অনেক কিছুই বিশ্বাস করছি না

লিখেছেন লিখেছেন ঈগল ১৩ মার্চ, ২০১৪, ১০:৪৮:৩৯ রাত

অনেক কারণে আমি পাকিস্তানের সাথে মিলে থাকতে চেয়েছি। আমি কখনই চাই নি পাকিস্তানকে ভেঙে বাংলাদেশ গড়ি। যেমন ভাবে জনাব মুজিবও চান নি। জনাব মুজিব দ্বি জাতী ত্বত্তে বিশ্বাসী ছিলেন। অর্থাৎ মত তিনি মনে প্রাণে সাম্প্রদায়িক ত্বত্তে বিশ্বাসী ছিলেন। আমিও তাই। (কুজীবীদের অর্থ মতে)

স্বাধিনতার যুদ্ধ নিয়ে অনেক মিথ দাঁড়িয়ে গেছে। ৩০ লক্ষ মানুষ মারা গেছে, ৩ লক্ষ নারীকে ধর্ষন করা হয়েছে। কিন্তু আমি নিশ্চিত, এগুলি মিথ্যে। ৩ লক্ষ নয়, খুব জোর ১৩০০ জন নারীকে ধর্ষন করা হয়েছে। এটা স্বাভাবিক। যুদ্ধের সুযোগ অনেকেই নিবে। যেমন সুযোগ নিয়েছে মুক্তিযোদ্ধারা।

স্বাধিন দেশে আওয়ামী লীগ কর্তৃক যত জন নারী ধর্ষিত হয়েছে তার থেকে অনেক কম নারী ধর্ষিত হয়েছে স্বাধিনতার যুুদ্ধে। স্বাধিন এই দেশে যতজন মানুষ আওয়ামী লীগ কর্তৃক খুন হয়েছে তার থেকে খুব বেশি মানুষ খুন হয় নি স্বাধিনতার যুদ্ধে।

আমি যা লিখলাম তাহা শত ভাগ সত্যি। কয়েক দশক পরই এগুলির সত্যতা প্রমাণিত হবে। সত্যবাদী ইতিহাসবিদগণ হয়ত আওয়ামী লীগ ও কুজীবীদের ভয়ে অনেক সত্য উচ্চারণ করতে পারছেন না। কিন্তু কয়েক দশক পরে অবস্থা যখন এই রকম থাকবে না তখন প্রমাণিত ইতিহাস পড়ে মানুষ শুধু তাজ্জবই হবে না আফসোসও করবে ।


বিঃদ্রঃ- একজন নারীও ধর্ষিত হোক কোন মুমিন তা কামনা করতে পারে না। স্বাধিনতার যুদ্ধে পাকিস্তান আর্মি ও কর্তৃক জন নারী ধর্ষিত হয়েছে তার বিচার হওয়া আবশ্যক। ঠিক একই ভাবে বিচার হতে হবে আওয়ামী কর্মীদের যারা ধর্ষন, খুন ও গুমকে তাদের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।

বিষয়: বিবিধ

৯৫৭ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

191943
১৩ মার্চ ২০১৪ রাত ১১:২০
জোস্নালোকিত জ্যাস লিখেছেন : সত্য সর্বদাই সমাগত, মিথ্যা অপসৃত .....
০৭ এপ্রিল ২০১৪ সকাল ১০:৫২
152997
ঈগল লিখেছেন : সুন্দর বলেছেন।
203599
০৭ এপ্রিল ২০১৪ রাত ০১:১১
সাদাচোখে লিখেছেন : সত্য যখন ডিপ্লোমেটিক ভাষায় বললে শোনা হয়না - তখন তা বার বার বলতে হবে - প্রয়োজনে আপনার মত ব্লান্টলী বলতে হবে।

সত্য হলঃ মুজিব নিজে দ্বিজাতি তত্ত্বে বিশ্বাসী ছিলেন এবং তার জন্য তাকে আমাদের সালাম।

সত্য হলঃ মুজিব নিজে পূর্ব পাকিস্থানকে পৃথক করায় নিজের অবস্থান ও ভূমিকা লুকিয়ে রাখতে এ্যাকটিভলী সচেষ্ট ছিলেন।

সত্য হলঃ বাংলাদেশের ইতিহাসে মুক্তিযুদ্ধের ইতিহাস ফ্যাবরিকেটেড, কন্ট্রাডিকশানে ভরপুর, মিথ্যা ও ভুল ফ্যাক্টস ও ফিগারে ভরা এবং সরকারসমূহ অসততার কারনে এই ইতিহাসকে স্ট্রেইট না করে - মিথ্যার উপর দাঁড়িয়ে পলিটিক্যাল গেইন নিতে কাজ করছে।

ধন্যবাদ এ নিয়ে কলম ধরার জন্য।
০৭ এপ্রিল ২০১৪ সকাল ১০:৫২
152998
ঈগল লিখেছেন : সুন্দর মন্তব্যের জন্য জাযাকাল্লাহ খয়রান।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File