সর্ম্পক কার সাথে হওয়া উচিৎ

লিখেছেন লিখেছেন কুয়েত থেকে ০২ ফেব্রুয়ারি, ২০১৩, ০১:০১:০০ দুপুর

পৃথিবীতে সবকিছুরই শেষ আছে,যিনি আমাদেরকে সৃষ্টি করেছেন তার কোন শেষ নেই। মহান আল্লাহ তায়ালা আমাদের কে সৃষ্টি করেছেন, এবং অল্প সময়ের জন্য এই পৃথিবীতে আমাদের অবস্থান।

এই অল্প সময়ের জন্য এত কিছুই আমরা করছি। অথচ একটু চিন্তাও করছি না আমাদের সব কিছু শেষ হয়ে যাবে।যেহেতু সমাপ্তি আছে, যার অস্তিত্ব আছে। আমরা মানুষ, আমরা সৃষ্টির সেরা জিব।

আল্লাহ বলেন : তোমরাই উত্তম জাতি মানব জাতির কল্ল্যাণ স্বাধনের জন্যই তোমাদেরকে প্রেরন করা হয়েছে। তোমরা মানুষদেরকে সৎ কাজের আদেশ দিবে এবং অসৎ কাজ থেকে বিরত রাকবে। এবং তোমরা আল্লাহর উপর দৃড় ঈমান আনবে(সুরা আলে ইমরান:১১০)

যারা আল্লাহর সাথে সর্ম্পক রাখে তাদের র্কমনীতি এবং যারা আল্লাহর সাথে সর্ম্পক রাখেনা তাদের কর্মসূচি কখনোই একরকম হবেনা। হতেই পারেনা এক রকম।

আল্লাহর সাথে সর্ম্পক রাকতে হলে তাকে আল্লাহর উপর দৃড় ঈমান রাখতেই হবে। তা যতই কঠিন কাজ হউক না কেন। তাদেরকে তো ঈমানের কঠিন পরিক্ষা দিতেই হবে।

আল্লাহ পাক বলেন; হে রাসুল (সা) আপনার রবের পক্ষ থেকে যাহা কিছু অবর্তিন হয়েছে তাহা আপনি পৌছাইয়া দিন, আর যদি আপনি তাহা না কর তাহলে আল্লাহর রিসালাতের দায়িত্ব পৌছান নাই। আর আল্লাহ মানুষের কবল থেকে আপনাকে রক্ষা করিবে। নিচ্ছই আল্লাহ অস্বীকার কারিদেরকে সঠিক পথ দিবেনা।( সুরা আল মায়েদা: ৬৭)

আজ যারা আল্লাহর সাথে সর্ম্পক রাখেন ,তাদের গোপন তথ্য এবং তাদের গোপন পরিকল্পনা ফাঁস করার কথা বলছেন, কি তাদের গোপন তথ্য ? কি তাদের নাসকতার পরিকল্পনা? তা জাতির সামনে কেন পেশ করছেন না? মিথ্যার ও তো একটা সীমা আছে। আর কিছু নাই করুন অন্তত আল্লাহকে তো একটু ভয় করুন!

আল্লাহর সাথে যাদের সর্ম্পক তাদের কোন কিছুই গোপন নয়। তাদের সব কিছুই বাজারে, এবং জন সমাজে ও জনসমাবেসে পাওয়া যায়। তাদের গোপন সর্ম্পক শুধূই আল্লাহর সাথে।

একমাত্র শুধূই শেষ রাত্রে আল্লাহর সাথে। আল্লাহর সাথে সর্ম্পক বৃদ্ধি করতে পারলে দুনিয়া ও আখেরাতে উভয় জাহানে শান্তির আশা করা যায় এ ছাড়া অন্য কোন পথ নেই। আল্লাহর সাথে সর্ম্পক ছাড়া দেশ প্রেমিক ও হওয়া যায়না।

বিষয়: বিবিধ

১৩৭৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File