বাংলাদেশের কামাল আতাতুর্ক

লিখেছেন লিখেছেন হায়পোথিসিস ০৯ জানুয়ারি, ২০১৩, ১০:৫৩:১০ সকাল

বাংলাদেশের কামাল আতাতুর্ক আমাদের প্রধান মন্ত্রী শেখ হাসিনা। দেশ থেকে ইসলাম দূর করার পরিকল্পনা বাস্তবায়নে সাফল্যের পথে। আর এর কারন সাধারন মুসলমান চেয়ে চেয়ে দেখছে জামায়াত, শিবিরের বিরুদ্ধে সরকারি নির্যাতন। ইসলামিক বই, মহিলাদের ইসলামী বৈঠক, সব কিছুকে এই সরকার বলছে জিহাদী। জামায়াত শিবির কে মানব বন্ধন করতে ও দেওয়া হচ্ছে না? একটা বৈধ দলকে কোন গনতান্ত্রিক সভা সমিতি করতে দেয়া হচ্ছে না। অনুমতি চাইলে ও দেয়া হচ্ছে না। মানুষ ভাবছে এটা ত জামায়াতের বিরুদ্ধে। নামাজ ত নিষেধ করেনি। মসজিদ ত বন্ধ করেনি। বাহ! বাহ!! কি চমৎকার!!!

সমস্ত মিডিয়া বাম পন্থিদের দখলে। প্রথম আলো, ডেইলি স্টার, কালের কন্ঠ, ইত্যাদী। এরা অতি সুক্ষ ভাবে খবর কে টুইষ্ট করছে। বিশ্বজিৎ হিন্দু না হলে হেড লাইন হত (যেমন আগে অনেক হয়েছে) “জনতার প্রতিরোধে জামায়াত শিবির ক্যাডার নিহত।“ আর এই মিডিয়া গুলি ই আমরা প্রতিদিন দেখছি, পড়ছি। এরা সুদুর মফস্বলে একজন মুয়াজ্জিন কোন খারাপ কাজ করলে প্রথম পাতায় লাল হেডিং দিয়ে হয়ত চার কলাম ব্যপি খবর দেয় - “মসজিদের মুয়াজ্জিন ধর্ষণে জড়িত।“ অথচ, ঢাকায় চোখের সামনে মাত্র কয়েক গজ দুরে হিজাব ধারি মহিলা আরেষ্ট হলে তৃতীয় পৃষ্ঠায় এক কলামে ছোট্ট খবর হয়। আমিনির জানাজায় লক্ষ মানুষ হলেও খবর হয় না অথবা পত্রিকার কোন চিপায় ছোট্ট একটা খবর হয়। চোখে না পড়ার মত। অথচ, ভারতে বাংলাদেশ থেকে কোন নাচনে ওয়ালীর মৃত্যুতে বিরাট ছবি সহ খবর হয়।

জামায়াত ই যদি একমাত্র টার্গেট হত, তাহলে কেন বিভিন্ন কলেজে ছাত্রীদের হিজাব পরে আসা যাবেনা বলে কিছু শিক্ষক অতি উৎসাহী হয়ে ব্যবস্থা নিত? শুধু কি কিছু শিক্ষক? স্পিকার সাহেব বলেন, “ কুৎসিত মেয়েরা নিজের চেহারা ঢাকার জন্য হিজাব করে”। কেন অনেক জনসভায় মন্ত্রী বলত এটা ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র, এখানে কোরান তিলাওয়াত করা যাবেনা? কেন ভাষা সৈনিক জনাব আহাদের জানাজা শহীদ মিনারে (তথাকথিত। তথাকথিত বললাম কারন শহীদ মিনার কোন ইসলামি ব্যপার নয়) করার কারনে একজন মন্ত্রী বাহাদুর এবং আওয়ামী লীগের আরেকজন বড় নেতা বলবেন, শহীদ মিনার পবিত্র স্থান এখানে মৌলবাদীরা অপবিত্র করার জন্য এটা করেছে? কেন ইসলামী মিরাস ব্যবস্থা পরিবর্তনের চেষ্টা করবেন শেখ হাসিনা?

হিজাব, কোরান তিলাওয়াত, জানাজা, ইসলামী মিরাস এগুলি কি শুধু জামায়াতের নাকি সকল মুসলমানের?

এখন যদি আমরা না বুঝি, না করি “সৎ কাজের আদেশ এবং অসৎ কাজের নিষেধ” এর কাজ তবে সেদিন বেশি দূরে নয় যেদিন বাংলাদেশ হবে কামালের তুরষ্ক।

এ ভাবেই তুরষ্ক কে সিকুলারাইজ করেছিল কামাল আতাতুর্ক। তুরষ্কের স্বাধিনতার সংগ্রামের নামে। একে একে তারা

১। ইসলামি শারীয়া আইন বাদ দিয়ে বৃটিশ ও ইতালি থেকে পেনাল কোড আমদানী করেছিল।

২। ভাষা থেকে আরবী সরিয়ে, ইংলিশ এলফাবেট বসিয়েছিল

৩। মসজিদ গুলিকে অনুৎপাদন শীল খাত মনে করে এ গুলিকে মিউজিয়াম, অন্যান্য ব্যবসার স্থান বানিয়েছিল।

৪। মহিলাদের ইসলামী হিজাব বন্ধ করেছিল

৫। আজান দিতে হত টার্কিস ভাষায়।

৬। এমন কি আল্লাহ কে আল্লাহ ও বলা যেত না বলতে হত ‘তানরী’।

আল্লাহ আমাদের সেই দিনের থেকে হেফাজত করুন। আমিন।

বিষয়: বিবিধ

১৪৭৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File