আমাদের জামাই বাবু যা নিয়ে আসলেন

লিখেছেন লিখেছেন ইবনে আহমাদ ০৩ মার্চ, ২০১৩, ০৬:১৬:২২ সন্ধ্যা

পাশের বাড়ির সবচেয়ে বড় মেহমান আমাদের বাড়িতে।তিনি আমাদের জামাই।শুধু জামাই না ৭১ সালে শুশুরবাড়ির সবাইকে বুকের ভিতর আগলে রেখেছিলেন।

তিনি আরো অনেক কিছু আমাদের জন্য করেছেন। ফারাক্কা বাধের মত আরো বায়ান্নটি নদির উপর তিনি এবং তার আপন সহদোর রা মরণ বাধ দিয়েছেন। এগুলো সবই আমাদের কল্যাণ চিন্তায়। তিনি শুধু আমাদের জামাই না অকৃত্রিম বন্ধু ও বটে।

তার হাতে যখন সিন্দুকের চাবি ছিল, তখন তিনি আমাদের কে কত কিছু দেয়ার মুলা যুলিয়েছিলেন। সিডর হয়ে জামাই বাবুর শুশুর বাড়ী লন্ড ভন্ড হয়ে গেলে ঘর বানিয়ে দেবার ও ওয়াদা করেছিলেন। শুশুর বাড়ী থেকে অনেক কাপড় চোপড় নেবার ও চমৎকারিত্ব ছিল। সবই ছিল কিন্তু .. পাওয়া না পাওয়ার হিসাব করে আমরা অসভ্য হতে চাই না।জিজ্ঞেস ও করতে চাই না।


আজ তিনি শুশুরবাড়ীতে এসেছেন গণহ্ত্যার চেহলাম করতে।মাত্র আট ঘন্টায় ৫৮ জন বনি আদম হত্যার পর যে উল্লাস করেছে তার শালারা তাতে তিনি বড়ই খুশি। এর আগেও পিলখানায় ৫৭ জন হত্যার পূর্বে তিনি মাত্র তিন ঘন্টার জন্য এসেছিলেন সিগনাল দিতে।

আপন শালা শমন্দিদের জন্য নিয়ে এসেছেন বেশ কিছু বিষয় ও নগদ নারায়ণ।যেমন তিনি পাঠিয়েছিলেন কম হাইটের জেনারেলের মাধ্যমে বস্তাভরা নারায়ণ ২০০৯ তে।

আমরা শুশুর বাড়ীর সবাই জানতে পারবো হয়তো আগামী নির্বাচনের পর। একটু অপেক্ষা করতে হবে। এই যা।

তিনি আমাদের জামাই।আমাদের জামাই বাবু। ধন্য আমরা। শত নম।

বিষয়: বিবিধ

১৫৯৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File