শাহবাগ সংহতিতে বিভাজন ****************

লিখেছেন লিখেছেন তহুরা ০৬ ফেব্রুয়ারি, ২০১৩, ০৮:৫২:১৯ রাত







ঢাকা: জামায়াত নেতা কাদের মোল্লার যাবজ্জীবন রায় বাতিল করে ফাঁসির দাবিতে শাহবাগ স্কয়ারের সংহতি মঞ্চ এখন দুভাগে বিভক্ত হয়ে পড়েছে।

একাংশের নিয়ন্ত্রণে রয়েছে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন। অন্য অংশ সংহতি মঞ্চের উদ্যোক্তা বাম সংগঠন গুলোর নিয়ন্ত্রণে।

কাদের মোল্লার ফাঁসির দাবির স্লোগানের ক্ষেত্রেও লক্ষ্য করা যাচ্ছে সমন্বয়হীনতা। আওয়ামী লীগের সংহতি মঞ্চ থেকে বার বার জয় বাংলা স্লোগান দেয়া হচ্ছে। অন্য অংশ থেকে ‘জ্বালো, জ্বালো আগুন জ্বালো, ফাঁসি ফাঁসি ফাঁসি চাই, কাদের মোল্লার ফাঁসি চাই। ’

আওয়ামী লীগের সংহতি মঞ্চে বক্তব্য দিচ্ছেন আওয়ামীপন্থী বুদ্ধিজীবী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, একাত্তরে শহীদ মুক্তিযোদ্ধার স্ত্রী শ্যামলী নাসরিন চৌধুরীসহ অন্যরা।

অন্যদিকে বামপন্থীদের সংহতি মঞ্চ থেকে জয় বাংলা বাদে অন্যান্য স্লোগান ও বক্তব্য দেয়া হলে আওয়ামীপন্থী মঞ্চের মাইক থেকে বার বার তাদের থামিয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

আওয়ামীপন্থী মঞ্চের মাইকের নিয়ন্ত্রণে রয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম। সিদ্দিকী নাজমুল আলমের আশপাশে প্রায় সহস্রাধিক ছাত্রলীগ নেতাকর্মী জয়বাংলা স্লোগানে যুদ্ধাপরাধীদের বিচারের দাবি জানাচ্ছেন।

অন্যদিকে বামপন্থীদের সংহতি মঞ্চে রয়েছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক ও গণতান্ত্রিক বাম মোর্চার সমন্বয়কারী জোনায়েদ সাকী, ফেরদৌসি প্রিয়ভাষিণী ও রোকেয়া প্রাচী।

বিষয়: বিবিধ

১১৪০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File