আমাদের জামাই বাবু এসেছেন দিদির পাশে দাড়াতে

লিখেছেন লিখেছেন ইবনে আহমাদ ০৪ মার্চ, ২০১৩, ০২:৪৯:৩৩ দুপুর

ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি তিনদিনের সফরে গতকাল ঢাকা এসেছেন। তিনি কেন এসেছেন। কি কাজে এসেছেন তা ভারতের পত্রিকায় যেভাবে এসেছে।

http://www.amardeshonline.com/pages/details/2013/03/04/190535

জনাব মুখার্জির বাংলাদেশ সফর নিয়ে ভারতের আনন্দবাজার পত্রিকার উদ্ধৃতি দিয়ে ২ ও ৩ মার্চ ১৩, দৈনিক নয়াদিগন্ত পত্রিকায় একটি খবর প্রকাশিত হয়েছে। খবরটির একটি অংশ হলো এরকম—বাংলাদেশের তিনদিন হরতালের পরিপ্রেক্ষিতে এক প্রশ্নের [b]জবাবে ভারতের রাষ্ট্রপতি ভবনের মুখপাত্র বেণু রাজামণি আনন্দবাজারকে জানিয়েছেন, রাষ্ট্রপতি ঢাকার পরিস্থিতি জানেন। নিয়মিত খোঁজ-খবর নিচ্ছেন। তারপরও তিনি বাংলাদেশে যেতে উদ্গ্রীব। রাষ্ট্রপতি ভবন সূত্রের খবর, প্রণব বাবু মনে করেন হাঙ্গামার ভয়ে পূর্বনির্ধারিত সফর পিছিয়ে দেয়ার অর্থ হবে ’মৌলবাদী’দেরই জিতিয়ে দেয়া। বাংলাদেশের মানুষ এখন রাস্তায় নেমে একের পর এক ‘মৌলবাদী’ হরতাল বানচাল করে দিচ্ছেন। এ পরিস্থিতিতে শুধু সফরে যাওয়াই নয়, সেই সফরে কোনো কাটছাঁট করতেও রাজি নন প্রণব বাবু। এটি নিতান্তই একটি রাজনৈতিক বক্তব্য।

আমরা যারা বাংলাদেশী তারা প্রতেকেই সিদ্ধান্ত নেবার সময় এসেছে। আমরা আমাদের স্বাধীনতা কি বিকিয়ে দেব। আমাদের মধ্যে কারা লেন্দুপ দর্জী বা কারজায়ীর ভুমিকায় আছে। তাদেরকে প্রতিহত করতে হবে। দেশের সাধারণ জনগণ জেগেছে। আমরা মধ্যবিত্ত সমাজের সবাই কি নিজ ভুমিক রাখবো?

প্রবাসে যারা আছেন তারা কি কোন ভুমিকা রাখার নাই?[/b]

বিষয়: বিবিধ

১০৭১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File