একাত্তরের রাজাকার

লিখেছেন লিখেছেন হায়পোথিসিস ০৪ মার্চ, ২০১৩, ১১:৪৭:৫৯ সকাল

আমরা একাত্তরের রাজাকার কে দুই ভাগে ভাগ করতে পারিঃ

১। যারা মনে প্রানে চায়নি পাকিস্তান ভেঙ্গে যাক, দাড়ি-টুপি নিয়ে ওপারে ও যেতে পারেনা (উদাহরনঃ মাওলানা ভাসানিকে ভারতে হাউজ এরেষ্ট করে রাখা হয়েছিল) এবং সত্যিকারের ইসলাম কে ভাল বাসত

২। যারা মনে প্রানে ইসলাম কে ভাল বাসত না তবে বিশ্বাস করতে পারেনি যে পাকিস্তান ভেঙ্গে যেতে পারে। তাই রাজাকার হয়েছিল।

প্রথম শ্রেনীর লোক হত্যা, লুট, ধর্ষনে জড়িত ছিল না। তাই দেখি খুলনার রাজাকার সবুর খান কে স্বাধীন হওয়ার পর ও প্রতিবার ভোটে জয়যুক্ত করেছে। তারা বিপদগ্রস্থ মানুষ কে আর্মীর হাত থেকে বাচিয়েছে। এরা নিজেদের পরিবর্তন করে ধর্ম নিরপেক্ষ হয়ে যেতে পারে নি। প্রথম গ্রুপে মুসলিম লীগের অনেক নেতা, জামায়াতের অনেক নেতা পড়েন এবং সাধারন ইসলামিক মনভাবাপন্ন ব্যক্তিবর্গ পড়েন। গত ৪২ বছরে এদের কাউকে দেখা যায় নি হত্যা, ধর্ষন, লুটে অংস গ্রহন করতে।

দ্বিতীয় শ্রেনীর রাজাকার তেমন প্রাক্টিসিং মুসলিম ছিল না। এরাই হত্যা, লুট, ধর্ষন নিজে করেছিল এবং পাক আর্মীকে একাজে সাহায্য করেছিল। এরা স্বাধীনতার পর জাম্প দিয়ে স্বাধীনতার পক্ষ শক্তি হয়ে যায়। যেমন, জাহানারা ইমাম ১৬ ই ডিসেম্বর পর্যন্ত পাকিস্তান রেডিও তে আয়না অনুষ্ঠান করতেন। বেতন তুলেছেন পুরা নয় মাস। শাহরিয়ার কবির পাকিস্তান আর্মীকে মুরগী সরবরাহ করতেন। এই ব্যক্তি ভুয়া হিন্দু-মুসলিম দাংগার ডকুমেন্টারী বানিয়ে বাংলাদেশের মুসলমানদের খারাপ বানানোর জন্য ভারতে গিয়ে প্রদর্শন করেছে। মখা আলমগীর ৭১ এ হাজার হাজার রাজাকার রিক্রুট করেছে সে যে কোন একক রাজাকারের থেকে হাজার গুন খারাপ। এখন ও তার মানুষ মারার চরিত্র পরিবর্তন হয়নি। তারা সব এখন মুক্তিযুদ্ধের পক্ষ শক্তি। এদের ৯০% ই আওয়ামী লীগে এখন ও আছেন।

মুনির চৌধুরী, গুহ ঠাকুর্তা, কবি তালিম হোসেন সবাই পাকিস্তান সরকারের কাজ করেছেন। পাকিস্তানের শেষ দিন পর্যন্ত। দু’দিন আগে মারা যাওয়ার কারনে মুনির চৌধুরী, গুহ ঠাকুর্তা, (এদের আসলে কে বা কারা মেরেছে তা নিয়ে আছে নানা রকম খবর) এবং এরা ইসলামিক মনভাবাপন্ন ছিলেন না তাই হয়ে গেলেন চেতনার পক্ষ শক্তি। আর কবি তালিম হোসেন ১৬ ই ডিসেম্বরের পড় হয়ে গেলেন রাজাকার। কারন তিনি ছিলেন ইসলামিক মনভাবাপন্ন।

বিষয়: বিবিধ

১১৬৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File