হায় জামাআতে ইসলাম!! এই বেদনা রাখিব কোথায়

লিখেছেন লিখেছেন ঈগল ২৫ ডিসেম্বর, ২০১৪, ০৬:৩২:৫৬ সন্ধ্যা

আমি মুসিলম। এই পরিচয় পেয়ে আমি গর্বিত। আমি নিশ্চিত ভাবেই জানি, দ্বীন হিসেবে ইসলামই একমাত্র সত্য দ্বীন। অন্য যত দ্বীন বা ধর্ম রয়েছে তা সবই বাতিল এবং তাহা আল্লাহ কর্তৃক প্রত্যাখ্যাত। (সূরা আলে-ইমরান, আয়াত ১৯,৮৫)

অবাক করার মত বিষয় হলো, জামাআতে ইসলামী 'বড় দ্বীন' উপলক্ষে খৃষ্টান সম্প্রদায়কে শুভেচ্ছা জানিয়েছে। শুধু তাই নয়, যেসব শব্দমালা ব্যবহার করে শুভেচ্ছা জানানো হয়েছে তাতে রয়েছে স্পষ্টভাবে দ্বীন থেকে খারিজ হয়ে যাওয়ার মত বিষয়। যেমন 'ধর্মীয় আদর্শ অনুসরণের মাধ্যমেই সমাজে সুখ-শান্তি ফিরিয়ে আনা সম্ভব। তাই আগামীকাল ২৫ ডিসেম্বর খ্রীষ্টান সম্প্রদায়ের শুভ বড় দিন উপলক্ষ্যে আমি তাদের আন্তরিকভাবে শুভেচ্ছা জানাচ্ছি এবং শান্তি ও কল্যাণ কামনা করছি।”

জামআতে ইসলামী অফিসিয়ালী স্বীকার করে নিল, শুধু ইসলাম নয়, অন্যান্য ধর্মও সঠিক এবং সেই সব ধর্ম পালন করে সমাজে সুখ-শান্তি ফিরিয়ে আনা সম্ভব। (নাউযুবিল্লাহ)

অবস্থা দৃষ্টে মনে হচ্ছে, সালফে সালেহীন নয়, এখন কথিত ইসলামী দল জামাআতে ইসলামীর কাছ থেকে নতুনভাবে নতৃন ইসলাম শিখতে হবে।

জামাআতে ইসলামীর সমর্থকদের প্রতি উদাত্ত আহ্ববানঃ-

ভ্রান্ত আক্বিদা পোষণকারী দল জামাআতে ইসলামীর সমর্থকদের বলছি, দয়া করে বিলম্ব করবেন না, ব্যক্তিগতভাবে ওলামাদের কাছে যান। তাদেরকে জিজ্ঞেস করুন, অন্য ধর্মের ধর্মীয় উৎসবে অংশগ্রহন এবং শুভেচ্ছা বিনিময় করা জায়েজ আছে কি-না। যদি উত্তর পান, এটা জায়েজ নাই, তাহলে অতি দ্রুত তাওবাহ করে ইসলামের ছায়াতলে ফিরে আসুন। আর যদি কোন ওলামা ফতোয়া দেয় যে, এটা জায়েজ। তাহলে দলিল সহকারে এই ব্লগে পোস্ট দিন এবং এই অধমকে দাওয়াত দিন। ইনশাআল্লাহ, ভুল প্রচার করার জন্য আমিই তাওবা করবো।

বিষয়: বিবিধ

১৮০৮ বার পঠিত, ২৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

297132
২৫ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৪১
হতভাগা লিখেছেন : জামায়াত আমেরিকার মদদপুষ্ট সংগঠন
২৫ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:০১
240605
ঈগল লিখেছেন : জামায়াত যদি আল্লাহর মদদ চাইত কতই না ভাল হতো।
297133
২৫ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৪৩
হাকালুকি লিখেছেন : আপনার লেখা পড়ে হাসবো না কাদবো বুঝতে পারছি না। তবে ইসলাম ধর্ম সম্পর্কে আপনার জ্ঞান যে ঈগল পাখির চেয়ে কম তা ভালোই বুঝতে পারছি!
২৫ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৫৬
240600
ঈগল লিখেছেন : প্লিজ, কাঁদবেন না! জাস্ট একটু ব্যাখ্যা করুন।
==================
শেষ নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর আগে এবং আজ পর্যন্ত অন্যান্য ধর্মের ধর্মীয় উৎসব হয়ে থাকে। কখনও কি পড়েছেন বা শুনেছে, নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এবং চার খলিফাসহ অন্যান্য মুসলিম ধর্মীয় ব্যক্তিত্বরা যেমন, আবু হানিফা, ইবনে তাইমিয়াহ, আব্দুল্লল্লাহ আযযামসহ অসংখ্য রাহিমাহুল্লাহগণ তাদের সময়কালে অন্য ধর্মের সাথে ধর্মীয় শুভেচ্ছা বিনিময় করেছেন? প্লিজ প্লিজ কাঁদবেন শুধু জানাবেন।
297134
২৫ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৪৩
ইসলামী দুনিয়া লিখেছেন : এই দলটি যে একটি ফাউল মার্কা দল তা সূর্যের মত স্পষ্ট।
২৫ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:০২
240606
ঈগল লিখেছেন : তাই নাকি? তাহলে বলতেই হয়, অনেকেই এখনও অন্ধ।
297137
২৫ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৫৭
মনসুর লিখেছেন : "ইবন আল কাইয়্যুম তার আহকাম আল যিম্মা কিতাবে বলেন- " এর ব্যাপারে ইজমা (ঐক্যমত) রয়েছে যে অমুসলিমদের অনুষ্ঠান যা শুধুমাত্র তাদের ধর্মেরই অন্তরগত তাতে তাদেরকে শুভেচ্ছা জানানো হারাম"
২৬ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:২২
240697
ঈগল লিখেছেন : সম্ভবত, জামায়াত সালফে সালেহীনদের বাদ দিয়ে নতুনভাবে ইসলামকে বুঝার চেষ্টা করছে।
297138
২৫ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:০৪
ঈগল লিখেছেন : সম্ভবত, জামায়াত সালফে সালেহীনদের বাদ দিয়ে নতুনভাবে ইসলামকে বুঝার চেষ্টা করছে।
297141
২৫ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:৫০
পরবাসী লিখেছেন : http://www.amardeshonline.com/pages/details/2012/12/05/17655

এই লিন্কে গিয়ে দেখুন আমেরিকান এম্বেসীর গাড়ি ভাংগার পর জামাত নিশর্ত ক্ষমা চাচ্ছে।

মানে দেশের নিরীহ লোকের গাড়ি ভাংলে তখন অস্বীকার করে অথচ ওদের আমেরিকান বাপদের গাড়ী ভয়ে পেশাব পর্যন্ত করে। আর এরা বলে ইসলামী দল , থু...
২৭ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:২৪
240847
ঈগল লিখেছেন : এটা খারেজিদের লক্ষণ। মুসলিম ভাইদের তারা নাজেহাল করবে কিন্তু বিধর্মী সম্প্রদায়েদ প্রতি তারা দয়া প্রদর্শন করবে।
২৮ ডিসেম্বর ২০১৪ দুপুর ১২:৩৫
241046
পরবাসী লিখেছেন : يقتلون اهل الاسلا ويدعون اهل الاوثان
297153
২৫ ডিসেম্বর ২০১৪ রাত ১০:০৬
কুয়েত থেকে লিখেছেন : একমাত্র ইসলামই পরিপূর্ণ দ্বীন। তাই ধর্মীয় আদর্শ অনুসরণের মাধ্যমেই সমাজে সুখ-শান্তি ফিরিয়ে আনা সম্ভব অন্যতায় নয়।পৃথীবিতে যারাই অবস্থান করছে সকলে মুসলিম নয়। তাই বলে তাদের সাথে ভাল সম্পর্ক রাকতে নেই..? পুরা জাতী তাগুতের গোলামী করতেছি অথচ দোষ তালাস করছি জামায়াতের! তাহলে নিজেরা কোন ভাল কাজটা করলাম..? শেইখ ইবনে তাইমিয়া(রঃ) বলেছেন সটিক ইসলামী দল চিন্তে চাও, তাহলে দোষমনের তীরের আঘাতের দিকে লক্ষকর। আলকুরআন এবং সহীহ হাদিস অধ্যায়নের জন্য অনুরোধ করছি ধন্যবাদ
২৬ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:১৮
240694
ঈগল লিখেছেন : যধু সাধারণ নাগরিক, সে দ্বীন নিয়ে অতটা ভাবে না। তাই তার কর্মকান্ড মানুষের কাছে গুরুত্ব পাই না। কিন্তু একজন ধর্মীয় নেতা??
========
অযথা, বিনা প্রয়োজনে তর্ক করে মূর্খের পরিচয় দেওয়ার কোন প্রয়োজন আছে কি? অন্য ধর্মের ধর্মীয় উৎসবে শুভেচ্ছা জানানো জায়েজ কিা-না এটা আগে প্রমাণ করুন। সালফে সালেহীন থেকে প্রমাণ করতে পারলে আমি নিজের ভুল সংশোধন করে নিব।
297161
২৫ ডিসেম্বর ২০১৪ রাত ১০:৩৩
শেখের পোলা লিখেছেন : ক্ষুদ্র একটি আচার অনুষ্ঠানে ইসলাম সীমাবদ্ধ নয়৷ইসলামের চাহিদা সর্বব্যাপী৷ তাগুতের তাঁবুতে বসে মৃত ভাইয়ের গোশ্ত খাওয়াও ইসলাম সমর্থন করেনা৷ ভুল মনে করলে সরাসরি তাদের নিয়ে বসুন৷ সঠিকটি তাদের বুঝিয়ে আসুন৷ধন্যবাদ৷
২৬ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:১৯
240695
ঈগল লিখেছেন : আপনি কোনটা মনে করেন? শুভেচ্ছা জানানো কি ঠিক আছে?

297181
২৬ ডিসেম্বর ২০১৪ রাত ১২:৪৩
আকবার১ লিখেছেন : আপনার ঈমান খুব শক্ত মনে হচ্ছে। তাই ,ইরাক
এবং সীরিয়ায় থাকা উচিৎ। বাংলাদেশে কেন?
২৬ ডিসেম্বর ২০১৪ সকাল ০৯:০৫
240678
কাহাফ লিখেছেন : সহমত পোষণ করলাম আপনার মন্তব্যে>>>
২৬ ডিসেম্বর ২০১৪ সকাল ০৯:২৮
240683
ইসলামী দুনিয়া লিখেছেন : ঈমান শক্ত হলেই কি সিরিয়া, ইরাকে যেতে হবে? আগে আহল পরিবারকে কি সত্যের দাওয়া দিতে হবে না? তাহলে দাওয়াত আর কাকে বলে?
২৬ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:২০
240696
ঈগল লিখেছেন :
অযথা, বিনা প্রয়োজনে তর্ক করে মূর্খের পরিচয় দেওয়ার কোন প্রয়োজন আছে কি? অন্য ধর্মের ধর্মীয় উৎসবে শুভেচ্ছা জানানো জায়েজ কিা-না এটা আগে প্রমাণ করুন। সালফে সালেহীন থেকে প্রমাণ করতে পারলে আমি নিজের ভুল সংশোধন করে নিব।
অযথা, বিনা প্রয়োজনে তর্ক করে মূর্খের পরিচয় দেওয়ার কোন প্রয়োজন আছে কি? অন্য ধর্মের ধর্মীয় উৎসবে শুভেচ্ছা জানানো জায়েজ কিা-না এটা আগে প্রমাণ করুন। সালফে সালেহীন থেকে প্রমাণ করতে পারলে আমি নিজের ভুল সংশোধন করে নিব।
১০
297226
২৬ ডিসেম্বর ২০১৪ সকাল ০৯:০৯
কাহাফ লিখেছেন :

কোন কাফের কে সম্ভাষণ-অভিবাধন জানানো বৈধ কি?
সালাম মানে প্রাথমিক সম্ভাষণ! কাফেরদের কে সালাম দেয়ার রীতি কি স্বীকৃত আছে?

নিজের ঈমানী শক্তি আগে পরিমাপ করে ফতোয়া দেয়া উচিৎ!
জামিয়া ইসলামিয়া,ময়মনসিংহের মুফতি সাহেবের সাথে এ ব্যাপারে যোগাযোগ করুন!!!
২৬ ডিসেম্বর ২০১৪ সকাল ০৯:৩০
240685
ইসলামী দুনিয়া লিখেছেন : আসলে জামিয়া ইসলামীয়া কি বলেছৈ? সবার সেখানে যাওয়া সম্ভব না, তাই এ বিষয়ে মুফতি সাহেবের কথাগুলো নিয়ে একটি পোষ্ট দিন, সেখানেই দেখা হবে ইনশাআল্লাহ।
২৬ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:৩৪
240736
ঈগল লিখেছেন : আপনার কথিত জামিয়ার কছে যাওয়া আমার সম্ভব নয়, যেমন সম্ভব নয় ইবনে তাইমিয়াহ এর কাছে যাওয়া। তাই দয়া করে মুফতি সাহেব কি বলেছেন, এটা আপনি লিখে দিলেই পারেন।
২৭ ডিসেম্বর ২০১৪ রাত ০৪:১১
240826
কাহাফ লিখেছেন :
আমার মন্তব্যের প্রথমাংশের জবাব পেলাম না! আপনি জবাব জানেন???
১১
297390
২৭ ডিসেম্বর ২০১৪ রাত ০৩:২৯
২৭ ডিসেম্বর ২০১৪ দুপুর ১২:৩৮
240851
ইসলামী দুনিয়া লিখেছেন : এটা কি? এসব দিয়ে কি কাজ হবে? সাহাবায়ে কেরাম ও সলফে সলেহীনগণ থেকে প্রমান দিন।
১২
297438
২৭ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:২৩
ঈগল লিখেছেন : কারদাভী সাহেব বলেছেন, ওহ ওটা তো তাহলে জায়েজ। প্লিজ, এই থিউরী পরিত্যাগ করুন। উৎস কোথায় এটার সন্ধান দিন।
======================
একজন মোল্লা ওমর যখন জিহাদের ঝান্ডা নিয়ে দঁড়াই তখন একই লেবাজের হামিদ কারজাইকে আমেরিকা ইসলামের প্রতিক হিসেবে সামনে নিয়ে আসে। একদল ওলামা রয়েছে আমেরিকার পা চাটা গোলাম, একদল পাশ্চাত্যের রুপে বিভ্রান্ত, আরেক দল সৌদি রাজতন্ত্র বলতে অজ্ঞান।
===================
নতুন ফতোয়া তথা ইজতেহাদ তখনই আসবে যখন, উক্ত ব্যাপারে সালফে সালেহীনদের কর্ম থাকবে না। বিভিন্ন ধর্মের উৎসব নাবী সাল্লল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, সাহাবায়ে কেরামদের সময়তেও ছিল তারা কি তখন শুভেচ্ছা বিনিময় করেছেন? সাহাবা পরবর্তী জেনারেশনের সময়তেও উৎসব ছিল এই ক্ষেত্রে তাদের নীতি কি ছিল। এটা জানার চেষ্টা করুন। ইউরোপিয়ন কাউন্সিল অব ফিকহ যে ফতোয়া দিয়েছে, আপনার লিংকে তা পরিপূর্ণ নয়। ওটা দেখে সিন্ধান্ত নেওয়া সম্ভব।
১৩
297515
২৭ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:১১
হাকালুকি লিখেছেন : নীচে লিংক দিলাম...নিজের মত করে বিশ্ল্ষণ করেন। এটা একজন কারদাওয়ীর বক্তব্য নয়- একটা ইউরোপিয়ান বডির বক্তব্য! নিজেকে যদি তাদের চেয়েও বড় আলেম মনে করেন তাহলে তো আমাকে আপনার মুরিদ হতে হবে!!!
http://www.onislam.net/english/ask-the-scholar/dawah-principles/dawah-to-non-and-new-muslims/169282-congratulating-non-muslims-on-their-festive-occasions.html?New_Muslims=

১৪
298324
৩১ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৪:১৬
আবু সুমাইয়া লিখেছেন : The very first question: Did you ask Jamat Islami about their opinion in this issue? If you didn't then mind it, that you do not have any right to criticize them in public. Their email address is:

It is very surprising when people ask Fatwa about an issue to a scholar who is less aware of that particular issue rather a scholar who is more aware of that issue because of being is that society. In the west, now it is an social question to greet the Non-Muslims or not therefore as an scholar Sheikh Yusuf al-Qaradawi and the European Fatwa Board has the Islamic right do define this issue and they did it.

It is shame that Mr. Eagle trying to classify and identifying sectionalism among the Ulamas which is very unfortunate for the Muslim nation. This is the activity of the anti Islamic people to make the Islam weaker and seeker therefore this activity is strongly Haram in Islam.

I do agree with you Mr. Eagle that (probably - as I did not research) there is no proof of doing this in Islam but what about you when you are disagreeing with the group of famous Islamic scholars and abusing them without any reference from the Quran and Sunnah. Whereas they are well known to the most of the Muslim in the world for their Islamic activities and no body can show I single activity by them to temper the Islam.

And finally can you please explain

وَإِذَا حُيِّيتُم بِتَحِيَّةٍ۬ فَحَيُّواْ بِأَحۡسَنَ مِنۡہَآ أَوۡ رُدُّوهَآ‌ۗ إِنَّ ٱللَّهَ كَانَ عَلَىٰ كُلِّ شَىۡءٍ حَسِيبًا

"When you are greeted with a greeting, greet in return with what is better than it, or at least return it equally…) (An-Nisa’ 4: 86)".

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File