শাহবাগের গনজাগরণ নিয়ে প্রবাসীর ক্ষোভ

লিখেছেন লিখেছেন ইবনে আহমাদ ০৩ মার্চ, ২০১৩, ০৪:০০:১২ বিকাল

জেদ্দা ইন্টারন্যশনাল স্কুল এন্ড কলেজ প্রবাসী বাংলাদেশীদের একটি প্রাণের প্রতিষ্ঠান। গত কাল দেখা হল একজন অভিভাবকের সাথে। যার একটি ছেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত। একটি মেয়ে ভর্তি হবার জন্য বাংলাদেশে গিয়েছিল।

ভদ্রলোক ভাল চাকুরী করেন। রাজনীতির সাথে সরাসরি যোগাযোগ না থাকলেও তিনি আওয়ামীলীগকে পছন্দ করেন। বর্তমান সরকারের কর্মকান্ডে তিনি খুবই মর্মাহত।

আমার সাথে তার জানাশোনা খুব বেশী দিনের নয়।মসজিদে নামাজে তার সাথে সখ্যতা তৈরী হয়েছে। বয়সের বিস্তর ফারাখ থাকার পরও তিনি আমার ভাল বন্ধুতে পরিণত হয়েছেন।

প্রায়ই নামাজের পর তার সাথে কথা হয়।স্বাভাবিক রাজনীতি নিয়েই হয় আলোচনা। গত কাল তিনি তার মেয়ের বরাতে জানালেন শাহবাগে এগুলো কি হচ্ছে?

আমার ছেলে সহ তার সহপাঠিরা বিশ্ববিদ্যালয়ে যাতায়াত করে বিশ্ববিদ্যালয়েরই গাড়িতে করে।গাড়িগুলো যখন শাহবাগে পৌছে তখন তাদের গাড়িতে কয়েকজন ছাত্র লীগের এবং ছাত্র ইউনিয়নের বড় ভাইরা উঠেন এবং সবাইকে শাহবাগে এক ঘন্টা মিছিল করতে বাধ্য করেন।এভাবেই নাকি চলছে শুরু দিন থেকে। আমার ছেলেটা এখন অসুস্থ হয়ে আছে। আগামী কাল তার পরীক্ষা।

আমি জিজ্ঞেস করলাম কি বলেন ভাই।

সমস্ত মিডিয়া তো বলছে শাহবাগে গণজারণ হয়েছে। মিডিয়াগুলো লাইভ দেখাচ্ছে।

তাহলে কি আমাদের মিডিয়াগুলো জাতির সাথে প্রতারণা করছে। এতগুলো মিডিয়ার দেশ ও জাতির সাথে কোন দায়বদ্ধতা নেই জন?

জবাবে বললেন ভাই দেখেন আমাদের মিডিয়া হাউস বলুন আর মিডিয়া পারসন বলূন তাদের দ্বায়বদ্ধতা হল নগদ নারায়নের কাছেই। শুধু মাত্র যাদের পয়সায় তারা পরিচালিত হয়। তাদেরটাই বলে। জনগণ বা মিডিয়ার নুন্যতম এথিক্স এদের কারোর নেই।


একমাত্র আমার দেশ পত্রিকার মাহমুদুর রহমান সাহেব কিছুটা দেখাতে পেরেছে। বাকিরা সবাই গা ভাসিয়েছে শাহবাগের এই সার্কাসের সাথে।কারন এখানে যে টাকার খেলা চলছে সেগুলোর ভাগবাঠওয়ারা হয়েছে অনেক মধ্যে।

তিনি আরো জানালেন যে, যারা পুজিবাজার, কুইক রেন্টাল,ডেসটিনি,হলমার্ক থেকে হরিললুট করেছে জনগণের টাকা তারাই শাহবাগে বিরানীর প্যকেট পাঠাচ্ছে। এরাই শাহবাগের সার্কাসকে মিনি সরকার বানিয়েছে।

তিনি আরো কিছু ব্যক্তির নাম নিলেন যাদের কথা আমাদের অর্থমন্ত্রী প্রকাশ করতে ভয় পান।

বিষয়: রাজনীতি

৯৮৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File