[b]নুরুল কবির স্যারকে বলছি[/b]

লিখেছেন লিখেছেন মুিনর ০৯ ফেব্রুয়ারি, ২০১৩, ০১:০৬:৪৪ দুপুর

স্যার আমি আপনাকে অনেক শ্রদ্ধা করি একজন মুসলিম হিসাবে নয়, একজন কমিনিষ্ট বুদ্ধিজীবি হিসাবে। আর টক সু এর একজন ভাল বক্তা হিসাবে। আজকে যারা আব্দুল কাদের মোল্লার রায় নিয়ে সংহতি প্রকাশ করতেছে। আপনি ও তাদের সাথে একমত প্রকাশ করেছেন, সেটা আপনার গণতান্ত্রিক অধিকার, কিন্তু চার বছরে এ সরকার যে এর চেয়ে জগণ্য এর চেয়ে আরো নিক্কারজনক অপরাধ করেছে,

(পদ্মা সেতু কেলেঙ্কারী, অসংখ্য সেনা অফিসারকে পিলখানায় হত্যা, শেয়ার মার্কেট থেকে হাজার হাজার কোটি টাকা চুরি, হলমার্ক ক্যালেঙ্কারী, সাগর রুনীর খুনিরা আজো গ্রেফতার হয়নি, প্রতি দিন রাস্তার পাশে লাশের সারী পাওয়া যাইতেছে, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ সাম্প্রদায়িক দাঙ্গা হল রামুতে, প্রতিদিন পাড়ায় মহল্লায় ধর্ষনের মহোতসব, ছাত্রলীগের সোনার ছেলেদের তান্ডবে দেশের বিশ্ববিদ্যালয়গুলো সারা বছর ধরে বন্ধ, শিক্ষকের গায়ে হাত দেয়া, শিক্ষকদেরকে এসিড নিক্ষেপ করা, শিক্ষকদেরকে পেপার স্প্রে মারা, বিশ্বজিতের এ নির্মম হত্যাকান্ড, এতসব ঘটনা বাংলাদেশে আর কখনো ঘটেছে কি?)

তার জন্য ত আপনারা কেহই কোন শাহবাগ স্কয়ার বা শাপলা স্কয়ার, বা অন্য কোন স্কয়ারে গিয়ে সংহতি প্রকাশ করেন নাই। এ রায়টি হয়েছে, আওমলীগের তৈরী নিজস্ব ট্রাইবুনাল হইতে, আর সেই রায়কে নিয়ে আওয়ামলীগ তাদের আপকর্মগুলোকে ডাকার জন্য কিছু বাম রাম জ্ঞানপাপী বুদ্ধিজীবিদের, কিছু নাট্যকার কিছু স্বস্থা শিল্পীদেরকে নিয়ে শাহবাগ স্কয়ার বানানোর চেষ্টা করতেছে, তার সাথে আপনি কিভাবে একমত পোষণ করলেন সেটা আমার বুঝে আসে নাই।

আমি আপনার টক সু দেখে যা বুঝি তাহল আপনি একজন বাস্তববাদী মানুষ। বাস্তবতাকে আপনি জনগণের সামনে তুলে ধরার চেষ্টা করেন। তাহলে আওয়ামলীগের এ চালাকী কেন আপনি ধরতে পানে নাই? এখন যদি আপনাদের সাহস থাকে পুলিশ প্রোটেকশন ছাড়া, আওয়ামলীগের ছত্রছায়া ছাড়া যে কোন একটা স্কয়ার তৈরী করেন। তাহলে আমরা বুঝব যে আপনারা জনগণের ভাষায় কথা বলতেছেন।

আর একটি কথা মিশরের তাহরীর স্কয়ার ছিল ইসলামী আন্দোলনের কর্মীদের, তারা পৃথিবীর সর্বত্তম আদর্শ অনুসরণ করে এ আন্দোলন পরিচালনা করেছেন ।যে আদর্শের মধ্যে কোন কলংক নাই। কিন্তু আমাদের শাহবাগ স্কয়ার যারা সংহতি প্রকাশ করতে আসতেছেন, তাদের অধিকাংশই হল আদর্শচুত অবশ্যই কিছু ভাল মানুষ ও আছে যারা বুঝেও না বুঝার ভানকরে এখানে এসেছে। এখন আবার শুনতেছি শাহবাগ স্কয়ার থেকে নাকি মেয়েরা নিখুজ হয়ে যা্চ্ছে। মদ গাঁজার রমরমা উতসব হচ্ছে, এ গুলিকে আপনি কিভাবে দেখবেন জানি না?

বিষয়: বিবিধ

১৩৩৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File