পুরো জাতি যখন মিথ্যার উপর দাঁড়িয়ে থাকে তখন তার পতন অনিবার্য অথবা রক্তাক্ত বিপ্লবের মাধ্যমে সত্য সুন্দরের আগমন অনিবার্য

লিখেছেন লিখেছেন ঈগল ১৮ ফেব্রুয়ারি, ২০১৩, ০৯:১৫:২৯ রাত

স্বাধিন বাংলাদেশে বেশ কিছু জাতীয় মিথ্যাচার রয়েছে। তার মধ্যে শ্রেষ্ঠতম মিথ্যাচার হলো মহান মুক্তিযদ্ধে নাকি ৩০ লক্ষ মানুষ শহীদ হয়েছে। অথচ বিশ্বাস যোগ্য কোন পরিসংখ্যান মুক্তিযুদ্ধের সপক্ষের কোন শক্তি দেখাতে পারে নি!! এর থেকে আশ্চার্য মিথ্যাচার আর কি হতে পারে?


পাকি কাপুরুষ শয়তানরা বাঙলীদেরকে মানুষ মনে করে নি, তাই তারা বঙ্গবন্ধুর হাতে ক্ষমতা হসন্তান্তর করে নি। এই অমানুষ বাঙলীকে তারা জেনোসাইডের মাধ্যমে ধ্বংস করে দিতে চেয়েছিল কিন্তু মহান আল্লাহর ইচ্ছাই তাদের সেই শয়তানী আকাংখা বাস্তবায়িত হয় নি। কিন্তু মহান মুক্তি যুদ্ধের পর বঙ্গবন্ধু কি জাতীয় স্বার্থ এতটুকু পরুণ করতে পেরেছিলেন? সেই আওয়ামী লীগ মহান মুক্তিযুদ্ধের পর নিজেদের মুক্তিযুদ্ধের একমাত্র ঠিকাদার ঘোষণা করে হাজার হাজার মুক্তিযোদ্ধাকে হত্যা করেছে। পাকিরা না হয় আমাদেরকে মানুষ মনে করে নি কিন্তু আওয়ামী লীগের এমন কি হয়েছিল যে, স্বাধিন একটি দেশের সাধারণ মানুষসহ মুক্তি যোদ্ধাদের হত্যা করতে হবে? আওয়ামী লীগকে এমন কি অসুখে ধরেছিল যে, তারা মুসলিম অধ্যসিত এই দেশে ইসলামী সংগঠন নিষিদ্ধ করেছিল? আজ সেই আওয়া লীগই নাকি গণমানুষের চাহিদা পূরণকারী একমাত্র দল। এখানেও মিথ্যাচার!!

যাইহোক, ফিরে আসি ৩০ লক্ষ শহিদের ব্যাপারে। বাংলাদেশের সরকারগুলি ইচ্ছে করলে খুব সহজেই শহিদের পরিসংখ্যানটি বের করতে পারত। ছোট সংখ্যাকে বড় করে দেখিয়ে কি লাভ? এটা হীনমন্যতা নয়? পুরো জাতি এই মিথ্যাটাকে সত্য জ্ঞান করে এর পূজো করে চলেছে? বাংলাদেশের সাহসী সন্তানদের এত অভাব যে, ৩০ লক্ষের ব্যাপারে কোন প্রশ্ন করতে তারা পাচ্ছে না!

শাহবাগে আজ কি হচ্ছে? এটা নাকি দ্বিতীয় মুক্তিযুদ্ধ! হায়! একটি বিশেষ মতবাদে বিশ্বাসী দলের পতনের জন্য এই মিথ্যা মিথগুলিই কি যথেষ্ঠ নয়! মহান মুক্তিযুদ্ধের কারণই ছিল মানুষর অধিকার প্রতিষ্ঠার স্বার্থে স্বাধিন ভূখন্ডের। কিন্তু এই দ্বিতীয় মুক্তি যুদ্ধ কার কিসের অধিকার আদায়ের? ধর্মের বিরুদ্ধে সেকুলার রাষ্ট্র ক্বায়েমের? নেচে গেয়ে, ফ্যাসিবাদী স্লোগানে, বিরয়ানীর প্যাকেটে, প্রেমিক প্রেমিকার সাজে সরকারের পুরো সহযোগিতায় আরো একটি মুক্তি-যুদ্ধ??? নিহত রাজীব হায়দারদের মত অশ্লীল ভাষীদের নিয়ে আরো একটি মুক্তি-যুদ্ধ? হায় হায় এটা কি কৌতুক।

বাঙালী জাতির বিবেক বলে খ্যাত এই বুদ্ধিজীবীরা আরো একটি মিথ্যার প্রতি সর্বশক্তি দিয়ে সমর্থন যোগাচ্ছে। জাতির মাথাওয়ালাদের এই যখন অবস্থা, তখন জাতির পতন ঠেকাবে কে?


দেশের এই ক্রান্তিলগ্ন থেকে মুক্তি পেতে প্রোয়োজন আরো একটি রক্তাক্ত বিপ্লব। নিরেট ইসলাম প্রতিষ্ঠার বিপ্লব। মানুষের অধিকার প্রতিষ্ঠার বিপ্লব। স্বাধিনতার যুদ্ধে জালিমবাজ পাকিস্তানকে সমর্থন দিয়ে জামাআত ইসলামী ভুল করেছিল কিন্তু এবার যদি সত্যিকারের মুসলিম জনগণ কোন ভুল করে তাহলে এই জাতির পতন অনিবার্য।

বিষয়: বিবিধ

১০৭৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File