[b]আমি কওমী বুঝি না আমি আলিয়া বুঝি না আমি বুঝি সব ইসলামী শিক্ষা এক অদ্বিতীয়।[/b]

লিখেছেন লিখেছেন মুিনর ১৭ মার্চ, ২০১৩, ০২:৪১:৩০ দুপুর

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম রাষ্ট্র বাংলাদেশ। শতকরা ৯০ জন মুসলমানের এই দেশে ইসলাম ও মুসলমানেরা আজ মারাত্মক আক্রমণের শিকার। কিছু ধর্মবিদ্বেষী লোক বিদেশী শক্তির সহায়তায় এই ষড়যন্ত্রে লিপ্ত। তারা ইসলাম, মুসলমান, নবী করীম সা: এবং তাঁর সাহাবা রা: ও সহধর্মিণীদের মর্যাদার ওপর জঘন্য আক্রমণ চালিয়েছে।

এদেরকে সর্বতোভাবে সহযোগিতা করছে ধর্মনিরপেক্ষ নামধারী ইসলামবিদ্বেষী সরকার। ওরা এক হয়ে দেশের ইসলামি ব্যক্তিত্বদের চরিত্র হনন এবং মিথ্যা অজুহাতে তাদের অনেককে নির্মূল করার প্রয়াসে লিপ্ত । দেশে যে কয়টা মিডিয়া ইসলাম ও ধর্মভীরু জনতার পক্ষে, সেগুলোকে আক্রোশ ও আক্রমণের লক্ষ্যবস্তু বানানো হয়েছে। যেসব প্রতিষ্ঠানের সাথে ‘ইসলাম’ শব্দ যুক্ত, এমন সব প্রতিষ্ঠান বন্ধ করার পাঁয়তারা চলছে।

এক কথায়, চরম ইসলামবৈরী এই চক্র এ দেশের মুসলিম পরিচিতি মুছে দিতে বদ্ধপরিকর। শাহবাগ আন্দোলনের মূল হোতাদের অনেকে স্বঘোষিত নাস্তিক। এদেরই একজন শীর্ষস্থানীয় ব্যক্তি মারা গেলে তাকে শহীদের মর্যাদা দিতে সরকার কুণ্ঠা বোধ করেনি। এমন এক পরিস্থিতিতে দেশের তরুণসমাজ জীবন দিয়ে হলেও ইসলামকে রক্ষা করার জন্য প্রস্তুত।

এ সময় আমাদের ইসলাম প্রিয় তরুন সমাজকে ঐক্যবদ্ধ আন্দোলন করার জন্য প্রেরনা দিতে ও সহযোগিতা করতে হবে আমাদের দেশের বিশিষ্ট ওলামা মাশায়েখদেরকে। এখন কে কওমী কে আলিয়া মাদ্রাসা শিক্ষায় শিক্ষিত এটা ভাবার সময় ওলামা মাশায়েখদের নাই। সকল ওলামা মাশায়েখদেরকে ঐক্যবদ্ধভাবে ইসলামের বিরুদ্ধে সকল ষড়যন্ত্রের মোকাবিলা করতে হবে।এবং তরুনদের নেতৃত্ব দিতে হবে।

আলেমদের মাঝে ছোটখাটো যেসব মতভেদ আছে, সেগুলোকে সম্পূর্ণ উপেক্ষা করে আন্দোলনের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধ আন্দোনের বিকল্প কোন চিন্তা করা সমাচিত হবে না। আজকে আমরা দেখতেছি আলেমদের বলিষ্ঠ ও সাহসী সিদ্ধান্তের কারণে তরুনসমাজসহ জনতার মাঝে নবজাগরণ সৃষ্টি হয়েছে। সবাই কাঁধে কাঁধ মিলিয়ে রাস্তায় নেমে এসেছে। আমরা প্রবাসীরা আশা করি ভবিষ্যতে তাঁরা যে কর্মসূচির ডাক দেবেন, তরুণেরা সে আহ্বানে সাড়া দিতে প্রস্তুত আছে। আলেমদের ঐক্যকে ইসলামবিরোধীরা সহ্য করতে পারে না, তাই কুচক্রী মহল তাদের মাঝে ভাঙন সৃষ্টি করতে চক্রান্ত চালিয়ে যায়। এ দিকে অবশ্যই লক্ষ্য রাখতে হবে।

মুনির জেদ্দা প্রবাসী

বিষয়: বিবিধ

১২৭৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File