‘রাষ্ট্রীয় ক্ষমতা পাগলের হাতে চলে গেছে’ মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

লিখেছেন লিখেছেন মুন্নাহ চৌঃ ২২ জানুয়ারি, ২০১৩, ০৭:১৪:২১ সকাল



‘রাষ্ট্রীয় ক্ষমতা পাগলের হাতে চলে গেছে’ মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

তিনি বলেন, “রাষ্ট্রীয় ক্ষমতা পাগলের হাতে চলে গেছে। এদের মানসিক চিকিৎসা করাতে হবে। এ জন্য ‘জাতীয় ঐক্য’ দরকার।”

সোমবার সন্ধ্যায় রাজশাহী মহানগরীর আলুপট্টি মোড়ে জাতীয় ঐক্যের আয়োজনে অনুষ্ঠিত জনসভায় ড. কামাল এসব কথা বলেন।

তিনি বলেন, “বর্তমান সরকার মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে ভোট নিয়ে জাতির সঙ্গে প্রতারণা করেছে। বদলের অঙ্গীকার করে ‘দিন বদল’ করতে ব্যর্থ হয়েছে। এদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।”

তিনি বলেন, “আমরা শান্তি চাই; দেশে স্থিতিশীলতা চাই; জানমালের নিরাপত্তা চাই। শিক্ষাঙ্গনে অস্ত্রের মহড়া চাই না।”

বিকল্প ধারা রাজশাহীর সভাপতি আখতারুজ্জান বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় আরও বক্তব্য দেন, সাবেক রাষ্ট্রপতি ও বিকল্প ধারা বাংলাদেশ-এর সভাপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্প ধারার মহাসচিব মেজর জেনারেল (অব.) আবদুল মান্নান ও স্থানীয় নেতারা।

জনসভায় ড. কামাল হোসেন আরও বলেন, “এদেশের ছাত্ররা বড় সম্পদ। অথচ তাদের কথা কেউ ভাবেনা। তাদের হাতে অস্ত্র তুলে দিয়ে ‘ক্যাডার’ বানানো হচ্ছে। আজ শিক্ষাঙ্গনে অস্থিরতা সৃষ্টি হয়েছে। এ অবস্থা চলতে পারেনা। এ জন্য জাতীয় ঐক্যের দরকার।”

তিনি বলেন, “জাতীয় ঐক্য হলো সেই ওষুধ, যা সন্ত্রাস বন্ধ করবে। বর্তমান সরকার ‘দিন বদল’ করতে পারবেনা। তাই, দিন বদল করতে হলে ‘জাতীয় ঐক্য’ দরকার।”

বিকল্প ধারা বাংলাদেশ-এর সভাপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেন, “জালিমদের হাত থেকে এদেশ রক্ষা করতে হবে। দেশে আজ দ্রব্যমূল্যের ঊর্ধগতিতে মানুষ কোনো রকমে বেঁচে আছে। বিদ্যুতের অভাবে দেশের কলকারখানা চলছেনা; কৃষক তার উৎপাদিত ফসলের মূল্যও পাচ্ছে না।”

তিনি নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই আগামী নির্বাচনের দাবি জানিয়ে বলেন, “এছাড়া কোনো প্রহসনের নির্বাচন দেশের ১৬ কোটি জনগণ আর মেনে নেবে না।

বিষয়: বিবিধ

১৪৩৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File