দিলে আছি না হলে থাকবো না। এ নিয়ে আফসোস করে লাভ নেই। জনগণ ভোট দিতে পেরেছে, জনগণকে ধন্যবাদ, আর সুষ্ঠু নির্বাচন হয়েছে সরকারের জয় হয়েছে।

http://www.dailysangram.com/news_details.php?news_id=119606আরো দেখুন

বিষয়: বিবিধ

১০৩৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File