চাকরি ছেড়ে দিয়েছেন ইমরান, যেকোন মুহূর্তে দেশ থেকে পালাতে পারে!! -----------------------------------------------------

লিখেছেন লিখেছেন তহুরা ২১ এপ্রিল, ২০১৪, ০৪:১১:৩৭ রাত



শাহবাগের গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার চাকরি ছেড়ে দিয়েছেন। তিনি ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসক ছিলেন। সমপ্রতি সেখান থেকে ইস্তেফা দিয়েছেন। চাকরি ছাড়ার পর তিনি দেশ ছেড়ে পালাচ্ছেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে। তিনি যেকোন মুহূর্তে দেশ ছাড়তে পারেন। তার প্রথম টার্গেট কানাডা। এছাড়া ইউরোপ বা মধ্যপ্রাচ্যের কোন একটি দেশে যেতে পারেন তিনি। চাকরি ছাড়ার বিষয়টি স্বীকার করেছেন ইমরান।

অন্যদিকে গণজাগরণ মঞ্চের মূখপাত্র থেকে ব্লগাররাও তাকে অব্যাহতি দিয়েছেন। এর আগে মঞ্চেরই একটি অংশ তাকে মুখপাত্রের পদ থেকে অব্যাহতি দিয়েছিলেন। এর আগে ৭ই ডিসেম্বর তিনি কানাডা পালিয়ে যেতে চাইলেও উপরের নির্দেশে বিমানবন্দর পুলিশ তাকে বাধা দেয়।

ইমরান তার নিজস্ব চাকরি থেকে ইস্তেফা দেয়ায় তার দেশ ছাড়ার বিষয়টি জোরালো হয়েছে। বিদেশে স্থায়ীভাবে বসবাস করতে গণজাগরণ মঞ্চের নামে উত্তোলন করা কোটি কোটি টাকা তিনি বিভিন্ন দেশে পাচার করেছেন বলে অভিযোগ উঠেছে। মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার কানাডা ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে এসব টাকা পাচার করেছেন বলে জানিয়েছে মঞ্চেরই একটি অংশ।

সূত্র জানায়, ইমরানের ঘনিষ্ঠ ও মঞ্চের এক নারীকর্মী দুই দফা কানাডা ও মধ্যপ্রাচ্য গিয়ে টাকা রেখে আসেন। তিনি প্রথম কানাডা যান গত বছরের এপ্রিলে।

গণজাগরণ মঞ্চ এর নামে যেসব ব্যক্তি বা প্রতিষ্ঠান থেকে চাঁদা ওঠানো হয়েছে তার দু’টি তালিকা এসেছে এ প্রতিবেদকের কাছে। তালিকা দু’টি ফেসবুক, ব্লকসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। একটি তালিকায় ৩৬ প্রতিষ্ঠান ও ব্যক্তি এবং অপর তালিকায় ২৮টি প্রতিষ্ঠান ও ব্যক্তির নাম দেয়া হয়েছে। ৩৬টি প্রতিষ্ঠান ও ব্যক্তি থেকে কোটি কোটি টাকা চাঁদা ওঠানো হয়েছে বলে হিসাব দেখানো হয়েছে। কয়েকটি প্রতিষ্ঠান ও ব্যক্তির কাছ থেকে চাঁদা নেয়ার বিষয়টি স্বীকার করেছেন ডা. ইমরান। তবে এসব টাকা তার নিজের কাছে নেই বলে জানিয়েছেন।

যেসব ব্যক্তির কাছ থেকে টাকা নেয়ার কথা স্বীকার করেছেন তার মধ্যে রয়েছেন একজন সিনিয়র সাংবাদিক ও কলামনিস্ট। তিনি তিন দফায় দিয়েছেন আড়াই লাখ টাকা। এ টাকা ইমরানের কাছে দেয়া হয়েছে মঞ্চের অন্যতম সংগঠক গৌরব ৭১’র সাধারণ সম্পাদক এফএম শাহীনের মাধ্যমে।

☛ পুলিশের সাবেক কর্মকর্তা এসপি মাহবুব দিয়েছেন ৪ লাখ টাকা। এ টাকা ইমরানের হাতে দেয়া হয় মঞ্চের অন্যতম সংগঠক ও ছাত্রমৈত্রীর সভাপতি বাপ্পাদিত্য বসুর সামনে।

☛ বাপ্পাদিত্যর পরিচিত কানাডা প্রবাসী জিয়াউল হক মোটা অঙ্কের টাকা দিয়েছেন বলে জানা গেছে। একজন সিনিয়র আইনজীবীও দিয়েছেন টাকা।

☛ একটি পত্রিকার মাধ্যমে গত ১৪ই ফেব্রুয়ারি প্রবাসীদের ৪ লাখ ৭৮ হাজার ৬৮৩ টাকা দেয়া হয় ইমরানের কাছে। এটি পরের দিন পত্রিকাতেও প্রকাশিত হয়।

☛ গত বছরের ৬ই ফেব্রুয়ারি গণজাগরণ মঞ্চ থেকে ওঠানো হয় প্রায় ৪৩ হাজার টাকা। গণজাগরণ মঞ্চের প্রথম ৪ দিন জাগরণ মঞ্চের মিডিয়া সেলের রেজিস্ট্রার খাতার হিসাব অনুযায়ী প্রায় ৪৫ লাখ টাকা উত্তোলন করা হয়। এ টাকা বিভিন্ন সংগঠন ও ব্যক্তি থেকে আসা। এ রেজিস্ট্রার নিয়ন্ত্রণ করতেন মঞ্চের আরেক সংগঠক মাহমুদুল হক মুন্সী। পরে এ রেজিস্ট্রার খাতা গায়েব করে ফেলেন ইমরান।

এর হিসাব ইমরান ছাড়া কারও কাছে নেই।

☛ইমরান টাকা নিয়েছেন জামায়াত সমর্থিত বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, হাসপাতাল, ব্যাংক ও ফার্ম থেকেও। বিভিন্ন প্রতিষ্ঠান থেকে চাঁদা আদায়ের পর চাপে পড়ে ফের কমপক্ষে ২০টি প্রতিষ্ঠানের টাকা ফেরতও দিতে হয়েছে। বিষয়টি স্বীকার করেছেন মঞ্চেরই একজন সংগঠক।

ইমরান এইচ সরকারের অর্থনৈতিক অনিয়ম ও স্বেচ্ছাচারিতার বিষয়টি সামনে আসে কয়েকদিন পরই। তার প্রতিবাদ জানিয়ে আন্দোলনের এক পর্যায়ে নোট অব ডিসেন্টও দেয় ছাত্র ফেডারেশন। কোটি কোটি টাকার চাঁদাবাজির বিষয়টি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু’র দোতলায় একাধিক দিন আলোচনা হয়। নানা বিতর্কের মাঝেই ইমরান এইচ সরকারকে মঞ্চের আহ্বায়ক থেকে অব্যাহতি দিয়েছে মঞ্চেরই একটি অংশ। ১২ই এপ্রিল সংবাদ সম্মেলন করে ইমরান এইচ সরকারকে অব্যাহতি দেন মঞ্চের অন্যতম সংগঠক কামাল পাশা চৌধুরী। ‘গণজাগরণ মঞ্চের কর্মী ও সংগঠকবৃন্দের ব্যানারে তাকে অব্যাহতি দেয়া হয়।

এর আগে একই ব্যানারে ৪ঠা এপ্রিল ইমরানকে শাহবাগ এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করা হয়। গণজাগরণ মঞ্চের ব্যানার ব্যবহার করে ইমরান সমপ্রতি ঘোষণা দেন রাজনৈতিক দল গঠনের। এ নিয়ে সহকর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। মঞ্চের কর্মীদের মধ্যে বিভেদ প্রকট হয়েছে। ইতিমধ্যে কামাল পাশা গ্রুপের এক কর্মীকে আহত করার অভিযোগ তোলা হয়েছে ইমরান গ্রুপের বিরুদ্ধে।

ইমরানকে অব্যাহতি দিলেন ব্লগাররা: গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকারকে অব্যাহতি দিয়ে সংবাদ সম্মেলন করেছে ব্লগার অ্যান্ড অনলাইন অ্যাকটিভিস্ট নেটওয়ার্ক (বোয়ান)। ইমরান বোয়ানের আহ্বায়ক ছিলেন। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে ইমরানের প্রতি অনাস্থা জানিয়ে অব্যাহতি দেয়া হয়।

বিষয়: বিবিধ

৩১৩৪ বার পঠিত, ৩৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

210997
২১ এপ্রিল ২০১৪ রাত ০৪:৪৩
মনসুর আহামেদ লিখেছেন : ইমরানে ফাঁসি চাই। ধন্যবাদ
২১ এপ্রিল ২০১৪ সকাল ০৭:৫২
159422
তহুরা লিখেছেন :
210998
২১ এপ্রিল ২০১৪ রাত ০৪:৫৬
প্যারিস থেকে আমি লিখেছেন : সে থাকলেই কি আর পালালেই কি ? যা হবার হয়ে গেছে।
২১ এপ্রিল ২০১৪ সকাল ০৭:৫২
159421
বিভীষিকা লিখেছেন : ১০০% রাইট।
২১ এপ্রিল ২০১৪ সকাল ০৭:৫৩
159423
তহুরা লিখেছেন :
211001
২১ এপ্রিল ২০১৪ সকাল ০৫:৩৫
এহসান সাবরী লিখেছেন : ইমরান বাবু জিন্দাবাদ!!
২১ এপ্রিল ২০১৪ সকাল ০৭:৫৬
159425
তহুরা লিখেছেন :
211006
২১ এপ্রিল ২০১৪ সকাল ০৬:১৬
চেয়ারম্যান লিখেছেন : ওরা যেখানেই যাক শান্তি পাবে না
২১ এপ্রিল ২০১৪ সকাল ০৭:৫৪
159424
তহুরা লিখেছেন :
211008
২১ এপ্রিল ২০১৪ সকাল ০৭:০১
শেখের পোলা লিখেছেন : পালাবে কোথায়? তকদীর হতে নাহিক পরিত্রান৷
২১ এপ্রিল ২০১৪ সকাল ০৭:৫৭
159426
তহুরা লিখেছেন :
211016
২১ এপ্রিল ২০১৪ সকাল ০৮:০৬
ইমরান ভাই লিখেছেন : লোকটার নাম আমার নিকনামের সাথে যে কেন মিলল। At Wits' End At Wits' End At Wits' End
বাহিরে যাইতে দেয়া বন্ধ করতে হবে।
২১ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:৩৭
159655
তহুরা লিখেছেন : আপনার চেহেরার সাথে মিলে গেলে অসুবিধা আছে !!!ধন্যবাদ
২১ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:৪১
159666
ইমরান ভাই লিখেছেন : হুহুহা সেটা সম্ভব নয় আমি মাত্র একজনই দুনিয়ায়।
211019
২১ এপ্রিল ২০১৪ সকাল ০৮:০৯
কাঁচের বালি লিখেছেন : ইমরান একটা চুরনা
লাকি চুরনি
এদের চেহারা দেখলে এটাই মনে আসে Happy
২১ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:৩২
159648
তহুরা লিখেছেন :
211021
২১ এপ্রিল ২০১৪ সকাল ০৮:১৬
আল সাঈদ লিখেছেন : ফাসিঁ চাই।
২১ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:৩৪
159652
তহুরা লিখেছেন :
211043
২১ এপ্রিল ২০১৪ সকাল ০৯:২৪
২১ এপ্রিল ২০১৪ দুপুর ১২:২৮
159500
দ্য স্লেভ লিখেছেন : ইমরানের দশা হয়েছে বাচ্চটার.. Happy
২১ এপ্রিল ২০১৪ দুপুর ১২:৩১
159504
মোহাম্মদ ওমর ফারুক ডেফোডিলস লিখেছেন : Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
আপনি ছবি দেখেই বুঝে ফেলেছেন
২১ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:৩৪
159651
তহুরা লিখেছেন :
১০
211048
২১ এপ্রিল ২০১৪ সকাল ০৯:৩০
জুমানা লিখেছেন : যে সব অপরাধের জন্য ফাঁসি ফাঁসি চাই বলে লাফিয়েছে,তার চেয়ে বেশি আপরাধ শে করেছে তার ফাঁসি কে দেবে........
২১ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:৩১
159647
তহুরা লিখেছেন :
১১
211058
২১ এপ্রিল ২০১৪ সকাল ১০:০২
হতভাগা লিখেছেন : ইমরান আসলে কোন ফ্যাক্টর ছিল না কখনই । যারা তার ঘাড়ে বন্দুক রেখে দিকে দিকে তাক করেছে , গুলি ছুড়েছে ইমরানকে দিয়ে তারাই বেনিফিশিয়ারী হয়েছে।

আজ এক ইমরানকে নিয়ে আমরা যতই চিল্লাচিল্লি করি এবং এতে ইমরানেরও যদি কানাডা গমন রোধ হয়ে যায় , তাহলেও কি এই ইমরানদের আসা যাওয়া থেমে যাবে ?

যারা এদেরকে সামনে এনে পিছনে কলকাঠি নেড়ে স্বার্থ হাসিল করে নেয় , পরে এদেরকেই ছুঁড়ে ফেলে - এরা যে কাল আবারও আরেকজনকে আমাদের সামনে এনে হাজির করে আমাদের নাচাবে না তার গ্যারান্টি কি ?

হুজুগে বাঙ্গালী আমরা কখনও আসল ব্যাপারের দিকে নজর দেই না ।

কবি গুরু ঠিকই বলেছিলেন

'' ৭ কোটি বঙ্গ সন্তানের হে মুগ্ধ জননী
রেখেছে বাঙ্গালী করে মানুষ করোনি''
২১ এপ্রিল ২০১৪ দুপুর ১২:২৯
159503
দ্য স্লেভ লিখেছেন : সহমত
২১ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:২৯
159645
তহুরা লিখেছেন :
১২
211082
২১ এপ্রিল ২০১৪ সকাল ১১:২৬
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আল্লাহর আইন এভাবেই কাজ করে একসময় এমরান আলেম লোকদের ফাঁসি চেয়েছে আর এখন আ'ম জনতা তার ফাঁসি চায়। বেকুবগুলো দেখুক, শিখুক দুনিয়ার আদালতে বেআইনি রায় হতে পারে কিন্তু আল্লাহর আদালতে ন্যায় ও সঠিক রায়ই হয়েছে আলহামদুলিল্লাহ! ওরা পৃথিবীর কোন প্রান্তে গিয়ে শান্তি পাবেনা মহান আল্লাহ ওদেরকে শান্তিতে রাখবেন না ইনশা-আল্লাহ!
২১ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:৪৪
159674
তহুরা লিখেছেন :


১৩
211129
২১ এপ্রিল ২০১৪ দুপুর ১২:৩৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : পয়সা যত কামাইছে ভাগবে নাতো কি বসে থাকবে???
২১ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:৪৫
159676
তহুরা লিখেছেন :




১৪
264556
১৩ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০৩:০৭
আব্দুল মান্নান মুন্সী লিখেছেন : অনেক ধন্যবাদ সুন্দর তথ্যবহুল হরর পোষ্টের জন্য ইমরানের পোষ্টমর্টেম ভবিষ্যৎ করবে...আবারো অনেক ধন্যবাদ তহুরা আপু/ভাই...
১৪ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৩:২১
208401
তহুরা লিখেছেন :

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File