" জয় বাংলা, এটা আবার কিসের স্লোগান

লিখেছেন লিখেছেন আরিফ চৌঃ ০২ জানুয়ারি, ২০১৪, ০৭:৪২:০৭ সকাল



তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মঈনুল হোসেন মঙ্গলবার রাতে চ্যানেল আই তৃতীয় মাত্রা তে বলেছেন, জণগনের সম্পদ যেভাবে লুটেপুটে খেয়েছেন, মাইর শুরু হইলে একটাও মাটিতে পড়বে না"

বাংলাদেশকে ভারতের চোখে দেখতে হবে ক্যান? এই দেশ সম্পর্কে তারা ভাল বুঝবে, মানে কি?আমরা কিছু বুঝি না?- ভারতকে মনে রাখতে হবে বাংলাদেশ কখনো সিকিম, বা নেপাল হবে না"

"সরকার পুলিশের ট্যাংক আর লাঠি নিয়ে জণগনের বিরুদ্ধে নেমেছে, যুদ্ধের আর বাকি কি? যুদ্ধতো শুরু হয়ে গেছে"

"মন্ত্রীরা দেশকে যেভাবে চেটেচুটে খেয়েছে, তাই তারা ভয়ে আছে"-তারা ইচ্ছে করেই সমঝোতার পথে আসছে না বলে তিনি উল্লেখ করেন। "আমি নিশ্চি,ত ৫ই জানুয়ারীর নির্বাচনে ক্ষমতায় আসা সরকার টিকবে না" "সরকারের উপদেষ্টাগুলো সব স্বার্থপর আর কুবুদ্ধিদাতা"

" জয় বাংলা, এটা আবার কিসের স্লোগান? এটিতো তখনকার কটেক্সটের জন্য ছিল, এটি কিসের লক্ষণ, আমাদেরকে শিখাতে আসবেনা না। এখন আমরা স্বাধীন, তাই স্লোগান তো হবে 'জয় বাংলাদেশ', -- তিনি জয় বাংলাকে 'জয় হিন্দে'র সাথে তুলনা করেছেন।

"আওয়ামিলীগই মুক্তিযুদ্ধ করেছে এটি বলে, দেশে গৃহযুদ্ধ বাজাবেন না। মুক্তিযুদ্ধের সময় যারা ভারতে চলে গিয়েছিল তারাই মুক্তিযুদ্ধা?--আমরা সবাই মিলে দেশ স্বাধীন করেছি, মুক্তিযুদ্ধকে একপেশে করে ঝামেলা বাজাবেন না"

"জামায়াত এতো লাঠি-গুতা খাচ্ছে, কই তারাতো অস্ত্র নিয়ে নামে নি, গৃহযুদ্ধ শুরু হয়ে গেলে আফগানিস্তানে গিয়ে ট্রেইনিং নিতে হবে না, আফগানিস্তান থেকে লোক এখানে আসবে, আর দুনিয়াতে অস্রের অভব নেই, এটা যোগাড় হয়ে যাবে; এখন সিরিয়াতে আল-কায়দা তালেবানরা ঢুকছে না?"

আজকে, এখনই চাইলে সরকার এই সংকটের সমাধান করতে পারে- জণগন শান্তি চায়"

মানবতাবিরোধী অপরাধের বিচার করা, হাসিনার একক ম্যান্ডেটের কোন বিষয় নয়- যে কেউ করতে পারে"- এটিকে পলিটিক্যাল টূল না করার ইঙ্গিত দিয়েছেন তিনি।

বিষয়: বিবিধ

১৯০৪ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

158262
০২ জানুয়ারি ২০১৪ সকাল ০৮:২৫
তহুরা লিখেছেন :
158292
০২ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:২১
সিরাজুল রানা লিখেছেন : ভালো লাগলো
158296
০২ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:৪৮
মোহাম্মদ ওমর ফারুক লিখেছেন : All right

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File