সত্য পথের পরিক্ষা

লিখেছেন লিখেছেন কুয়েত থেকে ২১ জানুয়ারি, ২০১৩, ১২:৪৬:৪৪ দুপুর

আল্লাহ তায়ালা মানুষকে দুনিয়ায় পাটিয়ে এমনে ছেড়ে দেন নাই, তাদের পথ চলার পাথেয় দিয়েছেন । যাতে করে তারা পথভ্রষ্ট না হয়। দুনিয়ার জিবন্টাতে যেন সত্যের উপর টিকে থাকা যায় সে জন্য আমাদেরকে দিয়েছেন কোরআনের ন্যায় এক অমূল্যন সম্পদ।

আল্লাহ তায়ালা বলেন:

ومن الناس من يقول آمنا بالله فإذا أوذي في الله جعل فتنة الناس كعذاب الله ولئن جاء نصر من ربك ليقولن إنا كنا معكم أوليس الله بأعلم بما في صدور العالمين ( 10 ) وليعلمن الله الذين آمنوا وليعلمن المنافقين

মানুষের মধ্যে এমন লোক আছে যারা বলে যে আল্লাহর প্রতি ঈমান আনলাম। কিন্তু যখন তাদেরকে আল্লাহর ব্যপারে কিছু কষ্ট দেওয়া হয় তখন মানুষের পরিক্ষাকে আল্লাহর আজাবের মত মনে করে নেয়। অথচ তখন যদি তোমার আল্লাহর সাহায্য এসে যায় তাহলে তারাই বলবে যে আমরাতো তোমাদের সাথেই ছিলাম। তবে কি আল্লাহ তায়ালা দুনিয়া বাসিদের মনের খবর রাখেন না? আল্লাহ তায়ালার তো অবশ্যই দেখতে হবে সত্যিকারের ঈমানদার কে আর কেই বা মুনাফেক । (সুরা আনকাবুত:১০-১১)

যুগে যুগে আল্লাহ পাক মুমিনর দেরকে বিভিন্ন ভাবে পরিক্ষার সম্মুখীন করেছেন। এই পরিক্ষায় যারা উর্ত্তীণ হয়েছে তাদের জন্যই আল্লাহর সে অশীম নেয়ামত। যার ওয়াদা তিনি করেছেন। আল্লাহ আমাদেরকে সে নেয়ামতের হকদার হিসেবে কবুল করুন আমিন।

বিষয়: বিবিধ

১০৫৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File