কোনো নাস্তিক-বিধর্মী-কাফেরও রাসুল সা.কে নিয়ে এমন ভাষা প্রয়োগ করতে পারে না। এই ভাষা কোনো মানুষের নয়, শয়তানেরঃ কামরুল

লিখেছেন লিখেছেন জ্ঞানী বালক ২৭ ফেব্রুয়ারি, ২০১৩, ০৩:৪১:৫৫ দুপুর

হজরত মোহাম্মদ সা.কে নিয়ে নিহত ব্লগার রাজীবের লেখা সম্পর্কে আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, “এমন ন্যাক্কারজনক কথাগুলো ভাষায় প্রকাশ করার মতো নয়। কোনো নাস্তিক-বিধর্মী-কাফেরও রাসুল সা.কে নিয়ে এমন ভাষা প্রয়োগ করতে পারে না। এই ভাষা কোনো মানুষের নয়, শয়তানের।”

বুধবার দুপুরে রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নিহত ব্লগার আহমেদ রাজীব হায়দারের শোকসভায় তিনি এসব কথা বলেন। ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ নামক সংগঠন সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি হুমায়ুন কবির। প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন অব. এবিএম তাজুল ইসলাম।

কামরুল ইসলাম বলেন, “ধর্মপ্রাণ মুসলমানরা অবশ্যই রাজীবের ব্লগের লেখা নিয়ে বিক্ষুব্ধ। রাসুল সা.-কে নিয়ে তার লেখাগুলো দেখার পর প্রত্যেকটি মানুষের আত্মা কেঁদে ওঠবে এবং তারা সবচেয়ে বেশি ক্ষোভ প্রকাশ করবেন, এটাই স্বাভাবিক। কিন্তু সারা দেশে উন্মাদনা, তাণ্ডব, নৈরাজ্য সৃষ্টি করার জন্য এই ঘটনা নিয়ে প্রচারণা চালানো হয়েছে। ধর্মপ্রাণ মুসলমান, আলেম-ওলামা, বুজুর্গানে দ্বীনরা এসব করেননি।”

তিনি বলেন, “ধর্মব্যবসায়ীরা এসব প্রচারণা করেছে। সেই শয়তানরূপী মানুষদের বিচার করতে হবে।”

“নতুন প্রজন্ম ছাড়া ব্লগের লেখা কয়জন পড়ে। সর্বোচ্চ ২০-৩০ লাখ মানুষ পড়ে হয়তো। কিন্তু পত্রিকায় যেভাবে রাজীবের লেখাগুলো প্রকাশ করা হয়েছে, সেটি কোনো মানুষের কাজ হতে পারে না। শয়তানের কাজ।”

এবিএম তাজুল ইসলাম বলেন, “শেখ হাসিনার সরকার কোনো অবস্থাতেই প্রিয়নবীর অথবা ইসলামের প্রতি অসম্মান বরদাশত করবেন না।”

তিনি বলেন, “যুদ্ধাপরাধের মামলার রায়ে (জামায়াত নেতা কাদের মোল্লার) আমরাও কষ্ট পেয়েছি। সরকার এখন রায়ের বিরুদ্ধে আপিল করার প্রস্তুতি নিচ্ছে।”

যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে আন্দোলনকারীদের উদ্দেশে তিনি বলেন, “আজকে সরকার আপনাদের সঙ্গে আছে। সরকার ও জনগণ ঐক্যবদ্ধভাবে যুদ্ধাপরাধের বিচারের উদ্যোগ নিয়েছে। আজ হোক, কাল হোক আরেকজন যুদ্ধাপরাধীর রায় হবে।”

সভায় রাজীবের বাবা ডা. নাজিম উদ্দিন ও মা নারগীস আক্তারসহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। পরে রাজীবের জন্য দোয়া করেন হাফেজ মাওলানা জিয়াউল হাসান।

source: http://www.natunbarta.com/politics/2013/02/27/13619/6097bc167f4a5dd8df11246bc3ebad65

বিষয়: রাজনীতি

১৩১৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File