বিভিন্ন দৈনিকে প্রকাশিত সংবাদের প্রতিবাদ সহিংসতা ও সন্ত্রাসের সাথে জামায়াতের কোন সম্পর্ক নেই -হামিদ আযাদ এমপি

লিখেছেন লিখেছেন মুন্নি ১৯ ডিসেম্বর, ২০১৩, ০৬:৫৭:৫১ সকাল



দৈনিক জনকণ্ঠ, সমকাল, দৈনিক ইত্তেফাক, প্রথম আলো ও দি ডেইলী স্টার পত্রিকায় গতকাল বুধবার জামায়াত-শিবিরকে জড়িয়ে যে ভিত্তিহীন মিথ্যা রিপোর্ট প্রকাশিত হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য হামিদুর রহমান আযাদ এমপি বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, ঐ সব সংবাদপত্রের রিপোর্টে জামায়াত-শিবিরের ভাবমর্যাদা ক্ষুণœ করার অসৎ রাজনৈতিক উদ্দেশ্যেই ভিত্তিহীন মিথ্যা রিপোর্টগুলো প্রকাশ করা হয়েছে।

তিনি বলেন, দৈনিক জনকণ্ঠ পত্রিকায় ‘জামায়াতী সহিংসতার নেতৃত্বে ৩০ তরুণ নেতা’ ও ‘ঢাকায় নাশকতায় ১১ জামায়াত-শিবির নেতা-কর্মী শনাক্ত, ধরিয়ে দিলে ১ লক্ষ টাকা পুরস্কার’ শিরোনামে গতকাল প্রকশিত রিপোর্ট দু’টির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। দৈনিক জনকণ্ঠে ‘জামায়াতী সহিংসতার নেতৃত্বে ৩০ তরুণ নেতা’ শিরোনামের রিপোর্টে ‘জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা: শফিকুর রহমান, সাবেক ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, ডা. সৈয়দ আবদুল্লাহ মুহাম্মাদ তাহের, নির্বাহী পরিষদ সদস্য হামিদুর রহমান আযাদ এমপি, নূরুল ইসলাম বুলবুল, ড. শফিকুল ইসলাম মাসুদ’ সহিংসতার নেতৃত্বে থাকার যে কথা লেখা হয়েছে তা একেবারে ডাহা মিথ্যা। তাদের কারো সাথে সহিংসতা ও সন্ত্রাসের কোন সম্পর্ক নেই।

হামিদ আযাদ এমপি বলেন, ‘ঢাকায় নাশকতার জন্য দায়ী করে ডিএমপির মুখপাত্র মনিরুল ইসলাম জামায়াত-শিবিরের ১১ জন নেতা-কর্মীকে ধরিয়ে দেয়ার জন্য যে ১ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছেন’ তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। জামায়াত-শিবিরের সাথে নাশকতার কোন সম্পর্ক নেই। জামায়াত-শিবিরের নেতাদের মিথ্যা মামলায় জড়ানোর হীন উদ্দেশ্যেই ডিএমপি কমিশনার জামায়াত-শিবিরের ১১ জন নেতা-কর্মীকে ধরিয়ে দেয়ার জন্য পুরস্কার ঘোষণা করেছেন। সরকার জামায়াতের নেতা-কর্মীদের পরিকল্পিতভাবে হত্যা করার হীন উদ্দেশ্যেই পুলিশ কর্মকর্তাদের দিয়ে জামায়াত-শিবিরের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। জামায়াত-শিবিরের নেতা-কর্মীদের হত্যার ষড়যন্ত্র থেকে বিরত থাকার জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, দৈনিক সমকাল পত্রিকার প্রথম পৃষ্ঠায় ‘জামায়াতের তা-বে ঘর ছাড়া আ’লীগ’ ও দৈনিক প্রথম আলো পত্রিকায় ‘অবরুদ্ধ জনপদে উদ্বেগ আতঙ্ক’ এবং দৈনিক ইত্তেফাক পত্রিকায় ‘অবরোধে বোমাবাজি আগুন, হামলার শিকার সংখ্যালঘুরা’ দি ডেইলী স্টার পত্রিকায় 'ঔধসধধঃ-ঝযরনরৎ সবহ ফবভু লড়রহঃ ঢ়ধঃৎড়ষ, পযধংব ঐরহফঁং' শিরোনামে প্রকাশিত রিপোর্টগুলিতে ‘জামায়াত-শিবিরের লোকেরা আওয়ামী লীগের নেতা-কর্মী এবং সংখ্যালঘুদের ওপর হামলা চালাচ্ছে এবং বাড়িতে অগ্নিসংযোগ করে আতঙ্ক সৃষ্টি করছে’ মর্মে যে কথা লেখা হয়েছে তার কোন ভিত্তি নেই।

তিনি আরো বলেন, সাতক্ষীরা, দিনাজপুরের খানসামা, সিরাজগঞ্জ ও রাজশাহীসহ দেশের কোথাও সংখ্যালঘু হিন্দুদের এবং আওয়ামী লীগের নেতা-কর্মীদের বাড়িতে, ব্যবসা প্রতিষ্ঠানে, ধর্মীয় প্রতিষ্ঠানে জামায়াত-শিবিরের কেউই হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ করেনি। এগুলো জামায়াত-শিবিরের বিরুদ্ধে মিথ্যা প্রচারণা ছাড়া আর কিছুই নয়। দীর্ঘদিন থেকে উল্লেখিত সংবাদপত্রগুলো জামায়াত-শিবিরের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে আসছে। কিন্তু আজ পর্যন্ত কোন একটি ঘটনায় জামায়াত-শিবির জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়নি।

তাই জামায়াত-শিবিরের বিরুদ্ধে ভিত্তিহীন মিথ্যা প্রচরণা চালানো থেকে বিরত থাকার জন্য তিনি সংশ্লিষ্ট সংবাদপত্রগুলোর কর্তৃপক্ষের প্রতি উদাত্ত আহ্বান জানান।

http://www.dailysangram.com/news_details.php?news_id=134538

বিষয়: বিবিধ

১৫১৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File