আ. লীগের আবার ক্ষমতায় আসা নিশ্চিত নয় : মুহিত

লিখেছেন লিখেছেন আজিজ মওলা ১৭ জানুয়ারি, ২০১৩, ০১:২৭:৫৩ দুপুর

পশ্চিমবঙ্গে চার দিনের ব্যক্তিগত সফর শেষে গতকাল সকালে ঢাকা ফিরে গেছেন বাংলাদেশের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। দক্ষিণ কলকাতার যোধপুর পার্ক বালক বিদ্যালয়ে তিন দিনের সিলেট সম্মেলন, কবিগুরুর স্মৃতিবিজড়িত শান্তিনিকেতন ও কলকাতার কারমাইকেল হলের এক অনুষ্ঠানে যোগ দেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, শান্তিনিকেতনের অনেক পরিবর্তন হয়েছে। কলকাতায় মুসলিম ছাত্রদের হোস্টেলে তার বাবা আবু আহমেদ আবদুল হাফিজ ১৯২৩ থেকে ১৯২৭ সাল পর্যন্ত কলকাতা বিশ্ববিদ্যালয়ে আরবি বিষয়ে পড়াশোনা করেছেন।

তিস্তা পানি চুক্তি ও ছিটমহল প্রসঙ্গে তিনি বলেন, কাজ এগুচ্ছে, কথা চলছে দু’দেশের প্রশাসনিক কর্তাদের মধ্যে। আশা করি, সামনের সময়ে চূড়ান্ত কিছু হবে।

অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশের আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের জয়ের বিষয়ে নিশ্চিত নন তিনি। তিনি আরও বলেন, ‘বর্তমানে দেশে রাজনৈতিক অস্থিরতা থাকলেও তা কাটিয়ে ওঠা সম্ভব হবে। যুদ্ধাপরাধীদের বিচার অবশ্যই শেষ হবে। এদের শাস্তি দিতে জাতির প্রতি আমরা প্রতিজ্ঞাবদ্ধ।’

দক্ষিণ কলকাতার যোধপুর পার্ক বালক বিদ্যালয়ে তিন দিনের সিলেট সম্মেলনে প্রধান অতিথি মুহিত গত শনিবার কলকাতায় এসে পৌঁছান। কলকাতার যোধপুর পার্ক হাইস্কুলে শনিবার দুই দিনব্যাপী সিলেট উত্সব-২০১৩ উদ্বোধন করেন অর্থমন্ত্রী মুহিত। সর্বভারতীয় শ্রীহট্ট সম্মিলনী এ উত্সবের আয়োজন করে। অনুষ্ঠানে অর্থমন্ত্রীকে সংগঠনটির পক্ষ থেকে মানপত্র ও স্মারক দিয়ে সম্মাননা জানানো হয়।

অনুষ্ঠানে তিনি বলেন, ‘আমি সিলেটের মানুষ। তাই কলকাতার এ অনুষ্ঠানে আসতে পেরে ভালো লাগছে। এটা একটা পুনর্মিলনী উত্সব। এ ধরনের অনুষ্ঠানের মধ্য দিয়ে দু’দেশের সম্পর্ক বৃদ্ধি পাবে। এই সংগঠনটি অবিভক্ত ভারতে ১৮৭৬ সালে প্রতিষ্ঠিত হয় সিলেটের মানুষের আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে। এ জন্য সে সময় সিলেটে স্কুল স্থাপন করা হয়। নারী শিক্ষার উদ্যোগ নেয়া হয়।’

বিষয়: বিবিধ

১০০১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File