বাংলাদেশে আলেমদের নির্যাতনের প্রতিবাদে কা'বার ইমামদের মানববন্ধন

লিখেছেন লিখেছেন আরিফ চৌঃ ০৬ জানুয়ারি, ২০১৩, ০৫:৪১:৪৬ সকাল





-------------------------------------------------

যে আদালতে স্বচ্ছতা নেই সেখানে কোন আলেমতো দূরের কথা সাধারণ মানুষেরও বিচার হতে পারে না

------------------------------------------------

মধ্যপ্রাচ্য প্রতিনিধি : ট্রাইব্যুনালে বিচারের নামে বাংলাদেশের আলেমদের ওপর যে নির্যাতন চলছে, তার প্রতিবাদে গতকাল বাদ জুমা কা'বার খতিব বিখ্যাত ক্বারী শাইখ আব্দুর রহমান আল সুদাইসীর নেতৃত্বে মানববন্ধন করেছে ইমাম পরিষদ।

মানব বন্ধনে শাইখ সুদাইসী বলেন, আমি ব্যক্তিগতভাবে আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর সাথে পরিচিত। সারা দুনিয়ার যত সম্মানিত মানুষ কা'বা শরীফের ভিতরে প্রবেশের সৌভাগ্য লাভ করেছে তিনি তার মধ্যে অন্যতম। তাছাড়া মাওলানা নিজামীসহ যে সমস্ত আলেমদের কারাগারে নিয়ে দীর্ঘদিন যাবত নির্যাতন করা হচ্ছে আমরা তার তীব্র নিন্দা জানাই। তিনি বলেন, বাংলাদেশের মানুষ জানে এই আলেমদের দোষ একটাই, আর তা হল কুরআনের খেদমত করা। আর যারা ইসলাম ও কুরআনের খেদমত করে তাদের উপর জুলুম নির্যাতন নতুন কিছু না। মানবতা বিরোধী অপরাধের ধোয়া তুলে আলেমদের প্রতিহত করা কোনো সচেতন মানুষ তা মেনে নেবে না। যে আদালতে স্বচ্ছতা নেই সেখানে কোনো আলেমতো দূরে থাক সাধারণ মানুষেরও বিচার হতে পারে না। তিনি আরো বলেন, আল্লামা সাঈদীর শুধু বাংলাদেশের মানুষের প্রিয় ব্যক্তিত্ব নয়, তিনি সারা দুনিয়ার মানুষের প্রিয় মানুষ। যার নমুনা আমি লন্ডনের জাতীয় মসজিদে আয়োজিত আনুষ্ঠানে দেখেছি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কুবা মসজিদের খতিব শাইখ আহমদ ইবনে আলী আল হুজায়ফীসহ বিভিন্ন মসজিদের খতিব ও সাধারণ মুসল্লিরা উপস্থিত ছিলেন।

http://www.dailysangram.com/news_details.php?news_id=105766

বিষয়: বিবিধ

১৩৬০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File