শীর্ষ জামায়াত নেতাদের জুডিশিয়াল কিলিংয়ের চক্রান্ত চলছে

লিখেছেন লিখেছেন কুয়েত থেকে ১৬ জুন, ২০১৩, ১০:৫৪:১১ রাত

শীর্ষ জামায়াত নেতাদের জুডিশিয়াল কিলিংয়ের চক্রান্ত চলছে : সংসদে জামায়াত এমপি, মাওলানা আ ন ম শামসুল ইসলাম

মানবতাবিরোধী অপরাধের বিচারের নামে মাওলানা দেলাওয়ার হোসেইন সাঈদী ও মাওলানা মতিউর রহমান নিজামীসহ শীর্ষ জামায়াত নেতাদের জুডিশিয়াল কিলিং করার চক্রান্ত চলছে অভিযোগ করেছেন জামায়াতে ইসলামী সংসদ সদস্য আ ন ম শামসুল ইসলাম।

রোববার সংসদে বাজেট বক্তব্যে তিনি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালকে প্রশ্নবিদ্ধ ও রাজনৈতিক উদ্দেশ্য আখ্যায়িত করে এই ট্রাইব্যুনাল বাতিল করা, সরকারকে প্রতিহিংসার রাজনীতি থেকে সরে এসে জামায়াত নেতাদের মুক্তি দেয়ার আহবান জানান।

এবং জাতিসঙ্ঘের তত্ত্বাবধানে ট্রাইব্যুনাল গঠন করে প্রকৃত যুদ্ধাপরাধীদের বিচার নিশ্চিত করার জন্যওতিনি জাতীয় সংসদে সরকারের প্রতি আহবান জানান।

রোববার রাতে বাজেট আলোচনায় তার বক্তব্য দেয়ার সময় এ নিয়ে সংসদে চরম উত্তেজনা ও হইচই দেখা দেয়। এরই মধ্যে তিনি ১৮ মিনিটের বক্তব্য দেন।

সরকারি দলের সিনিয়র সদস্য শেখ ফজলূল করিম সেলিম তার বেশ কিছু বক্তব্যকে বিচারাধীন বিষয় এবং দেশের সংবিধান ও কার্যপ্রণালী বিধি আখ্যায়িত করে এক্সপাঞ্জ করার দাবি জানান।

অন্যদিকে বিরোধী দলের ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন বাজেট বক্তব্যের মাঝখানে শেখ সেলিমকে বক্তব্য দেয়ার সুযোগ দেয়া নিয়ে প্রশ্ন তোলেন। শামসুল ইসলাম বিধি বহির্ভূত কোনো বক্তব্য দেননি,

এ দাবি করে তিনি বলেন, উনি বিচারকে স্বচ্ছ করার ব্যাপারে বলেছেন। এছাড়া সংসদে ইতিপুর্বে বিচারপতির বিষয় নিয়ে সংসদে আলোচনা হয়েছে এবং সেগুলো কার্যবিবরণীতে আছে।

জামায়াতের এই সংসদ সদস্য তিন বছর ধরে অঘোষিতভাবে জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করা এবং জামায়াতের কেন্দ্রীয় ও মহানগরী অফিসে তালা লাগিয়ে দেয়া হয়,

এবং প্রতিবাদ মিছিলে প্রকাশ্যে গুলি চালিয়ে, জামায়াত শিবির কর্মীদের পাখির মতো গুলি করে মারা, হেফাজতে ইসলামের সমাবেশে অভিযান চালিয়ে আলেম উলামাদের হত্যার কথা উল্লেখ করা হয়

এবং বিভিন্ন বিষয়ের বিস্তারিত উল্লেখ করেন। তিনি সংসদের চলতি অধিবেশনে তত্ত্বাবধায়ক বিল উত্থাপন করে তা পাস করার আহবান জানান। http://www.newsevent24.com/2013/06/16/শীর্ষ-জামায়াত-নেতাদের-জ/?fb_source=pubv1।

বিষয়: বিবিধ

১০৭৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File