ব্রেকিং-▓ স্মৃতিসৌধে যাননি ইইউ দূতরা, সরকার ক্ষুব্ধ ।

লিখেছেন লিখেছেন তহুরা ১৭ ডিসেম্বর, ২০১৩, ০১:১৬:২৩ রাত





ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের অন্তর্ভুক্ত দেশগুলোর রাষ্ট্রদূতরা সোমবার বিজয় দিবসে সাভারের জাতীয় স্মৃতিসৌধের অনুষ্ঠানে না যাবার সিদ্ধান্তে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছে বাংলাদেশের সরকার। রীতি অনুযায়ী এ দিনে সূর্যোদয়ের সাথে সাথে প্রথমে রাষ্ট্রপতি এবং পরে প্রধানমন্ত্রী সাভারের জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পরপরই বিদেশী কূটনীতিকরাও সেখানে উপস্থিত থাকেন।

কিন্তু এবার যোগ দেননি ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের অন্তর্ভুক্ত দেশগুলোর রাষ্ট্রদূতরা ।গতকাল (রোববার) বিকেল পাঁচটার দিকে ঢাকায় ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতের অফিস থেকে এক বার্তায় জানানো হয় যে এবার বিজয় দিবসের অনুষ্ঠানে তারা যোগ দিচ্ছেন না।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন যোগ না দেবার কারণ হিসেবে ইউরোপীয় ইউনিয়ন দুটি বিষয় উল্লেখ করে। প্রথমত: সোমবার তাদের একটি সমন্বয় সভা আছে এবং দ্বিতীয়ত: বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তারা একটি প্রতিবেদন তৈরি করছেন যেটি ইউরোপীয় পার্লামেন্ট তারা জমা দেবেন। এই দুটি কারণে ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের অন্তর্ভুক্ত দেশগুলোর রাষ্ট্রদূতরা ব্যস্ত থাকবেন বলে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানানো হয়। কিন্তু এই বার্তা পাবার পরপরই গতকাল বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দিক থেকে অসন্তুষ্টি এবং ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়ে আরেকটি বার্তা পাঠানো হয়।

সুত্র - বিবিসি বাংলা

বিষয়: বিবিধ

১৫৪৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File