মদিনা সনদের লক্ষ্য কি ছিল? ইসলামের দ্রুত শক্তি বৃদ্ধি করা

লিখেছেন লিখেছেন কুয়েত থেকে ১৮ মে, ২০১৩, ০৩:৫৯:২২ দুপুর

মদিনার সনদের লক্ষ্য ছিল মুসলমানদের তথা ইসলামের দ্রুত শক্তি বৃদ্ধি করা। লক্ষ্য ছিল ইসলামি রাষ্ট্র ও সভ্যতার নির্মাণ। অথচ আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাচ্ছেন উল্টোটা । তার সরকারের লক্ষ্য হচ্ছে, মুসলমানদেরকে শক্তিহীন করা।

তার লক্ষ্য, ইসলামের রাষ্ট্র নির্মাণের সবল প্রতিরোধ। এই কাজটি গৌরবের সাথেই তিনি ঘোষণা দিয়েই করছেন। একটি দেশের শক্তির তিনটি মূল উৎস। (এক) শিক্ষাগত শক্তি, (দু্ই) সামরিক শক্তি, (তিন) অর্থনৈতিক শক্তি। এই তিন শক্তিকে তিনি ইতি মধ্যেই প্রায় শেষ করে দিয়েছে।

আওয়ামী লীগ সরকার এ তিনটি খাতেরই দ্রুত বিনাশে হাত দিয়ে জাতিয় ইতিহাস সৃষ্টি করেছেন। এবং এরই মধ্যে তিনি সেগুলোকে তছনছও করে দিয়েছে। সে লক্ষ্য নিয়েই হাসিনা ক্ষমতায় আসার সঙ্গে সঙ্গেই সংঘটিত হয় পিলখানা হত্যাকাণ্ড।যা জাতির জন্য এক কলঙ্ক তিলক।

সেখানে হত্যা করা হয় সেনাবাহিনীর ৫৭ জন চৌকস অফিসারকে। আর্মির পাশাপাশি শক্তি হানি করা হয় বিডিআরের ও। শত শত বিডিআর সদস্য এখনও কারাবন্দি। বন্দি অবস্থায় অনেকের মৃত্যু হয়েছে জেলখানায়।

অন্যদিকে কলেজ-বিশ্ববিদ্যালয়গুলোকে পরিণত করেছে দলীয় ক্যাডার তৈরির কারখানায় এবং বছরের বেশিরভাগ সময়ই বন্ধ থাকে রাজনৈতিক ক্যাডারদের মাঝে সংঘাতের কারণে। ফলে লেগে আছে দীর্ঘ সেশনজট। এভাবে নাশকতা ডেকে এনেছে দেশের শিক্ষাখাতে ও।

আওয়ামী নাশকতা অর্থনীতিতে

বাংলাদেশের অর্থনীতিকে ধ্বংস করার মাঝে ভারতের স্বার্থ বিশাল। ভারত চায় ১৬ কোটি মানুষের বাংলাদেশ টিকে থাকুক স্রেফ ভারতীয় পণ্যের ক্রেতা হিসেবে। অর্থনৈতিক প্রতিদ্বন্দ্বী হিসেবে নয়। যেটা ইতি মধ্যেই তিনি প্রমান ও দিওয়ছেন।

বাংলাদেশীদের ক্রয়ক্ষমতা ভারতীয়দের চেয়ে অনেক অনেক গুণ বেশি। কারণ, বাংলাদেশের অভ্যন্তরে যেমন ক্রয়ক্ষমতা বেড়েছে তেমনি উৎপাদন ও বেড়েছে, তেমনি বিদেশি অর্থের উপার্জনও বেড়েছে প্রায় এক কোটি বাংলাদেশীর বিদেশ গমনে। যার ফলে বিপুলসংখ্যক বাংলাদেশীদের পকেটে এখন অনেক টাকা পয়সা।

এতবড় বাজার ভারতের পশ্চিম বাংলা, বিহার, মধ্যপ্রদেশ, আসাম, উড়িষ্যা, ত্রিপুরা, মেঘালয়ের মতো ছয়-সাতটি প্রদেশ মিলেও নেই। এ বিশাল অর্থনৈতিক বাজার ভারত তাদের দখলে নিতে চায় যে কোন মূল্যে।

সে লক্ষ্যেই বিশাল প্রতিবেশি দেশটি বাংলাদেশের রাজনীতিতে ভারতের বিপুল অর্থনৈতিক বিনিয়োগ। এবং যারা তাদের কথায় উঠবে আর বসবে, তাদের এজেন্ডা বাস্তবায়ন করবে নিষ্টার সাথে।

যারা প্রয়োজনে নিজেদের সর্বোউচ্ছ সম্পদ ও নিজের নাগরিকদের লাশের উপর হলেও তা বাস্তবায়ন করতে পিচপাঁ হবেনা।আমাদের সরকার তথা হাছিনা তাই করে যাচ্ছে। আল্লাহ জাতিকে রক্ষা করুন।

বিষয়: বিবিধ

১৪১০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File