আমাদেরকে বেরহতেহবে ঘোর অমানিশা অন্ধকার থেকে

লিখেছেন লিখেছেন কুয়েত থেকে ০৫ ফেব্রুয়ারি, ২০১৩, ০২:৫১:০১ দুপুর

অন্দ্ধকার। ঘোর অমানিশা। জাহেলী যুগের অভিশাপ। মানুষের চারপাশ ঘিরেছিল বিশৃংখলা, অশান্তি আর অশান্তি। রজিনীতি. অর্থনীতি, সমাজনীতি মোট কথা সকল কিছুই ছিল জাহেলিয়াতের যুপকাষ্ঠে বন্দী।

মানুষের সমাজ তো এ ভাবে চলতে পারেনা।

মানুষতো স্রষ্টার সর্বশ্রেষ্ঠ জীব তথা আশরাফুল মাখলুকাত, এবং প্রতিনিধি। শ্রেষ্টত্ব ও প্রতিনিধিত্বের দায়- দায়িত্ব তো মানুষকে পালন করতেই হবে।

কারন তাদেরকে এ জন্যেই সৃষ্টি করা হয়েছে। আর এই জন্যই প্রয়োজন ছিল রাসুল প্রেরনের।

আজ থেকে প্রায় দেড় হাজার বছর পূর্বে সেই ঘোর অমানিশাপূর্ণ আরবের জাহেলী সমাজে আর্বিভূত হয়েছিলেন সে মহা মানব হযরত মুহাম্মদ মুস্তফা (সাঃ)

তাহার আর্বিভাবে আরবের সে অন্দ্ধকারে নিমজ্জিত আরব সমাজে আলোর বিচ্ছুরন ঘঠে। মহা পুরুষ হযরত মুহাম্মদ (সাঃ) ছিল মানব জাতির জন্য রহমতের মূর্তপ্রতিক ।

আল্লাহ বলেন, হে নবী আমি বিশ্ব বাসীর জন্য তোমাকে রহমতের মূর্ত প্রতিক হিসেবে প্রেরন করেছি।( সুরা আম্বিয়া:১০৭) তিনি পতিত মানব জাতিকে সটিক সুন্দর ও সীরাতাল মুসতাকিমের পথে পরিচালনা করে আরব বিশ্বে নির্ভেজাল শান্তি প্রতিষ্ঠা করেছিলেন। সে অনাবিল শান্তির সমাজ এমনি প্রতিষ্ঠা হয়ে যায় নাই।

সে জন্য মহা মানব, মহা নবী হযরত মুহাম্মদ (সাঃ) সহ তাহার প্রিয় সাহাবীগন অনেক ত্যাগ ও বহু কোরবানী স্বীকার করতে হয়েছিল । আমাদেরকে ও সে দৃষ্টান্ত স্থাপন করতে হবে।

বর্তমান অশান্ত এই পৃথিবীতে যদি সেই অনাবিল শান্তি প্রতিষ্টা করতে হয়, তাহলে আমাদেরকে প্রিয় নবী হযরত মুহাম্মদ(সাঃ) এর আর্দশ গ্রহন করে, এবং তা সমাজে প্রতিষ্টার জন্য ।

নিরলশ ভাবে নিজেদের সাদ্য অনুযায়ী কাজ করতে হবে।

নিজেদের সাধ্য অনুযায়ি প্রছেষ্টা ছালিয়ে, তাহার আর্দশ প্রতিষ্টার মাধ্যমেই আমাদেরকে এই ঘোর অমানিশা অন্দ্ধকার থেকে বের হতেই হবে।

প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ) আর্দশ প্রতিষ্ঠা ছাড়া কোন ক্রমেই শান্তি প্রতিষ্ঠা তথা অন্দ্ধকার থেকে বের হওয়া সম্ভব নয়।

তাই আসুন মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আর্দশ প্রতিষ্টার জন্য ঐক্যবদ্ধ ভাবে চেষ্টা করি।

এবং এর মাধ্যমেই মহান প্রভূ আল্লাহর সন্তুষ্টি অর্জন করা সম্ভব । এবং এর মাধ্যমেই আমরা বের হতে পারব ঘোর অমানিশা অন্দ্ধকার থেকে। আল্লাহ আমাদেরকে কামিয়াব করুন। এবং দুনিয়া ও আখেরাতের সাফল্য দান করুন। আমিন।

বিষয়: বিবিধ

১২০৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File