[b]পুলিশ ভাইদের প্রতি জনগণের বিনীত অনুরোধ [/b]

লিখেছেন লিখেছেন মুিনর ২৮ জানুয়ারি, ২০১৩, ০৬:০৪:৩৮ সন্ধ্যা

আমার পুলিশ ভাইদেরকে বলব আপনার যাদের উপর এত নির্যাতন করতেছেন। তারা কেহ সন্ত্রাসী, ছিনতাইকারী, ধর্ষনকারী, হাইজাকার বা টেন্ডারবাজ কিছুই নই। তারা তাদের দাবীকে শান্তিপূর্ণভাবে জনগণের নিকট পৌঁছাইতে চায়। তাদের দাবী যদি জনগণ পচন্দ করে তাহলে তাদের দাবীগুলো সমর্থন করবে। আর তাদের দাবীগুলো যদি জনগণ অপচন্দ করে তাহলে জনগণই তার উত্তর দিবে। আর জামায়াত শিবির যদি অন্যায়ভাবে তাদের দাবী জনগণকে জানাতে গিয়ে কোন বিশৃংখলা সৃষ্টি করে তাহলে পুলিশ ভাইয়েরা তাদের উপর আক্রমন করতে পারে তাদের সহিংসতা ঠেকানোর জন্য।

বাংলাদেশ জামায়াতে ইসলামী বাংলাদেশের একটি নিবন্ধিত দল। তাদের অধিকাংশ কেন্দ্রীয় নেতারা জেলে। তাই তাদের কর্মী বাহিনী মিছিল মিটিং এর মাধ্যমে এ সরকারের বিরুদ্ধে প্রতিবাদ করতেই পারে। এবং তাদের প্রতিবাদ করার সাংবিধানিক অধিকার ও আছে। এখন দেখা যাইতেছে যে, যখনই জামায়াত শিবির প্রতিবাদ করতে রাস্তা নামার চেষ্টা করে তখনই আমাদের কিছু অতি উত্সাহী পুলিশ অফিসার তাদের বাহিনীকে নিয়ে রাজনৈতিক নেতা কর্মীদের মত জামায়াত শিবিরের উপর আক্রমন করছে। আর জায়ামাত শিবির ও প্রতিরোধ করার চেষ্টা করছে। এ বাদ প্রতিবাদ করার কারণে শুধু পুলিশবাহিনী বা জামায়াত শিবিরের ক্ষতিগস্থ হচেছ না। জনগণেরও অনেক জান মালের ক্ষতি হইতেছে। তাই আমার বিনীত অনুরোধ থাকবে আমাদের পুলিশ ভাইদের প্রতি আপনার আরো একটু সহনশীল হোন। জনগণের পাশে থাকার চেষ্টা করুন তাহলে আপনারা অনেক সম্মান পাবেন, আরো অনেক ভালবাসা পাবেন জনগণের পক্ষ থেকে।

কিছুক্ষন আগে একটি পত্রিকার অনলাইনে দেখলাম আমাদের ডি এম পি কমিশনার জনাব বেনজীর আহমেদ সাহেবের একটি উক্তি, তাঁহাকে আমি অনেক শ্রদ্ধা করি, তিনি আজকে জামায়াত শিবিরের সাথে সংঘর্ষে আহত হওয়া কিছু পুলিশ কনেষ্টেবলদেরকে দেখতে গিয়েছেন হাসপাতালে, সেখানে যাদেরকে দেখতে গিয়েছেন তাদেরকে বলেছেন যে, তোমরা এখন থেকে জামায়াত শিবিরকে যেখানে দেখবা সাথে সাথে গুলি করবা। তিনি একজন গুরুত্বপূর্ণ দায়িত্বশীল পুলিশ অফিসার হিসাবে উনার কথাটা ঠিক হয়েছে কিন না বাংলাদেশের জনগণের উপর এর দায়িত্ব ছেড়ে দিলাম। এ কথা দ্বারা তিনি তার পুলিশ বাহিনীকে আরো উস্কে দিলেন। এতে আমাদের ভয় হচেছ দেশে বিশৃংখলা আরো বেড়ে যায় কি না?

বিষয়: বিবিধ

১০৬৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File